Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সংগঠনের সভাপতি রিংকু চক্রবর্তী জন্মদিন উপলক্ষ্যে চুলদান ও রক্তদান শিবির

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : ক্যান্সার আক্রান্ত রোগীদের এবং থ্যালাসেমিয়া আক্রন্ত শিশুদের পাশে দাঁড়াতে এগিয়ে এলো মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রিংকু চক্রবর্তীর জন্মদিন উপল…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : ক্যান্সার আক্রান্ত রোগীদের এবং থ্যালাসেমিয়া আক্রন্ত শিশুদের পাশে দাঁড়াতে এগিয়ে এলো মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রিংকু চক্রবর্তীর জন্মদিন উপলক্ষ্যে মেদিনীপুর কলেজের রানী শিরোমণি ভবনে অনুষ্ঠিত হলো চুলদান ও রক্তদান শিবির।থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের পাশে দাঁড়াতে এদিনের শিবির রক্তদান করেন মোট ১৩৩ জন রক্তদাতা এবং ক্যান্সার রোগীদের মাথার পরচুলা তৈরির জন্য নিজেদের শখের চুল দান করেন ৮১ জন মহিলা। রক্তদান শিবিরের সূচনা হয় বাবার জন্মদিন উপলক্ষ্যে মেয়ে রিতিকা চক্রবর্তীর রক্তদানের মধ্য দিয়ে।আর নিজের চুলদান করে চুলদান কর্মসূচির সূচনা করেন রিংকু চক্রবর্তীর সহধর্মিণী পাপিয়া চক্রবর্তী।

চারাগাছে জলঢেলে উভয় কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা হয়। শিবিরে রক্তদাতা ও চুলদানকারীদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন মেদিনীপুর কলেজের অধ্যাপক সত্যরঞ্জন ঘোষ, বিদ্যাসাগর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ের অধ্যাপক ড.বিশ্বজিৎ সেন,বিশিষ্ট উদ্যোপতি আনন্দ গোপাল মাইতি,বিশিষ্ট বিশিষ্ট উদ্যোগপতি চন্দন বসু,ইষ্টবেঙ্গল ক্রিকেট দলের কোচ সুশীল শিকারিয়া, সমাজকর্মী কান্তা বসু সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। এদিনের এই মহতী কর্মসূচিতে সর্বকনিষ্ঠা চুলদানকারী হিসেবে উপস্থিত ছিলেন শালবনী ব্লকের গোদাপিয়াশাল এলাকার তৃতীয় শ্রেণীর ছাত্রী অদৃজা ভুঁই এবং সেই সাথে সব থেকে বয়স্ক হিসেবে চুল দান করেন ৭৩ বছরের পৌঢ়া কল্যাণী সেন। পাশাপাশি ক্যান্সার আক্রান্ত পরিবারের দুই সদস্যা অনিন্দিতা মাইতি ও বর্নালী দাস চুল দান করেন। এঁদের একজনের শাশুড়ি এবং একজনের মা ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। পাশাপাশি ক্যান্সার রোগ থেকে সুস্থ হওয়া শিখা মাইতিও এদিন চুলদান করেন। সবুজায়নের বার্তা দিতে সমস্ত রক্তদাতা, চুলদাতা ও অতিথিদের হাতে উপহার হিসেবে চারাগাছ তুলে দেওয়া হয়। রিংকু চক্রবর্তীর জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা হয়। উপস্থিত সদস্য-সদস্যা ও শুভানুধ্যায়ীরা তাঁকে শুভেচ্ছা জানান।

এদিনের শিবিরে কুইজ কেন্দ্রের পক্ষে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সম্পাদক সুজন বেরা, প্রতিষ্ঠাতা সম্পাদক মৌসম মজুমদার,পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি গৌতম বোস, পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক কৃষ্ণপ্রসাদ ঘড়া সহ অন্যান্যরা। এদিনের কর্মসূচি সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায উপস্থিত ও সংশ্লিষ্ট সবাইকে কুইজ কেন্দ্রের পক্ষে ধন্যবাদ জানান সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রিংকু চক্রবর্তী।