Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সেনকো নিয়ে আসলো ডিজি গোল্ড; এখন সোনা ক্রয়-বিক্রয় হবে এক অ্যাপেই

দেবাঞ্জন দাস; কলকাতা, ২৬ আগস্ট : আমরা অনেকেই সোনা কিনে রাখি ভবিষ্যতের কথা ভেবে। যদি ভবিষ্যতে কোনো ভাবে টাকার দরকার হয় তাহলে সোনার দোকানে নিয়ে গিয়ে তা বিক্রি করে সেই টাকা কাজে লাগাই। এখন থেকে এই সোনা কিনে রাখা কিংবা পরবর্তী কাল…


দেবাঞ্জন দাস; কলকাতা, ২৬ আগস্ট : 

আমরা অনেকেই সোনা কিনে রাখি ভবিষ্যতের কথা ভেবে। যদি ভবিষ্যতে কোনো ভাবে টাকার দরকার হয় তাহলে সোনার দোকানে নিয়ে গিয়ে তা বিক্রি করে সেই টাকা কাজে লাগাই। 

এখন থেকে এই সোনা কিনে রাখা কিংবা পরবর্তী কালে বিক্রি করা যাবে অনলাইনেই। সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস্ এমনই ব্যবস্থা নিয়ে আসলো : ডিজি গোল্ড  (DG Gold)। 

Mydigigold মোবাইল অ্যাপ্লিকেশন অথবা mydigigold.com ওয়েবসাইটে গিয়ে সেই সময়  সোনার যে দাম সেই দাম অনুসারে সোনা ভার্চুয়াল মাধ্যমে কিনে রাখতে পারেন। আবার যখন দাম বাড়বে অথবা প্রয়োজন মত সোনা বিক্রিও করতে পারবেন। এছাড়া যদি মনে হয় তাহলে নিকটবর্তী সেনকো গোল্ড এন্ড ডায়মন্ডস শোরুমে গিয়ে সেই সোনা দিয়ে গড়ে নিতে পারবেন নিজের পছন্দ মতন গয়না। যদি আপনি সেই সোনা বিক্রি করেন তাহলে সেই পরিমাণ টাকা আপনার ব্যাংক একাউন্টে সরাসরি পৌঁছে যাবে। 


মূলত এক বছর আগে এই প্লাটফর্ম বাজারে আসলেও এর আনুষ্ঠানিক সূচনা হয় ২৬ আগস্ট। সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী, সেনকো গোল্ড এন্ড ডায়মন্ডস এর ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও শুভঙ্কর সেন । 


এই অনুষ্ঠানে নিজের মতামত ব্যক্ত করে সৌরভ গাঙ্গুলি বলেন, “আমি নতুন প্রচার নিয়ে খুবই উচ্ছ্বসিত যেটি অনলাইনে সোনার লেনদেন সম্পর্কে মজার এবং তথ্যপূর্ণ ধারণা দেবে। আমি এই ব্র্যান্ডের সাথে নতুন নই। কারণ, সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস-এর সাথে আমার অ্যাসোসিয়েশন ২০১৫ থেকে শুরু হয়েছে। সেনকো গোল্ড একটি বিশ্বস্ত জুয়েলারি ব্র্যান্ড। এমন একটি বিখ্যাত জুয়েলারি ব্র্যান্ডের সাথে যুক্ত হতে পেরে আমি আনন্দিত।” 

 

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস-এর এমডি এবং সিইও শুভঙ্কর সেন বলেন, “আমরা আজ থেকে প্রায় এক বছর আগে আমাদের ওয়েবসাইট mydigigold.com-এর মাধ্যমে গ্রাহকদের সোনা কেনা, রিডিম এবং বিক্রি করার জন্য একটি ডিজিটাল প্ল্যাটফর্ম ডিজি গোল্ড চালু করেছিলাম। এই আধুনিক পণ্যটি অত্যন্ত সচেতন সেই সব ভারতীয়দের কথা মাথায় রেখে লঞ্চ করা হয়েছিল যারা বিনিয়োগ করার জন্য বিভিন্ন সম্পদের শ্রেণী সম্পর্কেই জানার পাশাপাশি তাড়াতাড়ি সঞ্চয়ের সুবিধাগুলিও উপলব্ধি করতে পারেন৷ এই প্রচারাভিযানে, আমাদের জাতীয় ব্র্যান্ড অ্যাম্বাসেডর সৌরভ গাঙ্গুলিকে তিনটি ভিন্ন অবতারে দেখা যাবে, যা ডিজি গোল্ডের মূল বৈশিষ্ট্যগুলিতুলে ধরেছে। যেগুলি হল, তাৎক্ষণিক ঝামেলা-মুক্ত লেনদেন, বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনা, সম্পূর্ণ নিরাপত্তা এবং বীমার সুবিধা। আমরা নিশ্চিত যে আমাদের গ্রাহকরা এই প্রচারাভিযানটি পছন্দ করবেন এবং এটি আমাদের প্রিয় দাদার কৌতুকাভিনয়ের দিকটি দেখে তাদের মুখে হাসি ফুটবে। আমি জয়িতা সেন-ডিরেক্টর, সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস এবং পুরো মার্কেটিং টিমকে ধন্যবাদ জানাতে চাই যারা আমাদের বিজ্ঞাপন সংস্থা Bang On-এর সাথে একটি অত্যন্ত আকর্ষক বিজ্ঞাপনের সেট তৈরি করতে সহযোগিতা করেছেন। আমি দিব্যেন্দু বরাল, চিফ ডিজিটাল অ্যান্ড ইনোভেশন অফিসার এবং আমাদের টেক টিমকেও ধন্যবাদ জানাতে চাই এই নতুন যুগের প্রোডাক্ট তৈরি করার জন্য।" 


উল্লেখ্য সারা ভারতে বর্তমানে সেনকোর ১৩০ টি শোরুম রয়েছে। ডিজি গোল্ড এ বর্তমানে গ্রাহকের সংখ্যা প্রায় ৩৫ হাজার। সংস্থার তরফ থেকে জানানো হয় এই অনলাইনে সোনা কেনার ক্ষেত্রে ন্যূনতম আড়াইশো টাকা খরচ করতে হবে। 


এই সিস্টেম আসার ফলে মানুষের মধ্যে সোনা কেনার ঝোঁক বাড়বে বলে মনে করছে সেনকো গোল্ড এন্ড ডায়মন্ডস্।