Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

TerraPay এবং NPCI ইন্টারন্যাশনাল ইউপিআই-সক্ষম QR কোডের মাধ্যমে মার্চেন্ট পেমেন্ট চালাতে সহযোগিতা করে

দেবাঞ্জন দাস; ২২ সেপ্টেম্বর : তার ক্রস-বর্ডার পেমেন্ট সলিউশনকে আরও শক্তিশালী করার কৌশলগত পদক্ষেপে, TerraPay, একটি শীর্ষস্থানীয় বৈশ্বিক পেমেন্ট পরিকাঠামো গ্রুপ NPCI ইন্টারন্যাশনাল পেমেন্টস লিমিটেড (NIPL), ভারতের ন্যাশনাল পেমেন…


দেবাঞ্জন দাস; ২২ সেপ্টেম্বর : তার ক্রস-বর্ডার পেমেন্ট সলিউশনকে আরও শক্তিশালী করার কৌশলগত পদক্ষেপে, TerraPay, একটি শীর্ষস্থানীয় বৈশ্বিক পেমেন্ট পরিকাঠামো গ্রুপ NPCI ইন্টারন্যাশনাল পেমেন্টস লিমিটেড (NIPL), ভারতের ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন (NPCI) এর আন্তর্জাতিক শাখার সাথে অংশীদারিত্ব ঘোষণা করেছে । NIPL-এর সাথে এই অ্যাসোসিয়েশন ভারতে ভারতীয় গ্রাহক এবং ব্যবসায়ীদেরকে একটি সক্রিয় ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস আইডি (UPI Id) সহ TerraPay-এর চটপটে পরিকাঠামো এবং UPI নেটওয়ার্কের সুবিধা দিয়ে ক্রস-বর্ডার পেমেন্ট করতে এবং গ্রহণ করার অনুমতি দেবে।


 এই উদ্দেশ্যমূলক সহযোগিতায়, উভয় সংস্থাই সক্রিয় UPI আইডি (350 মিলিয়ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট) সহ ভারতীয় গ্রাহকদের আরও শক্তিশালী করতে একসঙ্গে কাজ করবে যাতে বিশ্বব্যাপী TerraPay দ্বারা সক্ষম QR অবস্থানগুলিতে লেনদেন করতে সক্ষম হয়৷


 একসাথে, উভয় কোম্পানিই তাদের সর্বোচ্চ সম্ভাবনা বের করার জন্য UPI পেমেন্ট এবং QR সমাধানকে শক্তিশালী করতে চায়। অংশীদারিত্ব ক্রস-বর্ডার মার্চেন্ট পেমেন্টের জন্য UPI এবং QR-এর ব্যবহার আরও বাড়াবে। এই উদ্যোগটি বিভিন্ন ভৌগোলিক অঞ্চলে UPI অ্যাপের ব্যবহারকে ত্বরান্বিত করবে যার ফলে নগদহীন লেনদেনের জন্য ডিজিটাল ড্রাইভ আরও উন্নত হবে। অধিকন্তু, যেহেতু UPI অর্থপ্রদান এবং QR লেনদেনগুলি একটি দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণের মাধ্যমে গ্রাহক দ্বারা শুরু করা হয় এটি অ-অস্বীকৃতির একটি উপাদান যুক্ত করে এবং তাই বিবাদ এবং অভিযোগ নিষ্পত্তির সমস্যাগুলিকে ব্যাপকভাবে হ্রাস করে৷ এই সহযোগিতার মাধ্যমে, TerraPay বিভিন্ন আর্থিক উপকরণগুলির মধ্যে আন্তঃকার্যক্ষমতা তৈরি করতে এবং প্রান্তিক বা সুবিধাবঞ্চিত সম্প্রদায়কে ডিজিটাল পেমেন্টের মূলধারায় আনতে আগ্রহী।


