Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

BharatPe-এর POS 2 বছর

দেবাঞ্জন দাস; ৯ অক্টোবর: BharatPe, ভারতের নেতৃস্থানীয় ফিনটেক কোম্পানি, ঘোষণা করেছে যে এটি তার লাভের পথে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন করেছে, কোম্পানির POS ব্যবসা লাভজনক হচ্ছে BharatSwipe-এর সাথে। পণ্য লঞ্চের 2 বছরে ভারতপে …

 


দেবাঞ্জন দাস; ৯ অক্টোবর: BharatPe, ভারতের নেতৃস্থানীয় ফিনটেক কোম্পানি, ঘোষণা করেছে যে এটি তার লাভের পথে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন করেছে, কোম্পানির POS ব্যবসা লাভজনক হচ্ছে BharatSwipe-এর সাথে। পণ্য লঞ্চের 2 বছরে ভারতপে এই মাইলফলক অর্জন করেছে। কোম্পানিটি আরও জানিয়েছে যে এটি দেশের POS ক্যাটাগরিতে যেকোনো ব্র্যান্ডের লাভের গল্পের সবচেয়ে দ্রুততম লঞ্চ।


 BharatPe 2020 সালের দ্বিতীয়ার্ধে তার বিঘ্নিত কার্ড পেমেন্ট গ্রহণযোগ্য মেশিন, ভারতস্বাইপ চালু করেছিল। এটি ছিল ভারতের প্রথম শূন্য ভাড়ার সোয়াইপ মেশিন যা তার প্রথম দিন থেকে একটি অপ্রতিরোধ্য প্রতিক্রিয়ার সাক্ষী ছিল। আজ, BharatSwipe কোম্পানির বার্ষিক সামগ্রিক অর্থপ্রদানের লেনদেন প্রক্রিয়াকৃত মূল্য (TPV)-তে 20% এর বেশি অবদান রাখে। BharatPe হল দেশের 2 নং ব্যক্তিগত POS প্লেয়ার যেখানে দেশের 250+ শহরে প্রায় 2 লক্ষ মেশিনের ইনস্টলেশন রয়েছে৷


 কৃতিত্বের বিষয়ে কথা বলতে গিয়ে Shashvat Nakrani, প্রতিষ্ঠাতা, BharatPe, যিনি কোম্পানির জন্য BharatSwipe-এর লঞ্চ ও স্কেল-আপের নেতৃত্ব দিয়েছিলেন, তিনি বলেন, “BharatSwipe লাভজনক হয়ে যাওয়া আমাদের এবং আমাদের ব্যবসায়িক মডেলের প্রতি বণিকদের আস্থার একটি বড় বৈধতা। আজ, আমরা প্রতি মাসে আমাদের POS ডিভাইসে প্রায় 4 মিলিয়ন লেনদেন ঘড়ি। আমরা এই ব্যবসাকে স্কেল করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং বার্ষিক TPV-তে us ডলার 6bn দিয়ে এই অর্থবছর শেষ করার লক্ষ্য নিয়েছি। আমরা এগিয়ে যাওয়ার সাথে সাথে, আমাদের বণিক অংশীদারদের একটি উচ্চতর অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে বিভিন্ন অফার এবং নতুন পণ্যের একটি পরিসর চালু করতে আমরা ব্যবসার সেরাদের সাথে অংশীদারিত্বের দিকে মনোনিবেশ করব। এই বছরের শুরুতে, আমরা Ingenico-এর সাথে একটি কৌশলগত অংশীদারিত্বের ঘোষণা দিয়েছিলাম এবং আমাদের বণিক অংশীদারদের বিশ্বমানের অর্থপ্রদান এবং বাণিজ্য পরিষেবা প্রদান এবং তাদের ব্যবসা বৃদ্ধিতে আরও সাহায্য করার লক্ষ্যে PPaaS-এর সাথে শীঘ্রই নতুন Axium POS মেশিনগুলি লঞ্চ করব৷ আমরা আমাদের POS মেশিনে ভোক্তা ক্রেডিট এবং আনুগত্য এবং পুরষ্কারের বৈশিষ্ট্যগুলির মতো নতুন অফারগুলিও চালু করব যাতে আমাদের ব্যবসায়ীরা আরও বেশি বিক্রি করতে এবং তাদের ব্যবসাকে আরও বৃদ্ধি করতে সক্ষম করতে পারে।”


 ভারতপি-এর সিইও সুহেল সমীর যোগ করেছেন, “এটা এত বেশি দিন আগে ছিল না যে আমরা ভারতপি স্থিতিশীল থেকে আরেকটি বিঘ্নিত পণ্য নিয়ে হাইপার-কম্পিটিটিভ POS ক্যাটাগরিতে প্রবেশ করি। প্রতিক্রিয়াটি খুবই উত্সাহজনক ছিল এবং আমরা POS ক্যাটাগরিতে সবচেয়ে দ্রুততম স্কেল আপের স্ক্রিপ্ট করেছি যার মধ্যে কিরানা স্টোরের মালিক, রেস্তোরাঁর মালিক এবং উদ্যোক্তারা 4-5টি আউটলেট ভারতসুইপ বেছে নিয়েছে। এটি লক্ষ্য করা আকর্ষণীয় যে আমাদের POS বণিকদের মধ্যে 60% প্রথমবার কার্ড মেশিন ব্যবহারকারী ছিলেন। আজ, যখন আমি পিছনে ফিরে তাকাই, এটা আমাকে গর্বের অনুভূতি দেয় যখন আমি বলি যে ভারতপি টিম এই উল্লম্বভাবে লাভজনকতার গল্পের সবচেয়ে দ্রুততম লঞ্চের সাথে ইতিহাস তৈরি করতে সক্ষম হয়েছে। এটি আমাদের ক্যাপের প্রথম পালক কারণ আমরা আমাদের সমস্ত শক্তিকে FY23-এর শেষে লাভজনক করার দিকে মনোনিবেশ করি।”


 BharatSwipe বণিকদের শূন্য লেনদেন ফি প্রদানের বিকল্প সহ ক্রেডিট এবং ডেবিট কার্ডের একটি পরিসর থেকে অর্থপ্রদান গ্রহণ করতে দেয়। BharatSwipe-এর মাধ্যমে, ব্যবসায়ীরা সোয়াইপ মেশিনে তৈরি ডায়নামিক QR-এর মাধ্যমে QR পেমেন্টও গ্রহণ করতে পারে। এছাড়াও, BharatPe-এর UPI QR-এর মাধ্যমে করা QR পেমেন্টের জন্য ফিজিক্যাল রসিদ তৈরি করার বৈশিষ্ট্যটি ডিভাইসটির সবচেয়ে বেশি চাওয়া বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। এটি 'ছুটির বন্দোবস্ত' বৈশিষ্ট্যও অফার করে যা বণিকদের ব্যাঙ্ক ছুটির দিনেও বন্দোবস্ত গ্রহণ করতে দেয়, যার ফলে সর্বদা তারল্য নিশ্চিত হয়।