Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

DUROPLY তার ফরেস্ট স্টুয়ার্ড কাউন্সিল (FSC) শংসাপত্র আরও পাঁচ বছরের জন্য রিনিউ করে

দেবাঞ্জন দাস,১২ জানুয়ারি: Duroply বন ব্যবস্থাপনার মানদণ্ডের বিশ্বব্যাপী কর্তৃপক্ষ ফরেস্ট স্টুয়ার্ড কাউন্সিল (FSC) দ্বারা তার আন্তর্জাতিক শংসাপত্র পুনর্নবীকরণ করেছে, যা বিশ্বের সবচেয়ে নির্ভরযোগ্য বন ব্যবস্থাপনা শংসাপত্র স্কিম প…


দেবাঞ্জন দাস,১২ জানুয়ারি: Duroply বন ব্যবস্থাপনার মানদণ্ডের বিশ্বব্যাপী কর্তৃপক্ষ ফরেস্ট স্টুয়ার্ড কাউন্সিল (FSC) দ্বারা তার আন্তর্জাতিক শংসাপত্র পুনর্নবীকরণ করেছে, যা বিশ্বের সবচেয়ে নির্ভরযোগ্য বন ব্যবস্থাপনা শংসাপত্র স্কিম প্রদান করে। Duroply এর শংসাপত্রটি তার রাজকোট কারখানার সাইটের জন্য আরও পাঁচ বছরের জন্য পুনর্নবীকরণ করা হয়েছে এবং প্লাইউড, ভেনিয়ার্স, ব্লক বোর্ড, সলিড উড বোর্ড, উড উল বোর্ড, লেমিনেটেড কম্প্রেসড উড, কম্পোজিট বোর্ড, দরজা এবং দরজার ফ্রেম এবং ফ্লাশ ডোর ব্যবহার করে স্থানান্তর এবং শতাংশ সিস্টেম (গুলি)। শংসাপত্র FSC নিয়ন্ত্রিত কাঠের বিক্রয়ও কভার করে। আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত বিশেষজ্ঞদের দ্বারা কঠোর পরিদর্শন করার পরে সার্টিফিকেশন প্রদান করা হয়।


 Duroply-এর জন্য একটি স্বাধীন অডিট এবং সাইট পরিদর্শন ক্যালিফোর্নিয়ার সদর দফতরের SCS গ্লোবাল সার্ভিসেস দ্বারা করা হয়েছিল, টেকসই মান এবং তৃতীয় পক্ষের সার্টিফিকেশন ক্ষেত্রে অগ্রগামী এবং নেতা, প্রাকৃতিক সম্পদ, নির্মিত পরিবেশ, খাদ্য ও কৃষি, ভোক্তাদের মধ্যে অর্থনীতিতে কাজ করে। পণ্য এবং জলবায়ু খাত। ফরেস্ট স্টুয়ার্ডশিপ কাউন্সিল A C (FSC) এর প্রোটোকল অনুসারে এসসিএস গ্লোবাল সার্ভিসেস দ্বারা মূল্যায়ন করা হয়েছে।


 শংসাপত্রের পুনর্নবীকরণের ঘোষণা করে, অভিষেক চিটলাঙ্গিয়া, ভাইস প্রেসিডেন্ট – ম্যানুফ্যাকচারিং, ডুরোপলি বলেছেন, “65 বছরের পুরনো প্লাইউড কোম্পানি হিসেবে আমরা পরিবেশ রক্ষায় গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ। অতএব, আমরা 2016 সালেই স্বেচ্ছায় এফএসসি সার্টিফিকেশন সুরক্ষিত করেছিলাম। এই শংসাপত্রের পুনর্নবীকরণ হল আমাদের পরিবেশের প্রতি আমাদের অব্যাহত প্রতিশ্রুতি প্রদর্শন। আমরা আমাদের কাঠের উত্সগুলি খুব সাবধানে চাষ করি এবং নিশ্চিত করি যে আমাদের সরবরাহকারীরা বিশ্বব্যাপী সেরা বন-বান্ধব নিয়মগুলি মেনে চলে। আমাদের উত্পাদন প্রক্রিয়াগুলি কাঠের প্রায় শূন্য অপচয় নিশ্চিত করে। একটি যত্নশীল সংস্থা হিসাবে, আমরা শুধুমাত্র আঠালো ব্যবহার করি যা কঠোর ইউরোপীয় E0 নির্গমন নিয়মের সাথে সঙ্গতিপূর্ণ। এটি কেবল আমাদের ভোক্তাদের নয়, আমাদের কর্মীদেরও সর্বোত্তম স্বাস্থ্য নিশ্চিত করার জন্য।"


 Duroply-এর রাজকোট সুবিধা (গুলি) এইভাবে পণ্য বিক্রি করার জন্য প্রত্যয়িত হয়েছে: FSC 100%; FSC মিক্স এবং FSC নিয়ন্ত্রিত কাঠ। FSC 100% মানে ব্যবহৃত সমস্ত উপকরণ দায়িত্বশীলভাবে পরিচালিত, FSC-প্রত্যয়িত বন থেকে আসে। FSC মিক্স সার্টিফিকেশন সহ পণ্যের অর্থ হল পণ্যটি FSC-প্রত্যয়িত বন, পুনর্ব্যবহৃত উপকরণ এবং/অথবা FSC-নিয়ন্ত্রিত কাঠের উপকরণের মিশ্রণে তৈরি। যদিও নিয়ন্ত্রিত কাঠ FSC-প্রত্যয়িত বন থেকে আসে না, এটি অগ্রহণযোগ্য উত্স থেকে উদ্ভূত উপাদানের ঝুঁকি হ্রাস করে।


 ফরেস্ট স্টুয়ার্ডশিপ কাউন্সিল হল একটি জার্মানি-সদর দফতরের অলাভজনক সংস্থা যা 1993 সালে বিশ্বের বনে দায়িত্বশীল ব্যবস্থাপনা এবং স্থায়িত্বকে উন্নীত করার জন্য সার্টিফিকেশনের মাধ্যমে যা অনেক দেশে তাদের পরিবেশ নীতির অংশ হিসাবে স্বীকৃত। FSC সার্টিফিকেশন নিশ্চিত করে যে কাঠের পণ্যগুলি দায়িত্বপূর্ণভাবে পরিচালিত বন থেকে আসে যা পরিবেশগত, সামাজিক এবং অর্থনৈতিক সুবিধা প্রদান করে। এফএসসি তাদের গভর্নিং বডিতে 92টি দেশের 1,200 টিরও বেশি ব্যক্তি এবং সংস্থার সাথে 210+ মিলিয়ন হেক্টরের বেশি বনকে প্রত্যয়িত করার গর্ব করে। FSC টেকসই সোর্সিং যাচাই করে 50,000 প্লাস সার্টিফিকেশন প্রদান করে যার সাথে 1,500 এর বেশি কোম্পানি FSC-লেবেলযুক্ত পণ্যের প্রচারের জন্য লাইসেন্স পেয়েছে।