Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এবার সানস্টোনের সুবিধাগুলো পাওয়া যাবে এনএসএইচএম নলেজ ক্যাম্পাসে

দেবাজন দাস, কলকাতা, ১৮নভেম্বর : ভারতের অগ্রগণ্য উচ্চশিক্ষা স্টার্টআপগুলোর অন্যতম, সানস্টোন, যাদের উপস্থিতি ৩৫টি শহর এবং ৪৫+ প্রতিষ্ঠানে ছড়িয়ে আছে, এখন থেকে কলকাতার এনএসএইচএম নলেজ ক্যাম্পাসে তাদের সুবিধাগুলো দেবে। অল ইন্ডিয়া কাউন্…


দেবাজন দাস, কলকাতা, ১৮নভেম্বর : ভারতের অগ্রগণ্য উচ্চশিক্ষা স্টার্টআপগুলোর অন্যতম, সানস্টোন, যাদের উপস্থিতি ৩৫টি শহর এবং ৪৫+ প্রতিষ্ঠানে ছড়িয়ে আছে, এখন থেকে কলকাতার এনএসএইচএম নলেজ ক্যাম্পাসে তাদের সুবিধাগুলো দেবে। অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিকাল এডুকেশন অনুমোদিত এই বিশ্ববিদ্যালয় স্নাতক ও স্নাতকোত্তর স্তরে বিভিন্ন শাখায় এক বিস্তীর্ণ সম্ভারের পাঠক্রম নিয়ে পড়াশোনার সুযোগ দেয়।


এবার থেকে এনএসএইচএম নলেজ ক্যাম্পাসের বিবিএ, এমবিএ এবং বি টেক (ইসিই) পাঠক্রমগুলোতে সানস্টোনের সুবিধাগুলো পাওয়া যাবে। সানস্টোনের শিক্ষা ইন্ডাস্ট্রিভিত্তিক শিক্ষা এবং স্কিলিং প্রকল্পগুলোকে ছাত্রছাত্রীদের নাগালের মধ্যে এনে দেয়, যাতে তারা কলেজে থাকতেই চাকরি করার উপযুক্ত হয়ে যায়। উপরন্তু ১০০০+ রিক্রুটার নিয়ে তৈরি সানস্টোনের শক্তিশালী নেটওয়ার্কের কারণে এই অন্তর্ভুক্তি সেরা কোম্পানিগুলোতে ছাত্রছাত্রীদের প্লেসমেন্টের সুযোগের এক বিরাট ক্ষেত্র তৈরি করবে।

সারা রাজ্য থেকে উচ্চশিক্ষার আকাঙ্ক্ষায় ছাত্রছাত্রীরা কলকাতায় আসে। সরকারের অবিরাম গুরুত্ব প্রদান এবং প্রচেষ্টায় পশ্চিমবঙ্গের শিক্ষাব্যবস্থা যুবসমাজের প্রয়োজন মেটাতে এবং ভাল গুণমানের শিক্ষা দিতে সংস্কার করছে। সম্প্রতি সরকার এই রাজ্যের শিক্ষার্থীদের উচ্চশিক্ষা দেওয়ার জন্য নানারকম উদ্ভাবনীমূলক প্রকল্প চালু করেছে।


এই ঘোষণা সম্পর্কে পীযূষ নাংরু, কো-ফাউন্ডার এবং সিওও, সানস্টোন, মন্তব্য করেন “আমরা কলকাতায় এনএসএইচএম নলেজ ক্যাম্পাসের সঙ্গে জুটি বাঁধতে পেরে অত্যন্ত আনন্দিত। এই যৌথ উদ্যোগে আমাদের লক্ষ্য শিক্ষার্থীদের নতুন যুগের ইন্ডাস্ট্রি স্কিল শেখানো। আমাদের বিশ্বাস একটা ইন্ডাস্ট্রিভিত্তিক শিক্ষানীতি ইন্ডাস্ট্রি আর বিদ্যায়তনের মধ্যে যে স্কিলের ব্যবধান আছে তা দূর করতে সাহায্য করবে। ফলে সারা দেশের শিক্ষার্থীদের জন্য উন্নততর প্লেসমেন্টের সুযোগ তৈরি হবে।”


ক্যাম্পাসগুলোতে সানস্টোনে নাম লেখালে শিক্ষার্থীরা উন্নত সার্টিফিকেট নিয়ে, ইন্ডাস্ট্রির সাথে ইন্টিগ্রেট করা সার্বিক ইন্টার্নশিপ আর প্রোজেক্টে যোগ দিয়ে, প্রচণ্ড চাহিদা আছে এমন প্রযুক্তিগত স্কিল শিখে ইন্ডাস্ট্রিভিত্তিক পাঠক্রমের সর্বাধিক সুবিধা আদায় করতে পারবে এবং নিজেদের জন্য একটা পেশাদারি পোর্টফোলিও তৈরি করতে পারবে।

আরও সার্বিক শিক্ষার জন্য সানস্টোন জীবনযাত্রার জন্য প্রয়োজন নানারকম নৈপুণ্য এবং সফট স্কিলের প্রশিক্ষণও দেয়। তাছাড়া আগ্রহভিত্তিক ক্লাবে ভর্তি, খেলাধুলোর প্রতিযোগিতা, সাংস্কৃতিক ফেস্ট, শিক্ষার্থী বিনিময় প্রকল্প এবং সানস্টোনের বাড়তে থাকা স্টুডেন্ট নেটওয়ার্কের ডিজিটাল গোষ্ঠীতে অন্তর্ভুক্তির মত আরও নানা সুযোগ পাওয়া যায়।


এই ঘোষণা সম্পর্কে এনএসএইচএম নলেজ ক্যাম্পাসের মুখপাত্র বললেন “এনএসএইচএম নলেজ ক্যাম্পাসে সবসময় আমাদের অগ্রাধিকার হল ভাল মানের শিক্ষা দেওয়া। আমাদের প্রোগ্রামগুলোর সঙ্গে সঙ্গে সানস্টোনের সুবিধাগুলো আমাদের ছাত্রছাত্রীদের ইন্ডাস্ট্রি এবং ভবিষ্যতের জন্য তৈরি করে দেবে। আমাদের বিশ্বাস আছে যে সানস্টোনের পরিষেবাগুলো আমাদের ছাত্রছাত্রীদের ৩৬০ ডিগ্রি উন্নতি নিশ্চিত করবে, ফলে তাদের শক্তিশালী কেরিয়ার গড়ার পথ সুগম হবে।”