Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

টাটা স্টিল 10K রানের জন্য পেসারদের মহিলা দল

দেবাঞ্জন দাস,৮ ডিসেম্বর: 10K রেসে একটি 13 সদস্যের অল-মহিলা পেসার দল আসন্ন Tata Steel Kolkata 25K-তে 18 ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া অ্যামেচার রানারদের মধ্যে প্রধান আকর্ষণ হবে। একজন পেস-সেটার হলেন একজন রানার যিনি অনেক রেসের একজন …


দেবাঞ্জন দাস,৮ ডিসেম্বর: 10K রেসে একটি 13 সদস্যের অল-মহিলা পেসার দল আসন্ন Tata Steel Kolkata 25K-তে 18 ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া অ্যামেচার রানারদের মধ্যে প্রধান আকর্ষণ হবে।

 একজন পেস-সেটার হলেন একজন রানার যিনি অনেক রেসের একজন অভিজ্ঞ এবং পেস সেটিংয়ের শিল্প জানেন। একজন পেসার হলেন একজন প্রতিশ্রুতিবদ্ধ রানার যিনি পুরো দূরত্ব জুড়ে একটি অবিচলিত গতি সেট করতে সক্ষম এবং যিনি পূর্বনির্ধারিত সময়ে শুরু থেকে শেষ পর্যন্ত দৌড়বিদদের একটি দলকে নেতৃত্ব দেন।


 পেস সেটারকে অনুসরণ করা দলকে বলা হয় 'বাস'। পেসারকে প্রতিশ্রুত সময়ের মাত্র কয়েক মিনিট আগে শেষ করতে হবে। সুতরাং, আপনি যদি সাব 2:30 বাসে যোগ দেন, তাহলে পেসেটার আপনাকে 2:25 এবং 2:29 ঘন্টার মধ্যে ফিনিশ লাইনের মধ্য দিয়ে নিয়ে যাবে, 2:15 বা 2:32 ঘন্টার মধ্যে নয়।


 ঝিলুম সরকার, এক ছেলে এবং এক মেয়ের মা, যিনি 10K রেসে দৌড়াবেন তিনি আসন্ন রেসে একটি ভাল আউটিংয়ের ব্যাপারে আশাবাদী।

 “আমি পেশায় একজন যোগ শিক্ষক এবং দৌড়ানো আমার নেশা। আমি তিনটি পূর্ণ ম্যারাথন, 15টি হাফ ম্যারাথন এবং অনেক 10K রানে অংশগ্রহণ করেছি। আমি যতক্ষণ সম্ভব দৌড়াতে চাই কারণ দৌড় আমাকে শুধু শারীরিকভাবে সুস্থ রাখে না, মানসিকভাবেও রাখে,” ৪৬ বছর বয়সী ঝিলম বলেন।


 বিভা কেজরিওয়াল, একজন উদ্যোক্তা, যোগব্যায়াম এবং ক্রীড়া উত্সাহী, দৌড়ের জন্য উচ্চ লক্ষ্য করছেন৷ 53 বছর বয়সী মুম্বাইতে তার প্রথম ম্যারাথন দৌড়েছিলেন এবং গত বছর তিনি তার প্রথম অতি দৌড়েছিলেন- জয়সলমীরে 50k বর্ডার হেল দৌড়।


 সোনাল পল, তিন সন্তানের মা এবং একজন হোম মেকার, উচ্চতায় দৌড় শেষ করার লক্ষ্য রাখবেন।

 "ফিটনেস এবং দৌড়াতে আমার যাত্রা 2017 সালে শুরু হয়েছিল। দৌড়ানো আমাকে শারীরিক এবং মানসিকভাবে উভয়ই রূপান্তরিত করেছে। আমি বিশ্বাস করি যে আপনি যদি এটির প্রতি মন স্থির করেন এবং এর জন্য কঠোর পরিশ্রম করেন তবে আপনি যে কোনও কিছু অর্জন করতে পারবেন। এখন আমি আপনাকে 60-এ পৌঁছে দিতে এসেছি। আপনার 10K জন্য মিনিট শেষ," সোনাল বলেন।