Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

Veranda Learning Solutions HR কোর্স চালু করতে IIM শিলং এবং SHRM-এর সাথে সহযোগিতা করে

দেবাঞ্জন দাস,, ১১ নভেম্বর: Veranda Learning Solutions Limited ("Veranda"), একটি পাবলিক তালিকাভুক্ত শিক্ষা সংস্থা, যার ব্র্যান্ড Edureka দ্বারা প্রতিনিধিত্ব করে, মানবসম্পদ ব্যবস্থাপনায় একটি স্নাতকোত্তর সার্টিফিকেট কোর্…


দেবাঞ্জন দাস,, ১১ নভেম্বর: Veranda Learning Solutions Limited ("Veranda"), একটি পাবলিক তালিকাভুক্ত শিক্ষা সংস্থা, যার ব্র্যান্ড Edureka দ্বারা প্রতিনিধিত্ব করে, মানবসম্পদ ব্যবস্থাপনায় একটি স্নাতকোত্তর সার্টিফিকেট কোর্স চালু করতে IIM শিলং এবং সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (SHRM)-এর সাথে হাত মিলিয়েছে।


 এক বছরের কোর্সটি যারা HR ডোমেনে বিশেষীকরণ করতে চান তাদের জন্য তৈরি করা হয়েছে এবং অনলাইন ফর্ম্যাটের মাধ্যমে পরিচালিত হবে। এটি মানব সম্পদ তত্ত্বের ভিত্তিগত এবং প্রয়োগিত দিকগুলির উপর ব্যবস্থাপনা স্ট্রীম থেকে শিক্ষার্থীদের কাছে এক্সপোজার দেওয়ার চেষ্টা করে। কোর্সটি সমালোচনামূলক জ্ঞান এবং দক্ষতার উপর আলোকপাত করবে যা একটি বিবর্তিত এইচআর ল্যান্ডস্কেপে শ্রেষ্ঠত্বের চাবিকাঠি।


 কোর্সটি আইআইএম শিলং-এর বিশিষ্ট অনুষদদের দ্বারা শেখানো হবে এবং এতে প্রাকটিক্যাল হ্যান্ডস-অন এক্সপোজার অন্তর্ভুক্ত থাকবে যেমন কেস স্টাডি, সিমুলেশন, ক্লাস অনুশীলনের মতো সরঞ্জামগুলি ব্যবহার করে শিক্ষার্থীদেরকে মহামারী-পরবর্তী সেটিংয়ে চ্যালেঞ্জগুলিকে পূর্বাভাস দেওয়ার এবং সক্রিয়ভাবে প্রতিক্রিয়া জানাতে সক্ষম করার জন্য। এই প্রোগ্রামের অংশগ্রহণকারীরাও SHRM ইন্ডিয়ার প্রশংসাসূচক বার্ষিক সদস্যপদ পাওয়ার অধিকারী।


 অ্যাসোসিয়েশন সম্পর্কে বলতে গিয়ে, আদিত্য মালিক, হেড – হায়ার এড, ভেরান্ডা লার্নিং সলিউশনস বলেন, “আমরা আইআইএম শিলং এবং এসএইচআরএম-এর সাথে অংশীদারিত্ব করতে পেরে এবং ম্যানেজমেন্ট স্ট্রিমের ছাত্রদের জন্য পথ আলোকিত করতে পেরে খুশি যারা মানব সম্পদে আগ্রহী। যেহেতু নতুন প্রবণতা এবং চ্যালেঞ্জের কারণে এইচআর ল্যান্ডস্কেপের রূপ পরিবর্তিত হচ্ছে, তাই ছাত্রদের আপস্কিলিংয়ের মাধ্যমে উন্নয়নের সাথে সুসংগত থাকতে হবে। এই কোর্সটি নতুন যুগের এইচআরকে গভীরভাবে বোঝার একটি সুযোগ এবং এই প্রোগ্রামটি পেশাদারদের চাহিদার যথাযথভাবে প্রতিক্রিয়া জানাতে সজ্জিত করবে। যে শিক্ষার্থীরা সফলভাবে প্রোগ্রামটি সম্পন্ন করবে তারা আইআইএম শিলং থেকে সমাপ্তির একটি শংসাপত্র পাবে।”


 আচল খান্না, সিইও SHRM ইন্ডিয়া, বলেছেন, “আমরা এটিকে এইচআর ডোমেনে ভূমিকার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য একটি উত্তেজনাপূর্ণ কোর্স অফার করার জন্য edtech এবং ম্যানেজমেন্ট ডোমেনের মূল খেলোয়াড়দের সাথে অংশীদারিত্ব করার একটি গুরুত্বপূর্ণ সুযোগ হিসেবে দেখছি। যেকোন প্রতিষ্ঠানে জনগণের ভূমিকা তার ক্রিয়াকলাপের জন্য গুরুত্বপূর্ণ থাকবে এবং এই কোর্সটি কাঁচা প্রতিভাকে পরিচালকদের মধ্যে রূপান্তর করতে সাহায্য করবে যারা বাজার-প্রস্তুত এবং জনগণ-বুদ্ধিমান উভয়ই।"