 ইউনিফাইড পেমেন্টস ইন্টারফেস হল ভারতের ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন দ্বারা তৈরি একটি তাত্ক্ষণিক রিয়েল-টাইম পেমেন্ট (RTP) সিস্টেম। ভারতে ব্যক্তি-থেকে-ব্যক্তি (P2P) এবং ব্যক্তি-থেকে-মার্চেন্ট (P2M) লেনদেনে সরলতা, নিরাপত্তা এবং নিরাপত্তা প্রদান করে এটি বিশ্বব্যাপী সবচেয়ে সফল RTP সিস্টেমগুলির মধ্যে একটি। 2021 সালে, UPI 940Bn মূল্যের বাণিজ্য সক্ষম করেছে (~39Bn লেনদেন)। শুধুমাত্র আগস্ট 2022 সালে, লেনদেনের পরিমাণ 6.56 বিলিয়ন অতিক্রম করেছে।


 বিশ্বব্যাপী, TerraPay 4.5Bn+ ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং 1.5Bn+ মোবাইল ওয়ালেটে পে-আউট প্রক্রিয়া করে। আর্থিক অন্তর্ভুক্তি বৃদ্ধির লক্ষ্যে, বাসিন্দারা, POIs এবং ভারতীয় প্রবাসীরা TerraPay-এর চটপটে, স্বচ্ছ এবং রিয়েল-টাইম পেমেন্ট হাইওয়ে ব্যবহার করে ভারতে অর্থ পাঠাতে সক্ষম হবে।


 কেন এই অংশীদারিত্ব একটি নগদবিহীন বিশ্বের দৃষ্টিভঙ্গির জন্য গুরুত্বপূর্ণ তা শেয়ার করে, TerraPay-এর প্রেসিডেন্ট-প্রোডাক্ট অ্যান্ড সলিউশনস রিতেশ পাই বলেছেন, “আমাদের উচ্চাকাঙ্ক্ষা এবং লক্ষ্য হল দ্রুত, আরও উদ্ভাবনী, এবং স্বচ্ছ ক্রস-বর্ডার পেমেন্ট সমাধানগুলিকে সহযোগিতা করা এবং বিকাশ করা৷ একটি নতুন বাস্তবতার ভিত্তি স্থাপনের অভিপ্রায় নিয়ে এই প্রচেষ্টা। আমরা একটি অনুঘটক হিসাবে কাজ করব যে এটি সর্বব্যাপীতা, সুবিধা, স্কেল, স্বচ্ছতা এবং সামর্থ্য এনে স্কিম বা দেশগুলির মধ্যে আন্তঃকার্যযোগ্যতা সক্ষম করে। এনআইপিএল-এর সাথে আমাদের অংশীদারিত্ব হল ক্রস-বর্ডার পেমেন্ট, তাৎক্ষণিক, সাশ্রয়ী, সকলের জন্য অ্যাক্সেসযোগ্য এবং একটি নিরাপদ মাধ্যমে সেটেল করার জন্য একটি শক্তিশালী পদক্ষেপ যার ফলে বিশ্বব্যাপী অর্থপ্রদানের ইকোসিস্টেমে মূল্য যোগ করা যায়।”


 অনুভব শর্মা, হেড ইন্টারন্যাশনাল বিজনেস - পার্টনারশিপ, বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড মার্কেটিং মন্তব্য করেছেন, “এনআইপিএল-এ, আমরা লক্ষ্য রাখছি যে সমাধানগুলি NPCI ভারতে তৈরি এবং প্রতিষ্ঠিত করেছে আন্তর্জাতিক বাজারে নিয়ে যাওয়া এবং অন্যান্য অংশগ্রহণকারী দেশগুলির সাথে সত্যিকারের আন্তঃপরিচালনাযোগ্য বৈশ্বিক পেমেন্ট সিস্টেম তৈরি করা। আন্তঃসীমান্ত গ্রহণযোগ্যতা এবং রেমিট্যান্সের ক্ষেত্রে অংশীদারিত্ব গড়ে তুলতে আমরা সারা বিশ্বের অংশীদারদের সাথে সক্রিয়ভাবে জড়িত। TerraPay-এর সাথে এই কৌশলগত অংশীদারিত্বের মাধ্যমে, আমরা সামগ্রিক গ্রাহক মূল্য প্রস্তাবকে উন্নত করতে এবং বিশ্বব্যাপী গ্রাহকদের জন্য ব্যবহারকারী-বান্ধব, সুবিধাজনক লেনদেনের বিকল্প প্রদান করতে চাইছি।"