Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এই জাতীয় শক্তি সংরক্ষণ দিবসে টাটা পাওয়ার শক্তির দক্ষতার প্রতি প্রতিশ্রুতিকে শক্তিশালী করে

১৯ ডিসেম্বর: জাতীয় শক্তি সংরক্ষণ দিবস স্মরণে, Tata Power, ভারতের বৃহত্তম ইন্টিগ্রেটেড পাওয়ার কোম্পানিগুলির মধ্যে একটি, ক্লাব Enerji Urja Mela 2022 এর সাথে একটি টেকসই ভবিষ্যতের প্রতি তার প্রতিশ্রুতিকে শক্তিশালী করেছে, একটি দেশব…


 ১৯ ডিসেম্বর: জাতীয় শক্তি সংরক্ষণ দিবস স্মরণে, Tata Power, ভারতের বৃহত্তম ইন্টিগ্রেটেড পাওয়ার কোম্পানিগুলির মধ্যে একটি, ক্লাব Enerji Urja Mela 2022 এর সাথে একটি টেকসই ভবিষ্যতের প্রতি তার প্রতিশ্রুতিকে শক্তিশালী করেছে, একটি দেশব্যাপী প্ল্যাটফর্ম যা তরুণ শক্তির চ্যাম্পিয়নদের সাথে জড়িত থাকার জন্য ডিজাইন করা হয়েছে।


 মেলাটি আজ দিল্লিতে অনুষ্ঠিত হয়েছিল, ছাত্ররা সবুজ প্রযুক্তির বিজ্ঞান-মডেল তৈরি, ফিল্ম তৈরি, পোস্টার তৈরি এবং উদ্ভাবন এবং উদ্যোক্তা মানসিকতার ক্ষেত্রে কেস স্টাডির মতো প্রতিযোগিতায় সক্রিয়ভাবে অংশ নিয়েছিল। ব্যস্ততাগুলি তরুণ জলবায়ু অ্যাকশন নেতাদের তৈরি করার জন্য ডিজাইন করা হয়েছিল, যারা তাদের সম্প্রদায়ের পরিবর্তন এজেন্ট হিসাবে কাজ করবে যা বৃহত্তর জলবায়ু কর্মকে গতি দেবে। এই ইভেন্টে দিল্লি, পাঞ্জাব, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, ঝাড়খন্ড এবং গুজরাট সহ টাটা পাওয়ারের ব্যবসায়িক ভৌগোলিক অঞ্চলের প্রায় 100টি সরকারি ও বেসরকারি স্কুলের 500 টিরও বেশি শিক্ষার্থীর উৎসাহী অংশগ্রহণ দেখা গেছে, প্রতিযোগিতা এবং ক্রিয়াকলাপে অংশগ্রহণ করেছে।


 এই বছরের উর্জা মেলার থিম ছিল "টেকসই ইজ অ্যাটেনেবল" টাটা পাওয়ারের সামগ্রিক সংরক্ষণ মিশনের সাথে সামঞ্জস্য রেখে দেশে সবুজ এবং পরিচ্ছন্ন শক্তির ব্যবহার জনপ্রিয় করে তোলার জন্য এবং একটি টেকসই জীবনধারাকে লক্ষ লক্ষ ভারতীয়দের জন্য "প্রাপ্য" হিসাবে প্রচার করা তাদের শক্তি প্রদান করে। সবুজ পণ্য এবং সমাধান ব্যাপক গ্রহণ মাধ্যমে পরিবর্তন.

 ক্লাব এনার্জি-এর অংশ হিসেবে ঊর্জ মেলার আয়োজন করা হয়। পরিবেশ সংরক্ষণ, জলবায়ু পরিবর্তন মোকাবিলা, বায়ু দূষণ হ্রাস এবং নবায়নযোগ্য শক্তির প্রচার সম্পর্কে স্কুলছাত্রীদের শিক্ষিত করার প্রচেষ্টায় ক্লাবটি একটি সফল আহ্বান হিসাবে আবির্ভূত হয়েছে। ক্লাব Enerji একটি অনন্য এবং আকর্ষক পদ্ধতিতে সংরক্ষণ টিপস, কর্মশালা, এবং নিয়মিত সেশনের মাধ্যমে পরিবেশ এবং শক্তি সংরক্ষণের গুরুত্ব সম্পর্কে তরুণদের মধ্যে শিক্ষিত এবং সচেতনতা তৈরি করে। এই উদ্যোগটি পরিষ্কার শক্তির প্রচারের দিকে টাটা পাওয়ারের নিরন্তর প্রচেষ্টাকে তুলে ধরে, যার লক্ষ্য 'অমৃত কাল'-এর সময় একটি নতুন ভারতের জন্য একটি সবুজ আন্দোলনকে শক্তি দেওয়া এবং 2045 সালের আগে কার্বন নেট-শূন্য হয়ে ওঠার জন্য কোম্পানির স্থায়িত্বের যাত্রায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ, যা অবদান রাখে ভারতের জলবায়ু এজেন্ডা।


