Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পুলিশের কামড় আন্দোলনকারীর হাতে

।তরুণ চট্টোপাধ্যায়। কলকাতা।ক্যামাক স্টীটে আন্দোলনরত এক মহিলা আন্দোলনকারীর হাতে গতকাল কামড়ে দিল এক মহিলা পুলিশ। সারা দেশ এছবি দেখে ক্ষোভে ফেটে পড়েন।আন্দোলন তুলতে এতদিন লাঠি,গুলি,কাঁদুনে গ্যাস, জলকামানের ব্যবহার হলেও কামড় এই প্রথম…


 ।তরুণ চট্টোপাধ্যায়। কলকাতা।

ক্যামাক স্টীটে আন্দোলনরত এক মহিলা আন্দোলনকারীর হাতে গতকাল কামড়ে দিল এক মহিলা পুলিশ। সারা দেশ এছবি দেখে ক্ষোভে ফেটে পড়েন।আন্দোলন তুলতে এতদিন লাঠি,গুলি,কাঁদুনে গ্যাস, জলকামানের ব্যবহার হলেও কামড় এই প্রথম।

টেটে পাশ করা যোগ্য প্রার্থীরা চাকরির দাবিতে আন্দোলন করে আসছেন।রাতের অন্ধকারে সে আন্দোলন পুলিশ ভেঙে দিলেও কামড়ের ঘটনা কোন কালেই ঘটেনি।এমনকি স্বাধীনতা সংগ্রামীদের বিট্রিশ পুলিশ নিদারুন অত্যাচার করলেও পুলিশ কামড়েছে এ কথা শোনা যায় নি।যা দেখা গেলো গতকাল বুধবার। 

হেয়ার স্টীট থানায় নিয়ে যাওয়া হয় পুলিশ কামড় খাওয়া অরুনিমা পাল সহ আরো আন্দোলনরত যোগ্য প্রার্থীদের। রাতে কাউকে কাউকে ছেড়ে দেওয়া হলেও অরুনিমা সহ তিরিশ জনকে জামিন অযোগ্য ধারা দেওয়া হয়।

রাতে অরুনিমা পুলিশ কাস্টডিতে থাকলেও কামড় দেওয়া পুলিশ কে ভর্তি রাখা হয় হাসপাতালে। 

আজ ব্যাঙ্কশাল কোর্ট সকলকে অবশ্য জামিন দেন। 

পুলিশের এ হেন আচরনে সকলেই নিন্দা করেছেন।

পুলিশের কামড় খাওয়া অরুনিমা কে রাতেই টেড ব্যাক ইঞেকসন দেওয়া ছাড়া আর কোন চিকিত্সা হয়নি বলেই জানা গেছে।অথচ কামড় দেওয়া মহিলা পুলিশটিকে হাসপাতালে রাখা হয়।

শাসক দলের পক্ষ থেকে বলা হয়েছে,অরুনিমা নাকি পুলিশ কে আগে কামড় দেন।তবে সে কথা তিনি অস্বীকার করেন।কোন ফুটেজ ও পাওয়া যায় নি।

কামড় কান্ডে আজ সারাদিন রাজ্য উত্তাল হয়ে ওঠে।