Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আন্তর্জাতিক সীমান্তে রুপোর গয়না বাজেয়াপ্ত করল বিএসএফ

দেবাঞ্জন দাস, ১৭ সেপ্টেম্বর:     ১৫ ই সেপ্টেম্বর  দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন বর্ডার চৌকি লক্ষ্মীপুর, ১০৭ তম বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানরা চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে এবং ১৯.৫ কেজি রৌপ্য গহনা জব্দ করে। জব্দকৃত রূপার আনুমানি…


দেবাঞ্জন দাস, ১৭ সেপ্টেম্বর:     ১৫ ই সেপ্টেম্বর  দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন বর্ডার চৌকি লক্ষ্মীপুর, ১০৭ তম বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানরা চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করে এবং ১৯.৫ কেজি রৌপ্য গহনা জব্দ করে। জব্দকৃত রূপার আনুমানিক মূল্য ১০,৭২,৫০০/- টাকা।


 গুপ্ত সুচনার ভিত্তিতে কাজ করে, জওয়ানরা সীমান্তে কিছু চোরাকারবারীর সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করে। জওয়ানরা তাদের দিকে আসতে দেখে পাচারকারীরা ঘন ঘাস ও গাছের আশ্রয় নিয়ে সেখান থেকে পালিয়ে যায়। এরপর জওয়ানরা এলাকায় ব্যাপক তল্লাশি চালায়। তল্লাশিকালে কালো প্লাস্টিকে মোড়ানো একটি ব্যাগ পাওয়া যায়। ব্যাগটি খুললে তাতে রূপার অলংকার পাওয়া যায়। যেটা চোরাকারবারীরা ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল।


জব্দকৃত রূপার গহনা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাগদাহ কাস্টম অফিসে হস্তান্তর করা হয়েছে।


১০৭ তম বর্ডার সিকিউরিটি ফোর্সের ভারপ্রাপ্ত কমান্ডিং অফিসার বলেছেন যে ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান রোধে সীমান্ত নিরাপত্তা বাহিনী কঠোর ব্যবস্থা নিচ্ছে। যার কারণে চোরাচালানের মতো কর্মকাণ্ডে জড়িত ব্যক্তিরা অনেক অসুবিধায় পড়ছেন এবং কেউ কেউ ধরা পড়ছেন, যাদের আইন যাদের আইন অনুযায়ী শাস্তিও হচ্ছে।


১০৭ তম বর্ডার সিকিউরিটি ফোর্সের ভারপ্রাপ্ত কমান্ডিং অফিসার বলেছেন যে ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান রোধে সীমান্ত নিরাপত্তা বাহিনী কঠোর ব্যবস্থা নিচ্ছে। যার কারণে চোরাচালানের মতো কর্মকাণ্ডে জড়িত ব্যক্তিরা অনেক অসুবিধায় পড়ছেন এবং কেউ কেউ ধরা পড়ছেন, যাদের আইন অনুযায়ী শাস্তিও হচ্ছে।