 ডঃ চিন্তন বৈষ্ণব, মিশন ডিরেক্টর - নীতি আয়োগের অটল ইনোভেশন মিশন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব গণেশ শ্রীনিবাসন, সিইও, টাটা পাওয়ার দিল্লি ডিস্ট্রিবিউশন।


 টাটা পাওয়ারের সংরক্ষণ উদ্যোগের বিষয়ে কথা বলতে গিয়ে ডঃ প্রবীর সিনহা, সিইও এবং এমডি, টাটা পাওয়ার বলেছেন, “টাটা পাওয়ার 'টেকসই ইজ অ্যাটেনেবল' মিশন পরিচালনা করার জন্য গর্ববোধ করে, যা ভারতের সবুজ শক্তির রূপান্তরের পথে নেতৃত্ব দেয়। ক্লাব এনার্জি এই দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ কারণ আমরা বিশ্বাস করি যে শিশুদের একটি প্রগতিশীল জাতি তৈরি করার ক্ষমতা রয়েছে, এবং উর্জা মেলা 2022 সারাদেশের তরুণ পরিবর্তন নির্মাতাদের একত্রিত করতে সফল হয়েছে, যারা এখন আন্দোলনের নেতৃত্ব দেবে।"


 মেলা চলাকালীন ছাত্র ও শিক্ষকদের উদ্দেশে, ডঃ চিন্তন বৈষ্ণব, মিশন ডিরেক্টর - NITI আয়োগের অটল উদ্ভাবন মিশন বলেন, "ক্রমবর্ধমান জলবায়ু উদ্বেগের সাথে, পরিচ্ছন্ন শক্তি গ্রহণ এবং সংরক্ষণের বিষয়ে কথোপকথন কেন্দ্রীভূত হচ্ছে। আজ আমরা সেরা প্রতিভা দেখতে পাচ্ছি। জলবায়ু ডোমেনে ব্যাঘাত ঘটাচ্ছে যেহেতু এটি উদ্ভাবনের অসাধারণ সুযোগ দেয়। টাটা পাওয়ার উর্জা মেলায় ছাত্রদের সাথে যোগাযোগ করা আকর্ষণীয় ছিল এবং সমাজের জন্য STEM শিক্ষার উপর ফোকাস করাটা খুবই ভালো।"


 তার উচ্চাভিলাষী ক্লিন এনার্জি কৌশল অনুসারে, কোম্পানি শক্তি সঞ্চয় এবং দক্ষতা উন্নত করার বিভিন্ন উপায় সম্পর্কে সচেতনতা প্রচার করার চেষ্টা করে এবং ক্লাব এনার্জি প্রোগ্রামটি একটি টেকসই ভবিষ্যত গড়ার টাটা পাওয়ারের দৃষ্টিভঙ্গির অন্যতম চালক। পরিবেশগত সমস্যাগুলি মোকাবেলায় তরুণ প্রজন্মের নিযুক্তি অল্প বয়সেই শক্তি খরচ এবং প্রাকৃতিক সম্পদ সংরক্ষণে সামাজিক এবং আচরণগত পরিবর্তন আনতে প্রয়োজনীয়।


 সমাজের অন্তর্ভুক্তিমূলক বৃদ্ধিকে আরও উন্নীত করার জন্য, Tata Power তার Pay AUTENTION উদ্যোগের মাধ্যমে অটিজম আক্রান্ত শিশুদের সহায়তা করছে, যা ভারতের প্রথম ফিজিটাল অটিজম সাপোর্ট নেটওয়ার্ক। অটিজম স্পেকট্রাম ডিসঅর্ডার (ASD) সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং অটিজম আক্রান্ত ব্যক্তিদের এবং তাদের পিতামাতা এবং যত্নশীলদেরকে যুবকদের বুঝতে, গ্রহণ করতে এবং সহায়তা করার জন্য মেলায় বিয়ার্টসি ফাউন্ডেশনের সাথে একটি বিশেষ রাস্তার নাটকের অভিনয় করা হয়েছিল।


 ক্লাব এনারজি, টাটা পাওয়ারের একটি পুরষ্কারপ্রাপ্ত উদ্যোগ 2004 সালে চালু করা হয়েছিল এবং পরে কোম্পানির অন্যান্য সমস্ত অপারেশনাল ক্ষেত্রে গৃহীত হয়েছিল।