Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কলকাতায় নতুন স্টুডিও লঞ্চ করল পিপারফ্রাই

দেবাঞ্জন দাস, কলকাতা; ২ নভেম্বর : কলকাতার কালিকাপুরে তাদের প্রথম স্টুডিও লঞ্চ করল অগ্রগণ্য ই-কমার্স আসবাব ও বাড়ির অন্যান্য জিনিসপত্রের কোম্পানি পিপারফ্রাই। এই অফলাইন সম্প্রসারণ কোম্পানির নিশ মার্কেটে ঢুকে পড়া এবং ভারতের হোম অ্যান…


দেবাঞ্জন দাস, কলকাতা; ২ নভেম্বর : কলকাতার কালিকাপুরে তাদের প্রথম স্টুডিও লঞ্চ করল অগ্রগণ্য ই-কমার্স আসবাব ও বাড়ির অন্যান্য জিনিসপত্রের কোম্পানি পিপারফ্রাই। এই অফলাইন সম্প্রসারণ কোম্পানির নিশ মার্কেটে ঢুকে পড়া এবং ভারতের হোম অ্যান্ড লিভিং স্পেসের ব্যবসায় অমনিচ্যানেল ক্রেতা সংযোগের লক্ষ্যের সঙ্গে সঙ্গতিপূর্ণ। বর্তমানে পিপারফ্রাইয়ের স্টুডিও দেশের ১০০ বেশি শহরে ২০০ বেশি স্টুডিও সমেত ছড়িয়ে পড়েছে।


পিপারফ্রাই স্টুডিওজ ভারতের খুচরো আসবাব ব্যবসার সামগ্রিক চিত্রটার রূপান্তর ঘটিয়েছে। কোম্পানির অমনিচ্যানেল কৌশল দেশজুড়ে FOFO স্টুডিওর সম্প্রসারণ দ্বারা চালিত এবং এই মুহূর্তে পিপারফ্রাই ৯০-এর বেশি ইউনিক পার্টনারের সঙ্গে কাজ করছে। কৃষ্ণ এন্টারপ্রাইজের সঙ্গে জুটি বেঁধে লঞ্চ করা নতুন স্টুডিওটা কলকাতার কালিকাপুরের পূর্বাচল রোড গরফায় এক জমজমাট জায়গায় অবস্থিত। কার্পেট এরিয়া ১০০০ বর্গফুট। এখানে ক্রেতারা আসবাব ও বাড়ির অন্যান্য জিনিসপত্রের এক সীমাহীন ক্যাটালগ নিজে হাতে দেখতে পাবেন। কোম্পানির ইন্টেরিয়র ডিজাইন পরামর্শদাতারা ক্রেতাদের একান্ত তাঁদেরই জন্য ডিজাইন তৈরির পরামর্শ পাবেন। কলকাতার স্টুডিওটার লক্ষ্য পশ্চিমবঙ্গের ক্রেতাদের হোম অ্যান্ড লিভিং ক্রেতাদের পার্সোনালাইজড কেনাকাটার অভিজ্ঞতা জোগানো।


লঞ্চ সম্পর্কে অমরুত গুপ্ত, বিজনেস হেড – ফ্র্যাঞ্চাইজিং অ্যান্ড অ্যালায়েন্সেজ, পিপারফ্রাই বললেন “কৃষ্ণ এন্টারপ্রাইজের সঙ্গে জুটি বেঁধে কলকাতায় আমাদের নতুন স্টুডিও লঞ্চ করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। পিপারফ্রাই ফ্র্যাঞ্চাইজের মালিক হওয়া একজন উদ্যোগীর পক্ষে বড় সাফল্য আর আমাদের লক্ষ্য হল মেট্রোপলিটান এবং টিয়ার ১ শহরগুলোর বাইরের বৃহত্তর পশ্চাদভূমির বাইরের ক্রেতাদের কাছে পৌঁছনো। আমাদের ফ্র্যাঞ্চাইজ পার্টনারদের মধ্যে নানা ধরনের মানুষ আছেন। যেমন সফল ব্যবসায়ী, মহিলা উদ্যোগী, প্রাক্তন সেনাকর্মী এবং নতুন উদ্যোগী। এখন পিপারফ্রাই কাস্টমার ইন্টারঅ্যাকশনগুলোর একটা বড় অংশ AR এবং ভার্চুয়াল প্রোডাক্ট ইন্টারঅ্যাকশনকে চালায়। আমাদের মিশন হল পৃথিবীজুড়ে মানুষকে বাড়ির অনুভূতি দেওয়া। তাই আমরা ধারাবাহিকভাবে উচ্চমানের ক্রেতা পরিষেবা দিতে চেষ্টা করি।”


নীতিন সুরেকা (ফ্র্যাঞ্চাইজ স্টুডিওর মালিক), বললেন “ভারতের অগ্রগণ্য হোম অ্যান্ড ফার্নিচার মার্কেটপ্লেস পিপারফ্রাইয়ের পার্টনার হতে পেরে আমরা ভীষণ খুশি। পিপারফ্রাই একটা সত্যিকারের অন্যরকম অমনিচ্যানেল ব্যবসার পথ দেখিয়েছে এবং তাদের সবচেয়ে বড় অমনিচ্যানেল বাড়ির জিনিসপত্র ও আসবাবের ব্যবসা হয়ে ওঠার যাত্রার অংশ হতে পেরে আমরা গর্বিত।”


২০১৭ সালে লঞ্চ হওয়া পিপারফ্রাই ফ্র্যাঞ্চাইজ বিজনেস মডেলে পিপারফ্রাই থেকে অর্ডার সম্পূর্ণ করা এবং বিক্রি পরবর্তী পরিষেবা দেওয়ার সুবিধা পাওয়া যায়। এছাড়া স্টুডিও ডিজাইন, লঞ্চ ও সেট আপ, স্টুডিও চালানোর পরামর্শ, মার্কেটিং ও প্রচারে সাহায্যও পাওয়া যায়। পিপারফ্রাই সেইসব স্থানীয় উদ্যোগীদের সঙ্গে জুটি বাঁধে, যাঁরা কোনো জায়গার একান্ত নিজস্ব চাহিদার চক্র এবং প্রবণতাগুলো জানেন। পিপারফ্রাই প্রতি মাসে প্রায় ৮-৯ খানা ফ্র্যাঞ্চাইজ লঞ্চ করে।


পিপারফ্রাই অ্যাক্সেলেরেটর প্রোগ্রাম তৈরি হয়েছিল ২০২১ সালে পিপারফ্রাইয়ের অফলাইন উপস্থিতি বাড়ানোর জন্য। এই প্রোগ্রামে বড় তফাত গড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজ পার্টনারদের জন্য ক্যাপেক্সটা, যা শুরু হয় ১৫ লাখ টাকা থেকে। এই মডেল দামের ১০০% সামঞ্জস্যের উপর ভিত্তি করে তৈরি এবং এখানে পার্টনারকে প্রোডাক্টের তালিকায় যা যা আছে সবই রাখতে হয় না। ফলে এটা উভয় পক্ষের জন্যই লাভজনক ব্যবসায়িক সম্পর্ক হয়ে দাঁড়ায়।