Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ওরিয়েন্টাল ইস্ট ইন্ডিয়া(Oriental Yeast India) ভারতে সব-নতুন অত্যাধুনিক ইস্ট সুবিধা স্থাপন করতে ৯০০ কোটি বিনিয়োগ করেছে

দেবাঞ্জন দাস,২০ ডিসেম্বর: ওরিয়েন্টাল ইস্ট ইন্ডিয়া (OYI), ওওয়াইসি (OYC) জাপানের একটি সহযোগী প্রতিষ্ঠান, জাপানে ইস্ট উৎপাদনে একটি বিশ্বনেতা, ভারতে একটি বিশ্বব্যাপী ইস্ট প্ল্যান্ট তৈরিতে ৯০০ কোটি টাকা বিনিয়োগ করে তার পদচিহ্ন প্…


 দেবাঞ্জন দাস,২০ ডিসেম্বর: ওরিয়েন্টাল ইস্ট ইন্ডিয়া (OYI), ওওয়াইসি (OYC) জাপানের একটি সহযোগী প্রতিষ্ঠান, জাপানে ইস্ট উৎপাদনে একটি বিশ্বনেতা, ভারতে একটি বিশ্বব্যাপী ইস্ট প্ল্যান্ট তৈরিতে ৯০০ কোটি টাকা বিনিয়োগ করে তার পদচিহ্ন প্রসারিত করেছে। এই অত্যাধুনিক উত্পাদন সুবিধাটি তার কার্যক্রমের প্রথম ধাপে ৩৩,০০০ মিলিয়ন টন তাজা ইস্টের ক্ষমতা স্থাপন করেছে। উত্পাদন সুবিধা এই অঞ্চলের জন্য কর্মসংস্থান বৃদ্ধি করবে, প্ল্যান্টটি সরাসরি ২০০ জনকে নিয়োগ দেবে এবং আরও ৮০০ জনকে পরোক্ষ কর্মসংস্থান প্রদান করবে স্থানীয় সরবরাহকারীদের মাধ্যমে মূল্য শৃঙ্খলে।

মূল স্তম্ভগুলির মধ্যে একটি হিসাবে স্থায়িত্ব সহ একটি দায়িত্বশীল সংস্থা হিসাবে, অত্যাধুনিক সুবিধাটি সর্বোচ্চ খাদ্য নিরাপত্তা বৈশ্বিক মানদণ্ডে নির্মিত, জিরো লিকুইড ডিসচার্জ ওয়াটার ট্রিটমেন্ট (Zero Liquid Discharge water treatment) সুবিধা এটিকে ভারতীয় শিল্পের জন্য একটি বেঞ্চমার্ক করে তুলেছে। ওরিয়েন্টাল ইস্ট ইন্ডিয়া ভারত এবং আন্তর্জাতিক বাজারে বেকারি, ডিস্টিলারি এবং অন্যান্য খাদ্য বিভাগে ইস্ট পণ্য সরবরাহ করার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য খেলোয়াড়।

ফরাসি সংস্কৃতি দ্বারা প্রভাবিত একটি শহর, পাউরুটি এবং বেকারি পণ্যের চাহিদা সবসময় বেশি থাকে। স্থানীয় এবং পর্যটকদের মধ্যে ফরাসি খাবারের চাহিদা বৃদ্ধির সাথে সাথে কোচিন ওরিয়েন্টাল ইস্ট ইন্ডিয়া কোম্পানির জন্য একটি মূল বাজার হিসেবে আবির্ভূত হয়েছে।

মাসাশি নাকাগাওয়া(Masashi Nakagawa), ওওয়াইসি (OYC) জাপানের প্রেসিডেন্ট এবং ওরিয়েন্টাল ইস্ট ইন্ডিয়ার চেয়ারম্যান বলেছেন,, “ভারত হল আমাদের বৈশ্বিক কৌশলের ভিত্তি, অবশ্যই ওওয়াইসি (OYC) দৃষ্টিকোণ থেকে শীর্ষ ফোকাস বাজারগুলির মধ্যে একটি। এই নতুন প্ল্যান্টটি ভারতের প্রতি আমাদের প্রতিশ্রুতির একটি সাক্ষ্য এবং আমাদের আন্তর্জাতিক সম্প্রসারণের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। বড় খাদ্য শৃঙ্খল, স্থানীয় বেকার এবং অন্যান্য সহযোগী শিল্পের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে প্ল্যান্টটি উদ্ভাবনী খামির পণ্য এবং পরিষেবা সরবরাহ করবে। 'মেক ইন ইন্ডিয়া' (Make in India) উদ্যোগের সাথে একত্রিত হয়ে এই প্ল্যান্টটি ভারতে ইস্ট আমদানির উপর নির্ভরতা হ্রাস করবে। আমরা আমাদের শেয়ার্ড ডেভেলপমেন্টের সাফল্যের জন্য আমাদের সমস্ত গ্রাহক এবং স্টেকহোল্ডারদের সাথে সহযোগিতা করার জন্য উন্মুখ।"

ওওয়াইসি (OYC) ১৯২৯ সালে জাপানের প্রথম বেকারদের ইস্ট প্রস্তুতকারক হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল এবং তারপর থেকে বিভিন্ন ধরণের খাদ্য পণ্য, বেকারি উপাদান এবং অন্যান্য জৈবপ্রযুক্তি-সংশ্লিষ্ট পণ্য সরবরাহের জন্য প্রসারিত হয়েছে। কয়েক বছর ধরে ওওয়াইসি (OYC) জাপানের সবচেয়ে বড় ইস্ট উৎপাদনকারী কোম্পানিতে পরিণত হয়েছে। এর উচ্চ-প্রান্তের খামির ফার্মেন্টিং প্রযুক্তির বিকাশের মাধ্যমে, ওওয়াইসি (OYC) উচ্চ-মানের জৈব রাসায়নিক গবেষণায় অবদান রেখেছে, সেইসাথে উদ্ভাবনী ইস্ট এবং বেকারি উপাদান পণ্য তৈরি করেছে।