Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আইডিবিআই ব্যাঙ্ক ই-এসসিএফ সমাধানের জন্য প্রথম ফিনটেক অংশীদার হিসাবে ওয়ে নেটওয়ার্ক সার্ভিসেস প্রাইভেট লিমিটেড (ভায়ানা নেটওয়ার্ক) এর সাথে মোউ স্বাক্ষর করেছে

দেবাঞ্জন দাস,১০ অক্টোবর : ই-এসসিএফ পরিষেবাগুলির জন্য প্রথম ফিনটেক অংশীদার হিসাবে IDBI ব্যাঙ্ক Vay Network Services Pvt Ltd (Vayana Network) এর সাথে একটি এমওইউ মোউ স্বাক্ষর করেছে৷ এই অংশীদারিত্বের লক্ষ্য ভারতে সাপ্লাই চেইন ফাইন্…


দেবাঞ্জন দাস,১০ অক্টোবর : ই-এসসিএফ পরিষেবাগুলির জন্য প্রথম ফিনটেক অংশীদার হিসাবে IDBI ব্যাঙ্ক Vay Network Services Pvt Ltd (Vayana Network) এর সাথে একটি এমওইউ মোউ স্বাক্ষর করেছে৷ এই অংশীদারিত্বের লক্ষ্য ভারতে সাপ্লাই চেইন ফাইন্যান্স (SCF) অনুপ্রবেশের বৃদ্ধিতে অবদান রাখা, যা জিডিপির 1% এর কম এবং বকেয়া ব্যাঙ্কিং সম্পদের মাত্র 5% অবদান রাখে।


 আইডিবিআই ব্যাঙ্কের একটি বিদ্যমান সিএমএস এবং ই-ট্রেড প্ল্যাটফর্ম রয়েছে এবং ই-এসসিএফ প্রবর্তনের মাধ্যমে ব্যাঙ্কের লক্ষ্য কর্পোরেট ব্যাঙ্কিং এবং এমএসএমই ক্লায়েন্টদের সম্পূর্ণ ডিজিটাল সমাধান প্রদান করা। এই প্ল্যাটফর্মটি গ্রাহকদের মসৃণ অভিজ্ঞতা প্রদানের সাথে সাথে কাগজপত্র এবং লেনদেন প্রক্রিয়াকরণের সময় হ্রাস করবে বলে আশা করা হচ্ছে।


 ব্যাঙ্কের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ই-এসসিএফ প্রোগ্রামের উদ্বোধন করার সময়, আইডিবিআই ব্যাঙ্কের এমডি ও সিইও শ্রী রাকেশ শর্মা বলেন, “যদিও ঐতিহ্যগতভাবে ব্যাঙ্কগুলি বিভিন্ন সীমাবদ্ধতা এবং চ্যালেঞ্জের কারণে সাপ্লাই চেইন ফাইন্যান্সিংয়ের চেয়ে ওয়ার্কিং ক্যাপিটাল লোন দেওয়া পছন্দ করে। বর্তমান প্রেক্ষাপটে, Fintechs সমস্ত স্টেকহোল্ডারদের মধ্যে মিথস্ক্রিয়া ডিজিটাইজ করে SCF বিভাগে বিপ্লব ঘটিয়েছে। প্রযুক্তি প্রক্রিয়াটিকে আরও দক্ষ, নমনীয়, স্বচ্ছ করে তুলছে এবং শেষ ব্যবহারকারীদের জন্য মূল্য সংযোজন পরিষেবা প্রদান করছে।”


 সহযোগিতার বিষয়ে মন্তব্য করে, জে. স্যামুয়েল জোসেফ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর, IDBI ব্যাঙ্ক বলেন, “ভারতে বর্তমান সাপ্লাই চেইন ফাইন্যান্স মার্কেট 60,000 কোটি টাকা আনুমানিক এবং প্রতি বছর 17% বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে৷ আমরা বিদ্যমান SCF বাজারে উপলব্ধ সুযোগ সুবিধার জন্য এই অংশীদারিত্ব চেয়েছি। আমাদের মূল কৌশলের একটি অংশ হিসাবে, আমরা আমাদের কর্পোরেট ব্যাঙ্কিং এবং MSME ক্লায়েন্টদের জন্য মূল্য তৈরি করার জন্য উদ্ভাবনী সমাধানগুলির সাথে সম্প্রসারণের নতুন উপায় সহ বিভিন্ন ধরণের কার্যকলাপে নিযুক্ত হচ্ছি। আমরা একটি সফল যাত্রার জন্য ভায়ানা নেটওয়ার্কের সাথে যুক্ত হওয়ার জন্য উন্মুখ।"