Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ICICI ব্যাঙ্ক UK PLC ভারতীয় ছাত্রদের জন্য UK-তে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার প্রস্তাব এনেছে

দেবাঞ্জন দাস : ICICI ব্যাঙ্ক UK PLC, ICICI ব্যাঙ্ক লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন একটি সহযোগী সংস্থা, 'হোমভ্যান্টেজ কারেন্ট অ্যাকাউন্ট' (HVCA) নামে যুক্তরাজ্যে পড়াশোনা করতে আগ্রহী ভারতীয় ছাত্রদের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট…


দেবাঞ্জন দাস : ICICI ব্যাঙ্ক UK PLC, ICICI ব্যাঙ্ক লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন একটি সহযোগী সংস্থা, 'হোমভ্যান্টেজ কারেন্ট অ্যাকাউন্ট' (HVCA) নামে যুক্তরাজ্যে পড়াশোনা করতে আগ্রহী ভারতীয় ছাত্রদের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট অফার করে৷ এটি বিশেষভাবে যুক্তরাজ্যে প্রতিটি ছাত্রের ব্যাংকিং চাহিদা মেটাতে ডিজাইন করা হয়েছে। অ্যাকাউন্টটি একটি VISA ডেবিট কার্ডের সাথে আসে যা বিশ্বের যে কোনও জায়গায় ব্যবহার করা যেতে পারে।


 শিক্ষার্থীরা ভারতে থাকাকালীন ডিজিটালভাবে এবং তাৎক্ষণিকভাবে অ্যাকাউন্ট খুলতে পারে, যা ভারতে সেভিংস অ্যাকাউন্টের সমতুল্য। তারা অনলাইনে বা ICICI Bank UK iMobile অ্যাপের মাধ্যমে ICICI ব্যাঙ্কের শাখায় না গিয়ে তা করতে পারে৷ অ্যাকাউন্ট খোলার পরে, তারা ইন্টারনেট ব্যাঙ্কিং, মোবাইল ব্যাঙ্কিং এবং ডেবিট কার্ড সক্রিয় করতে পারে। ফিজিক্যাল ডেবিট কার্ডটি তাদের পছন্দ অনুযায়ী ভারত বা যুক্তরাজ্যে তাদের ঠিকানায় পৌঁছে দেওয়া হয়।


 আইসিআইসিআই ব্যাঙ্ক ইন্ডিয়া যুক্তরাজ্যে চলে যাওয়া শিক্ষার্থীদের সমর্থন করার জন্য একটি ইকোসিস্টেম তৈরি করেছে, যা তাদের সমস্ত ব্যাঙ্কিং প্রয়োজনীয়তা পূরণ করতে সাহায্য করতে পারে। শিক্ষার্থীরা শিক্ষা ঋণ, ভ্রমণ কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ইউকেতে অর্থ স্থানান্তর করতে পারে বা তার বিপরীতে ওয়ান টাচ পয়েন্টের মাধ্যমে।


 প্রতাপ সিং, হেড রিটেইল ব্যাঙ্কিং, আইসিআইসিআই ব্যাঙ্ক ইউকে পিএলসি বলেছেন, “আইসিআইসিআই ব্যাঙ্ক ইউকে এক দশকেরও বেশি সময় ধরে ব্যক্তিগত, ব্যবসায়িক এবং কর্পোরেট ব্যাঙ্কিং পরিষেবাগুলির একটি পরিসর সহ ভারতীয় প্রবাসীদের সেবা করে আসছে৷ আমরা আরও শিক্ষার জন্য যুক্তরাজ্যে আসা শিক্ষার্থীদের অনন্য ব্যাঙ্কিং প্রয়োজনীয়তা বুঝতে পারি এবং তাদের জন্য ব্যাঙ্কিং সহজ করার চেষ্টা করি। ডিজিটাল অ্যাকাউন্ট খোলার সুবিধা ভারতীয় ছাত্রদের ভারতে থাকাকালীন ইউকে ব্যাঙ্ক অ্যাকাউন্টে সহজে অনবোর্ডিং করতে সাহায্য করে। 'HomeVantage Current Account' এবং VISA ডেবিট কার্ড তাদের যুক্তরাজ্যে তাদের প্রতিদিনের ব্যাঙ্কিং প্রয়োজনীয়তাগুলির যত্ন নিতে সাহায্য করে। ভারতে ছাত্র এবং তাদের অভিভাবকদের ICICI ব্যাঙ্কের সাথে দৃঢ় সংযোগ রয়েছে। আমরা ছাত্ররা যুক্তরাজ্যে অধ্যয়ন করার সময় এবং ভারতে তাদের অভিভাবকদের সুবিধাজনক, নিরাপদ এবং নিরাপদ উপায়ে তাদের বিদেশী ব্যাঙ্কিং চাহিদাগুলিকে সহজতর করার জন্য তাদের চাহিদা পূরণের জন্য উন্মুখ।"


 'হোমভেন্টেজ কারেন্ট অ্যাকাউন্ট'-এর মূল বৈশিষ্ট্য:


 সম্পূর্ণ ডিজিটাল প্রক্রিয়া: শিক্ষার্থীরা ভারত বা যুক্তরাজ্য থেকে অনলাইনে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে পারে এবং অবিলম্বে অ্যাকাউন্টের বিবরণ পেতে পারে, বিনামূল্যে ডেবিট কার্ড: শিক্ষার্থীরা ভারত বা যুক্তরাজ্যের প্রদত্ত ঠিকানায় ভিসা ডেবিট কার্ড পায়, 24/7 উপলব্ধ: ডিজিটালভাবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার এবং অ্যাক্সেস করার সুবিধা 24/7 উপলব্ধ।


 HomeVantage বর্তমান অ্যাকাউন্ট তিনটি সহজ ধাপে প্রয়োগ এবং সক্রিয় করা যেতে পারে:


 1. মোবাইল অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করুন: আবেদনকারীরা ভারত বা ইউকে অ্যাপ স্টোর থেকে ICICI Bank UK iMobile অ্যাপ ডাউনলোড করতে পারেন অথবা www.icicibank.co.uk-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন।


 2. আবেদন জমা: অনলাইন আবেদন ফর্ম পূরণ করুন, আসল পাসপোর্ট (ভারতীয় বা ব্রিটিশ) স্ক্যান করুন এবং আবেদন জমা দিন। অবিলম্বে অ্যাকাউন্ট খোলা হবে*


 3. ইন্টারনেট এবং মোবাইল ব্যাঙ্কিং সক্রিয় করুন: একবার অ্যাকাউন্ট খোলা হয়ে গেলে, ছাত্ররা অবিলম্বে ইন্টারনেট ব্যাঙ্কিং এবং মোবাইল ব্যাঙ্কিং সক্রিয় করতে পারে৷ ডেবিট কার্ডটি কয়েক দিনের মধ্যে প্রদত্ত ঠিকানায় পৌঁছে যাবে, যা ছাত্রটি ভারতে থাকাকালীন সক্রিয় করা যেতে পারে।


 যৌথ অ্যাকাউন্ট খোলার জন্য, শিক্ষার্থীরা আইসিআইসিআই ব্যাঙ্কের যে কোনও নিকটবর্তী শাখায় যেতে পারেন।