Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নির্বিঘ্নে শেষ হলো মুগবসান টার্গেট ওয়েলফেয়ার সোসাইটির জেলা পর্যায়ের মেধা নির্বাচন পরীক্ষা

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : কোন রকম সমস্যা ছাড়াই নির্বিঘ্নেই সম্পন্ন হলো পশ্চিম মেদিনীপুর জেলার অগ্রগণ্য স্বেচ্ছাসেবী সংগঠন মুগবসান টার্গেট ওয়েলফেয়ার সোসাইটি আয়োজিত "মেধা নির্বাচন পরীক্ষা ২০২২" । রবিবার পশ্চিম মেদিনী…



নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : কোন রকম সমস্যা ছাড়াই নির্বিঘ্নেই সম্পন্ন হলো পশ্চিম মেদিনীপুর জেলার অগ্রগণ্য স্বেচ্ছাসেবী সংগঠন মুগবসান টার্গেট ওয়েলফেয়ার সোসাইটি আয়োজিত "মেধা নির্বাচন পরীক্ষা ২০২২" । রবিবার পশ্চিম মেদিনীপুর জেলার ১৬ টি পরীক্ষাকেন্দ্রে মেধা নির্বাচন পরীক্ষা অনুষ্ঠিত হয়।


 সোসাইটির সম্পাদক সেখ মনিরুল আলম বলেন, ১৬ টি পরীক্ষা কেন্দ্রে প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত ২৯৫৬ জন পরীক্ষার্থী সুষ্ঠু ভাবে পরীক্ষা দিয়েছে। ২০১৬ সাল থেকে পরীক্ষাটা সুষ্ঠু ভাবে হচ্ছে। করোনাকালে দুবছর পরীক্ষা নেওয়া সম্ভবপর হয়নি। মেধা নির্বাচন পরীক্ষার সাথে যুক্ত সমস্ত শিক্ষক, অরুণ শিক্ষিকা, সেন্টার কর্তৃপক্ষ, পরীক্ষা কমিটি, শিক্ষানুরাগী, পুলিশ প্রশাসন সহ যারা এই পরীক্ষাটিতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্ৰতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।


 

সোসাইটির অন্যতম কর্মকর্তা সেখ মহম্মদ ইমরান বলেন, বিভিন্ন সরকারি বেসরকারি বিদ্যালয়, মিশন, প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী সহ সাধারণ মানের শিক্ষার্থীরাও এই পরীক্ষায় অংশ গ্রহণ করে। এই পরীক্ষা পাঠ্যসূচি অনুসারে হয়। 


তিনি আরো জানান, বাইরের বিদ্যালয়ের অন্যান্য ছাত্র ছাত্রীদের সাথে পরীক্ষা দিলে ভয়,ভীতি, জড়তা সংকোচ কাটবে । নিজেদের মধ্যে সাহস ও আত্মবিশ্বাস বাড়বে। সাফল্যের শীর্ষে পৌঁছাতে পারবে । অন্যতম পরীক্ষা নিয়ামক সেখ মোসাওবের আলী ও শেখ মইনুল ইসলাম বলেন , নব্বই শতাংশের ওপর প্রাপক ছাত্র ছাত্রীদের বাৎসরিক স্কলারশিপ বই, মেডেল, সার্টিফিকেট, ৮৫থেকে ৯০ শতাংশ নাম্বার প্রাপককে ৫০০ টাকা বই, মেডেল, সার্টিফিকেট, ৭৫ থেকে ৮৪ শতাংশ নাম্বার প্রাপককে বই, মেডেল, সার্টিফিকেট সহযোগে পুরস্কৃত করা হবে। ৬০ শতাংশের বেশি নাম্বার প্রাপককে বিশেষ পুরস্কারে পুরস্কৃত করা হবে। এছাড়াও প্রতি শ্রেণীর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের বই, মেডেল, সার্টিফিকেট সহযোগে পুরস্কৃত করা হবে।