Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সামর্থ ( SAMATH) নিয়ে মানুষের পাশে রোটারি ক্লাব

দেবাঞ্জন দাস; ১৭ ডিসেম্বর: কলকাতার রোটারি ক্লাব, ১০৩ বছরের পুরনো রোটারি ক্লাব এবং মূল ভূখণ্ডের এশিয়ার সবচেয়ে পুরনো রোটারি ক্লাব কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলের সুবিধাবঞ্চিতদের মধ্যে শনিবার ১৭ ডিসেম্বর ৬৫০ টি হুইলচেয়ার এবং ১০০…


দেবাঞ্জন দাস; ১৭ ডিসেম্বর: কলকাতার রোটারি ক্লাব, ১০৩ বছরের পুরনো রোটারি ক্লাব এবং মূল ভূখণ্ডের এশিয়ার সবচেয়ে পুরনো রোটারি ক্লাব কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলের সুবিধাবঞ্চিতদের মধ্যে শনিবার ১৭ ডিসেম্বর ৬৫০ টি হুইলচেয়ার এবং ১০০ টি সেলাই মেশিন বিতরণ করে । এই প্রয়াসের নাম রাখা হয় "সামর্থ"(SAMARTH) । অনুষ্ঠানে সভাপতি, জেলা কর্মকর্তা, রোটারি ইন্টারন্যাশনাল নেতৃবৃন্দ, রোটারিয়ান এবং বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন ।  

এটি ক্লাবের দীর্ঘমেয়াদী সহায়তার ধারাবাহিকতায় বিভিন্নভাবে প্রতিবন্ধী ব্যক্তিদের চাহিদা মেটাতে যার মধ্যে শিশু এবং মহিলারা আর্থিকভাবে প্রতিবন্ধীরাও ছিলেন । জানা গেছে মেশিন এবং সরঞ্জামের এই দান করা সম্ভব হয়েছে রোটারি হিউম্যানিটি ফাউন্ডেশন এবং ক্লাবের দাতাদের কারণে, শুধুমাত্র হুইল চেয়ার এবং সেলাই মেশিনের জন্য প্রায় ১ কোটি টাকা ।  


আয়োজকদের পক্ষ থেকে জানা গেছে, আমরা মহিলাদের নিজেদের আয় বৃদ্ধির জন্য এবং তাদের পরিবারের জন্য একটি ভাল জীবিকা নির্বাহের জন্য উত্সাহিত করি এবং তাই তাদের সেলাই মেশিন সরবরাহ করি। মহিলারা তাদের গ্রামে সেলাই করে আয়ের জন্য উপকৃত হবেন যা একটি উন্নত জীবিকা নির্বাহের দিকে পরিচালিত করবে। 


সিলভার পয়েন্ট স্কুল, কসবা থেকে রোটারিয়ান ইন্টারঅ্যাক্টরদের একটি দল, রোটারেক্টররা স্বেচ্ছাসেবক এবং প্রোগ্রামটি পরিচালনা করেন। 


উপস্থিত ছিলেন, PGD রাজু রাজঘড়ীয়া, পিজিডি রাজেন্দ্র খান্ডওয়াল, পিজিডি ব্রজগোপাল কুন্ডু, পিজিডি অজয় আগারওয়াল। এছাড়াও সভাপতি রাজকুমার আগারওয়াল, চেয়ারম্যান অরিন্দম রায় চৌধুরী প্রমুখ। 


রাজকুমার আগারওয়াল জানান, " প্রতিবছর আমরা বেশ কিছু মানুষকে সেলাই মেশিন এবং তাদের প্রয়োজনীয় জিনিস দিয়ে থাকি কিন্তু এই ধরনের উদ্যোগ আমাদের এই প্রথম। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ 24 পরগনা, কলকাতা, মেদিনীপুর সহ অনেক জেলা থেকে এখানে মানুষ এসেছেন। সারা বছর ধরেই আমরা প্রয়োজনীয় মানুষের পাশে দাঁড়াই। শিক্ষা, স্বাস্থ্য সহ বহু সেক্টরে আমরা কাজ করি। এই প্রকল্পটি সুবিধাভোগীদের জন্য একটি স্থিতিশীল আয়ের জন্য ইতিবাচক প্রভাব ফেলবে এবং পুরো পরিবারের অর্থনৈতিক অবস্থানের প্রভাবকে ক্যাসকেড করবে।"