Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

লালগড় সারদাময়ী গার্লস হাইস্কুলে ন্যাপকিন ভেন্ডিং ও বার্নিং মেশিনের উদ্বোধন.

নিজস্ব সংবাদদাতা,লালগড় ঝাড়গ্রাম......ঝাড়গ্রাম জেলার অগ্রণী স্বেচ্ছাসেবী সংস্থা "মেঘবিতান ফাউন্ডেশন"-এর উদ্যোগে শুক্রবার লালগড় সারদামনি বালিকা বিদ্যালয়ে ন্যাপকিন ভেন্ডিং মেশিন ও ন্যাপকিন বার্নিং মেশিন উদ্বোধন করা হলো…

 


নিজস্ব সংবাদদাতা,লালগড় ঝাড়গ্রাম......ঝাড়গ্রাম জেলার অগ্রণী স্বেচ্ছাসেবী সংস্থা "মেঘবিতান ফাউন্ডেশন"-এর উদ্যোগে শুক্রবার লালগড় সারদামনি বালিকা বিদ্যালয়ে ন্যাপকিন ভেন্ডিং মেশিন ও ন্যাপকিন বার্নিং মেশিন উদ্বোধন করা হলো। 

মেঘবিতান সংস্থাটি করোনাকালীন সময়ে সম্পূর্ণ বিনামূল্যে ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুর জেলাতে করোনা আক্রান্ত রুগীদের বিনামূল্যে অক্সিজেন দেওয়া, খাবার দেওয়ার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা গ্রহণ করেছিল। এছাড়াও সারা বছর ধরে অন্যান্য নানা সামাজিক কাজকর্মের মহিলা তথা ছাত্রীদের ঋতুচক্রকালীন সময়ে বিভিন্ন অসুবিধার কথা মাথায় রেখে বিভিন্ন স্কুলে নারী স্বাস্থ্য সচেতনতা মূলক অনুষ্ঠান করে থাকে। শুক্রবারও লালগড় সারদামণি গার্লস হাইস্কুলে অনুষ্ঠিত হলো একটি "নারী স্বাস্থ্য সচেতনতা" শিবির। এই শিবির থেকে ছাত্রীদের জন্য ন্যাপকিন ভেন্ডিং মেশিন ও ন্যাপকিন বার্নিং মেশিন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা স্বর্ণলতা বেরার হাতে তুলে দেন মেঘবিতান ফাউন্ডেশনের সভাপতি দেবদ্বীপ রায়।


 এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিচারপতি নায়ার আজম খান, লালগড় নার্সিং প্রশিক্ষণ বিদ্যালয়ের অধ্যক্ষা ময়না দে, শিক্ষিকা রুবী গিরি, মৌপাল দেশপ্রাণ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডঃ প্রসুন পড়িয়া, শিক্ষক সুব্রত মন্ডল, নার্সিং অফিসার ধৃতি মাহাতো, শিল্পী কাঞ্জিলাল, অর্চনা মাহাতো, অলিভিয়া দেওয়ান, কমিউনিটি হেল্থ অফিসার বিদিশা কর,মেঘবিতানের সম্পাদক বচন গিরি প্রমুখ। 


কর্মসূচি সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় মেঘবিতানের পক্ষে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান দেবদ্বীপ রায় ও বচন গিরি। উল্লেখ্য সবুজায়নের বার্তা দিতে এদিন প্রদীপ প্রজ্জ্বলনের পাশাপাশি চারাগাছের গোড়ায় জল ঢেলে এদিনের অনুষ্ঠানের সূচনা হয়।