Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিদ্যাসাগরের জন্মদিনে ও মাতঙ্গিনীর আত্মবলিদান দিবসে মিড ডে মিলের সহায়িকাদের হাতে বর্ণপরিচয় তুলে দিল চুয়াডাঙ্গা হাইস্কুল

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুরের : বিদ্যাসাগর জন্মদিবস ও মাতঙ্গিনী হাজরার প্রয়াণ দিবসে অভিনব কর্মসূচি অনুষ্ঠিত হলো পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর সদর ব্লকের চুয়াডাঙ্গা হাইস্কুলে। বৃহস্পতিবার ছিল বাংলা তারিখ (১২ ই আশ্বিন) অনুযায…


 নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুরের : বিদ্যাসাগর জন্মদিবস ও মাতঙ্গিনী হাজরার প্রয়াণ দিবসে অভিনব কর্মসূচি অনুষ্ঠিত হলো পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর সদর ব্লকের চুয়াডাঙ্গা হাইস্কুলে। বৃহস্পতিবার ছিল বাংলা তারিখ (১২ ই আশ্বিন) অনুযায়ী পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন। পাশাপাশি এদিন ছিল বীরাঙ্গনা মাতঙ্গিনী হাজরার আত্মবলিদান দিবস। এদিন চুয়াডাঙ্গা হাইস্কুলের পক্ষ থেকে উভয়ের প্রতিক্রিয়া মাল্যদান করে শ্রদ্ধা জানানো হয়। পাশাপাশি এদিন বিদ্যালয় স্টাফ কাউন্সিলের সম্পাদক শিক্ষক সুদীপ কুমার খাঁড়ার উদ্যোগে বিদ্যালয়ে মিড ডে মিল রান্নার কাজে নিযুক্ত কুড়ি জনের বেশি সহায়িকা দিদিদের হাতে বিদ্যাসাগর প্রণীত বর্ণপরিচয়ের প্রথম ভাগ পুস্তক টি তুলে দেওয়া হয়।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুভেন্দু সিনহা সহকারী প্রধান শিক্ষক মাতুয়ার মল্লিক,স্টাফ কাউন্সিলের সম্পাদক শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, শিক্ষক রবীন্দ্রনাথ মিদ্যা সহ অন্যান্যরা।বই পেয়ে খুশি রোজিনা বিবি,হাবিবা বিবি,হাসিনা বিবি,আসমিনা বিবি সহ সমস্ত সহায়িকা দিদিরা‌।এই কর্মসূচির মূল উদ্যোক্তা শিক্ষক সুদীপ কুমার খাঁড়া জানান,"মিড ডে মিলের সহায়িকা দিদিরা বর্তমান বিদ্যালয় শিক্ষা ব্যবস্থার অপরিহার্য অঙ্গ।

বিদ্যালয়ের সহায়িকা দিদিরা নাম সই এর পাশাপাশি কেউ কেউ কিছুটা লেখাপড়া জানেন। কিন্তু মাজাঘষার অভাবে অনেকে সেটা ভুলতে বসেছেন।তাই তাঁদের মধ্যে নতুন করে পড়াশোনার খানিকটা অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে এই প্রয়াস"।