Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিএসএফ ১০ লক্ষেরও বেশি মূল্যের রূপার গহনা সহ একজন পাচারকারীকে ধরেছে

দেবাঞ্জন দাস, ৩ সেপ্টেম্বর: গত ১ সেপ্টেম্বর সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের বর্ডার চৌকি হাকিমপুর, ১১২ ব্যাটালিয়নের জোয়ানরা চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে ১ জন চোরাকারবারীকে ২০.৪৩০ কেজি রূপার গহনা ও ওষুধ সহ হাতেনাতে ধরেছে। বাজেয়া…


দেবাঞ্জন দাস, ৩ সেপ্টেম্বর: গত ১ সেপ্টেম্বর সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের বর্ডার চৌকি হাকিমপুর, ১১২ ব্যাটালিয়নের জোয়ানরা চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে ১ জন চোরাকারবারীকে ২০.৪৩০ কেজি রূপার গহনা ও ওষুধ সহ হাতেনাতে ধরেছে। বাজেয়াপ্ত রূপার আনুমানিক মূল্য ১০,০৫,২১৭/- টাকা।


 প্রাপ্ত বিশ্বাসযোগ্য তথ্যের ভিত্তিতে কাজ করে, জওয়ানরা সোনাই নদীর তীরে এক সন্দেহজনক পুরুষ এবং এক মহিলাকে দুটি নাইলনের ব্যাগ হাতে দেখতে পান। জোয়ানদের তাদের দিকে আসতে দেখে দুই চোরাকারবারী নাইলনের ব্যাগ ফেলে হাকিমপুর গ্রামের দিকে পালিয়ে যায়। জোয়ানরা ধাওয়া করে পুরুষ চোরাকারবারীকে ধরে ফেললেও মহিলা পাচারকারী ঘন ঝোপের সুযোগ নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। জোয়ানরা ব্যাগগুলি চেক করলে বাদামী টেপ দিয়ে মোড়ানো ২০ টি প্যাকেট দেখতে পায়, যার মধ্যে রূপার গয়না এবং কিছু ওষুধ পাওয়া যায়। যেগুলো তারা চোরাচালানের উদ্দেশ্যে ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাচ্ছিল । জওয়ানরা শীঘ্রই রূপার গহনা বাজেয়াপ্ত করে এবং জিজ্ঞাসাবাদের জন্য পাচারকারীকে হেফাজতে নেয়। ধৃত পাচারকারীর নাম সায়ম আলি দালাল, উত্তর ২৪ পরগনার বাসিন্দা।


 গ্রেফতারকৃত চোরাকারবারী ও বাজেয়াপ্ত সামগ্রী পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কাস্টম অফিস তেঁতুলিয়ায় হস্তান্তর করা হয়েছে।


  চন্দ্র শেখর, ভারপ্রাপ্ত কমান্ডিং অফিসার, ১১২ ব্যাটালিয়ন জানিয়েছেন যে সীমান্ত নিরাপত্তা বাহিনী ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান রোধে কঠোর ব্যবস্থা নিচ্ছে। যার কারণে চোরাচালানের মতো কর্মকাণ্ডে জড়িত ব্যক্তিরা অনেক অসুবিধায় পড়ছে এবং কেউ কেউ ধরাও পড়ছে, যাদের আইন অনুযায়ী শাস্তিও হচ্ছে।