Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

স্কুলে অটল টিঙ্কারিং ল্যাব এর প্রশিক্ষণ দেওয়া হল পূর্ব মেদিনীপুর জেলার স্কুল শিক্ষকদের

তমলুক:  স্কুলে অটল টিঙ্কারিং ল্যাব কিভাবে স্থাপন করতে হবে ও কিভাবে ছাত্ররা ব্যবহার করবে তা নিয়ে তিন দিনের প্রশিক্ষণ শিবির আয়োজিত হল তমলুকের তমলুক টাউন স্কুলে। পূর্ব মেদিনীপুর জেলার অটল টিঙ্কারিং ল্যাব পেয়েছে ১৫ টি স্কুল। এছাড়…



তমলুক:  স্কুলে অটল টিঙ্কারিং ল্যাব কিভাবে স্থাপন করতে হবে ও কিভাবে ছাত্ররা ব্যবহার করবে তা নিয়ে তিন দিনের প্রশিক্ষণ শিবির আয়োজিত হল তমলুকের তমলুক টাউন স্কুলে। পূর্ব মেদিনীপুর জেলার অটল টিঙ্কারিং ল্যাব পেয়েছে ১৫ টি স্কুল। এছাড়াও হাওড়া কলকাতা জেলার ৫টি স্কুল এই ল্যাব পেয়েছে। মোট ২০টি স্কুলের শিক্ষকদের নিয়ে এই প্রশিক্ষণ শিবির আয়োজন করা হয়। দিল্লি থেকে আসা প্রশিক্ষকরা এই ল্যাব বিষয়ক প্রশিক্ষণ দেন। 



প্রসঙ্গত পড়াশোনার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের উদ্ভাবনী ধারণা বিকাশের জন্য দেশ জুড়ে স্কুলে স্কুলে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক অটল টিঙ্কারিং ল্যাব প্রদান করা হচ্ছে। কোন একজন ছাত্র বা ছাত্রী তার উদ্ভাবনী ক্ষমতাকে  এই ল্যাব এর মাধ্যমে সরাসরি প্রতিস্থাপিত করতে পারবে।


আগামী দিনে তার উদ্ভাবনী ধারণাকে কর্মক্ষেত্রে সহজেই প্রয়োগ করতে পারবে। কিন্তু স্কুলে কিভাবে কাজ করা যায় ও রক্ষণাবেক্ষণ করা যায় তা ছাত্র-ছাত্রীদের শেখাবেন ল্যাব ইনচার্জ।