Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নটরাজ ডান্স একাডেমীর উদ্যোগে অনুষ্ঠিত হলো নৃত্য উৎসব "নৃত্যশ্রী*

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... মেদিনীপুরের স্বনামধন্য নৃত্য প্রশিক্ষণ সংস্থা নটরাজ ডান্স একাডেমির উদ্যোগে অনুষ্ঠিত হলো দু-দিনের নৃত্য উৎসব "নৃতশ্রী"।পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের প্রেক্ষাগৃহ শহিদ প্রদ্যুৎ স্মৃতি সদনে…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...... মেদিনীপুরের স্বনামধন্য নৃত্য প্রশিক্ষণ সংস্থা নটরাজ ডান্স একাডেমির উদ্যোগে অনুষ্ঠিত হলো দু-দিনের নৃত্য উৎসব "নৃতশ্রী"।পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের প্রেক্ষাগৃহ শহিদ প্রদ্যুৎ স্মৃতি সদনে আয়োজিত এই অনুষ্ঠানে সংস্থার বার্ষিক নৃত্যানুষ্ঠানের পাশাপাশি শাস্ত্রীয় নৃত্য উৎসব অনুষ্ঠিত হয়। সমবেত অতিথিদের উপস্থিতিতে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান সংস্থার কর্ণাধার বিশিষ্ট নৃত্যশিল্পী ঈশিতা চট্টোপাধ্যায়।

প্রথম দিন অন্যান্য নৃত্যের পাশাপাশি বিশেষ আকর্ষণ ছিল কচিকাঁচাদের নৃত্যনাট্য "সাধ" এবং কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গীতিনাট্য "তাসের দেশ" নৃত্য নাট্য টি।প্রথম দিন এই নৃত্য উৎসবে মেদিনীপুর কলেজ প্রাক্তন ছাত্র সম্মিলনীর পক্ষ থেকে সমবেত সঙ্গীত ও স্বর-আবৃত্তি সংস্থার পক্ষ থেকে একটি আবৃত্তির কোলাজ পরিবেশিত হয়। দ্বিতীয় দিন নটরাজ ডান্স একাডেমির শিক্ষার্থীরা ভারতনাট্যম ও মণিপুরী নৃত্য পরিবেশন করেন। এদিন শ্রাস্ত্রীয় নৃত্য পরিবেশন করেন কলকাতা থেকে আগত বিশিষ্ট নৃত্যশিল্পী রাকেশ ভান্ডারী ও অনুসূয়া সুর মন্ডল।শাস্ত্রীয় নৃত্য পরিবেশন করেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় নৃত্য বিভাগের অধ্যাপক রাহুল দেব মন্ডল।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী সমস্ত অতিথি শিল্পীদের সুদৃশ্য স্মারক মানপত্র ও উত্তরীয় দিয়ে বরণ করে নেওয়া হয়। সবুজয়ানের বার্তা দিতে উপস্থিত অতিথিদের হাতে চারাগাছ উপহার হিসেবে তুলে দেওয়া হয়। দুদিনের অনুষ্ঠানে বিভিন্ন সময়ে অংশগ্রহণকারী শিল্পী ও আয়োজকদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন মেদিনীপুর পুরসভার চেয়ারম্যান সৌমেন খান, মেদিনীপুর কলেজের প্রাতঃ বিভাগের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড.গৌতম ঘোষ, গড়বেতা কলেজে অধ্যক্ষ ড.হরিপ্রসাদ সরকার, প্রবাদপ্রতিম সঙ্গীত শিল্পী সঙ্গীত গুরু জয়ন্ত সাহা, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব প্রণব চক্রবর্তী,কবি নির্মাল্য মুখোপাধ্যায়, বর্ষীয়ান বাচিক শিল্পী অমিয় পাল,নয়ন পত্রিকার সম্পাদক বিদ্যুৎ পাল, রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র ওঝা, বিশিষ্ট শিক্ষাব্রতী অখিল বন্ধু মহাপাত্র, অধ্যাপক রাহুল দেব মন্ডল, সংগীত শিল্পী রথীন দাস, সমাজসেবী কুনাল ব্যানার্জী, সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, নৃত্যশিল্পী সবিতা মিত্র, সুতনুকা পাল চ্যাটার্জী,স্বাস্তি মুখোপাধ্যায়, রাজনারায়ণ দত্ত,শ্রাবনী দত্ত, সমাজসেবী শিক্ষক মণিকাঞ্চন রায়, চিত্রশিল্পী নরসিংহ দাস, অধ্যাপক সুব্রত সাহু প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন মেদিনীপুর ডান্সার্স ফোরামের শিল্পীরা। অনুষ্ঠান সুচারু ভাবে সঞ্চালনা করেন বিশিষ্ট সঞ্চালিকা শতাব্দী গোস্বামী চক্রবর্তী ও নৃত্যশিল্পী মৈথিলী চট্টোপাধ্যায়। দুদিনের অনুষ্ঠান সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় সংস্থার পক্ষে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান নৃত্যশিল্পী ঈশিতা চট্টোপাধ্যায়।