Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হাত মেলালো Jaguar Land Rover এবং Wolfspeed Inc ; কিন্তু কেন?

দেবাঞ্জন দাস, ৪ নভেম্বর: Jaguar Land Rover এবং Wolfspeed, Inc পরবর্তী প্রজন্মের বৈদ্যুতিক যানবাহনের জন্য সিলিকন কার্বাইড সেমিকন্ডাক্টর সরবরাহ করার জন্য একটি কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা করেছে, পাওয়ারট্রেনের দক্ষতা বৃদ্ধি এবং ড্রাইভ…


দেবাঞ্জন দাস, ৪ নভেম্বর: Jaguar Land Rover এবং Wolfspeed, Inc পরবর্তী প্রজন্মের বৈদ্যুতিক যানবাহনের জন্য সিলিকন কার্বাইড সেমিকন্ডাক্টর সরবরাহ করার জন্য একটি কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা করেছে, পাওয়ারট্রেনের দক্ষতা বৃদ্ধি এবং ড্রাইভিং পরিসরের বর্ধিত পরিধি প্রদান করে৷

এর রিম্যাজিন কৌশলের অধীনে, জাগুয়ার ল্যান্ড রোভার একটি বৈদ্যুতিক-প্রথম ব্যবসায় রূপান্তরিত হচ্ছে, যা 2039 সালের মধ্যে তার সরবরাহ শৃঙ্খল, পণ্য, পরিষেবা এবং ক্রিয়াকলাপ জুড়ে কার্বন নেট শূন্য হয়ে যাবে।

Wolfspeed-এর উন্নত সিলিকন কার্বাইড প্রযুক্তি বিশেষভাবে গাড়ির ইনভার্টারে ব্যবহার করা হবে, ব্যাটারি থেকে বৈদ্যুতিক মোটরগুলিতে শক্তি স্থানান্তর পরিচালনা করে। এই উন্নত প্রযুক্তির প্রথম রেঞ্জ রোভার যান 2024 থেকে পাওয়া যাবে এবং পরের বছর নতুন অল-ইলেকট্রিক জাগুয়ার ব্র্যান্ড।

অংশীদারিত্বটি ABB FIA ফর্মুলা ই ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতাকারী রেস-বিজয়ী জাগুয়ার TCS রেসিং দলের সাথে Wolfspeed-এর বিদ্যমান সম্পর্কের উপর ভিত্তি করে তৈরি করে, যেখানে এর উন্নত সিলিকন কার্বাইড প্রযুক্তি অন-ট্র্যাক দক্ষতা এবং কর্মক্ষমতা ত্বরান্বিত করতে ব্যবহার করা হয়েছে।

চুক্তিটি জাগুয়ার ল্যান্ড রোভারের ভবিষ্যতের আধুনিক বিলাসবহুল যানবাহনের জন্য শিল্পের নেতাদের সাথে কৌশলগত অংশীদারিত্ব প্রতিষ্ঠার প্রোগ্রামের সর্বশেষতম: 2022 সালের ফেব্রুয়ারিতে, জাগুয়ার ল্যান্ড রোভার পরবর্তী প্রজন্মের জন্য সফ্টওয়্যার-সংজ্ঞায়িত, উন্নত স্বয়ংক্রিয় ড্রাইভিং সিস্টেমের উপর দৃষ্টি নিবদ্ধ করে NVIDIA-এর সাথে একটি অংশীদারিত্ব ঘোষণা করেছিল। 2025 সালে শুরু হওয়া যানবাহন।


 


জাগুয়ার ল্যান্ড রোভারের চিফ এক্সিকিউটিভ অফিসার থিয়েরি বোলোরে বলেছেন: “গত পাঁচটি সিজনে আমরা জাগুয়ার টিসিএস রেসিং দলের সাথে একসাথে সহযোগিতা করেছি এমন অপরিচিত নই। আমাদের রিম্যাজিন কৌশলের অংশ হিসাবে এটিকে একটি কৌশলগত অংশীদারিত্বে পরিণত করার মাধ্যমে, আমরা আমাদের ক্লায়েন্টদের জন্য বর্ধিত পরিসর এবং কার্যক্ষমতার সক্ষমতা প্রদান করে আমাদের পরবর্তী প্রজন্মের বৈদ্যুতিক যানবাহনে উলফস্পিডের উন্নত সিলিকন কার্বাইড প্রযুক্তিকে একীভূত করতে পারি।"

Wolfspeed প্রেসিডেন্ট এবং CEO, গ্রেগ লো, বলেছেন: “Wolfspeed জাগুয়ার ল্যান্ড রোভারের সাথে অংশীদারিত্ব করতে পেরে গর্বিত, সিলিকন কার্বাইডের উচ্চতর কর্মক্ষমতা, দক্ষতা এবং পরিসর ব্যবহার করে তার আইকনিক ব্র্যান্ডগুলিকে বিদ্যুতায়িত করার সাহসী প্রতিশ্রুতিকে সমর্থন করে৷ সিলিকন কার্বাইডের শক্তি দক্ষতা একটি অপরিহার্য ভূমিকা পালন করবে যখন জাগুয়ার ল্যান্ড রোভার তার নিজস্ব শূন্য কার্বন লক্ষ্য অনুসরণ করে এবং বিশ্ব একটি সর্ব-ইলেকট্রিক পরিবহন ভবিষ্যতের দিকে রূপান্তরিত হয়।"

অংশীদারিত্ব চুক্তিটি জাগুয়ার ল্যান্ড রোভারকে ভবিষ্যত বৈদ্যুতিক যানবাহন উৎপাদনের প্রয়োজনের জন্য এই প্রযুক্তির সরবরাহ সুরক্ষিত করতে ওল্ফস্পিড অ্যাসুরেন্স অফ সাপ্লাই প্রোগ্রামটিএম-এ অংশগ্রহণ করতে দেখে। এটি জাগুয়ার ল্যান্ড রোভারের ভবিষ্যত সাপ্লাই চেইনের উপর বৃহত্তর দৃশ্যমানতা এবং নিয়ন্ত্রণ সক্ষম করবে এবং এটি শিল্প অপারেশনের নির্বাহী পরিচালক বারবারা বার্গমেয়ারের নেতৃত্বে কোম্পানির অপারেশন এবং সাপ্লাই চেইনের নতুন ভ্যালু চেইন পদ্ধতির চাবিকাঠি।

Wolfspeed-এর বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি 400V থেকে 800V পর্যন্ত - সমগ্র ভোল্টেজ স্পেকট্রাম জুড়ে বৈদ্যুতিক প্রপালশন সিস্টেমগুলিকে শক্তি দিচ্ছে৷ সিলিকন কার্বাইড পাওয়ার ডিভাইস সলিউশনগুলি নিউইয়র্কের মার্সিতে উলফস্পিডের মোহাক ভ্যালি ফ্যাব-এ উত্পাদিত হবে, যা এপ্রিল 2022 সালে বিশ্বের বৃহত্তম 200 মিমি সিলিকন কার্বাইড ফ্যাব্রিকেশন সুবিধা হিসাবে খোলা হয়েছিল। সম্পূর্ণ স্বয়ংক্রিয় সুবিধা নাটকীয়ভাবে Wolfspeed এর সিলিকন কার্বাইড প্রযুক্তির ক্ষমতা প্রসারিত করে, যা সারা বিশ্বে ইভি উৎপাদন এবং অন্যান্য উন্নত প্রযুক্তি খাতের ক্রমবর্ধমান চাহিদা সরবরাহ করবে।