Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রবীন্দ্র নিলয়ে অনুষ্ঠিত হলো বিশেষ সঙ্গীত সন্ধ্যা

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : শনিবার সন্ধ্যায়  মেদিনীপুর শহরের সংস্কৃতি চর্চার অন্যতম প্রাণকেন্দ্র রবীন্দ্র নিলয়ে অনুষ্ঠিত হল  "শিল্পীর সম্মানে" মিউজিক্যাল গ্রুপ আয়োজিত একটি বিশেষ ধরনের সঙ্গীত সন্ধ্যা । এই অনুষ্ঠানের…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : শনিবার সন্ধ্যায়  মেদিনীপুর শহরের সংস্কৃতি চর্চার অন্যতম প্রাণকেন্দ্র রবীন্দ্র নিলয়ে অনুষ্ঠিত হল  "শিল্পীর সম্মানে" মিউজিক্যাল গ্রুপ আয়োজিত একটি বিশেষ ধরনের সঙ্গীত সন্ধ্যা । 

এই অনুষ্ঠানের বিশেষত্ব ছিল,  যারা সঙ্গীত কে ভালবেসে গান করেন, কিন্ত সেইভাবে প্লাটফর্ম পাচ্ছেন না, যেহেতু তারা প্রফেশনাল সিঙ্গার নন, তাদেরকে সম্মিলিত করে এদিনের এই বিশেষ সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়।নন প্রফেশনাল সিঙ্গারদের জন্য প্লাটফর্ম তৈরি করে গান গাওয়ার এই সুযোগ নিয়ে এসেছে  " শিল্পীর সম্মানে " নামে একটি মিউজিক্যাল গ্রুপ। যার প্রধান দুই কর্মকর্তা হলেন দুই সঙ্গীত প্রেমী কৌস্তুভ দাশগুপ্ত ও কল্যাণ চক্রবর্তী । 

এদিনের অনুষ্ঠানে গান গেয়ে আসর জমিয়ে দেন  নন প্রফেশনাল সিঙ্গাররা। নন প্রফেসনাল সিঙ্গারদের উৎসাহিত করতে এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেদিনীপুর শহরের বিশিষ্ট শিল্পীরা ও সংস্কৃতির জগতের  বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট জনেরা।

এদিনের অনুষ্ঠান  উপস্থিত ছিলেন সঙ্গীতশিল্পী জয়ন্ত সাহা, ভারতী বন্দ্যোপাধ্যায়, রথীন দাস ,দীপেশ দে ,বাচিক শিল্পী অমিয় পাল, মালবিকা পাল, সুতনুকা মিত্র মাইতি, নৃত্য শিল্পী নবনীতা বসু, রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র ওঝা,বাচিক শিল্পী ইন্দ্রানী দাশগুপ্ত, অংশুমান দাশগুপ্ত শিক্ষক সুদীপ কুমার খাঁড়া প্রমুখ। 


শুধু মেদিনীপুর নয় উদ্যোক্তাদের প্রচেষ্টায় এই ধরনের বেশ কয়েকটি অনুষ্ঠান কলকাতা ও কলকাতা সংলগ্ন এলাকায় অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও সোশ্যাল মিডিয়ায় ইউটিউব , ফেসবুকের মতো প্লাটফর্মকে ব্যবহার করে নন প্রফেশনাল সিঙ্গারদের জন্য প্লাটফর্ম তৈরি করে দেওয়ার চেষ্টা করছেন উদ্যোক্তারা।

 এছাড়াও কলকাতার গড়িয়ায় সংস্থার একটি স্টুডিও রয়েছে ।এই স্টুডিও তাঁরা নন প্রফেশনাল সিঙ্গার দের ব্যবহার করতে দেন।