Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

থমসন ডিজিটালের কিউ অ্যান্ড আই লঞ্চ

দেবাঞ্জন দাস,২৩ জানুয়ারী : থমসন ডিজিটাল, গ্লোবাল প্রকাশনা সমাধান প্রদানের ক্ষেত্রে নেতৃত্বস্থানীয় সংস্থা , এটির প্রথম ধরনের মূল্যায়ন- কিউ অ্যান্ড আই (www(dot)qanditoday(dot)com) চালু করার মাধ্যমে এড টেক শিল্পে প্রবেশের কথা …


দেবাঞ্জন দাস,২৩ জানুয়ারী : থমসন ডিজিটাল, গ্লোবাল প্রকাশনা সমাধান প্রদানের ক্ষেত্রে নেতৃত্বস্থানীয় সংস্থা , এটির প্রথম ধরনের মূল্যায়ন- কিউ অ্যান্ড আই (www(dot)qanditoday(dot)com) চালু করার মাধ্যমে এড টেক শিল্পে প্রবেশের কথা ঘোষণা করেছে। জেইই (JEE)এবং নেট (NEET) প্রস্তুতির জন্য নেতৃত্বাধীন প্ল্যাটফর্ম। 


কিউঅ্যান্ডআই - ভিন্ন পদ্ধতি সাধারণ সিলেবাস-ভিত্তিক শিক্ষা থেকে অনন্য প্রয়োজন-ভিত্তিক শিক্ষার দিকে নিয়ে যায়। প্ল্যাটফর্মের লার্নিং ইঞ্জিন একজন ব্যক্তির জন্য একটি কাস্টমাইজড এবং স্বচ্ছ প্রস্তুতির পরিকল্পনা তৈরি করে একটি বিশদ বিষয় এবং বিষয়-ভিত্তিক বিশ্লেষণ প্রদান করে এবং সহপাঠীদের সাথে প্রতিটি ব্যক্তির কর্মক্ষমতা বেঞ্চমার্ক করে। এটি একটি ডায়াগনস্টিক পরীক্ষা পরিচালনা করে যা শিক্ষার্থীদের শক্তি, দুর্বলতা, সুযোগ এবং প্রতিবন্ধকতা বিশ্লেষণ করে এবং সেই অনুযায়ী শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি ও ক্লিয়ার করার যাত্রাকে সমর্থন করে।


পণ্যের পরিসর সম্পর্কে কথা বলতে গিয়ে,থমসন ডিজিটাল এবং কিউঅ্যান্ডআই - এর এক্সিকিউটিভ ডিরেক্টর এবং সিইও, বিনয় সিং বলেছেন, " কিউ অ্যান্ড আই হল একটি প্ল্যাটফর্ম যা বিশেষভাবে জেইই এবং নেট-এর জন্য যে সমস্ত ছাত্রছাত্রীরা প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য তৈরি করা হয়েছে। প্ল্যাটফর্মটি বোঝে যে প্রতিটি ব্যক্তি আলাদা, বিভিন্ন শক্তি, লক্ষ্য এবং প্রয়োজনের সাথে অনন্য এবং সেই অনুযায়ী অভ্যন্তরীণ ক্ষমতা এবং পছন্দগুলির উপর ভিত্তি করে দ্রুত শিক্ষার সুবিধার্থে এআই, ডেটা বিশ্লেষণ এবং মেশিন লার্নিং ব্যবহার করে একটি ব্যক্তিগত পদ্ধতির সাহায্যে শিক্ষার্থীদের সাহায্য করা । এই প্ল্যাটফর্মের মাধ্যমে, আমরা প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির ক্ষেত্রে একটি দৃষ্টান্তমূলক পরিবর্তন আনার লক্ষ্য রেখেছি এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে 'প্রযুক্তি'কে এডটেক -এ ফিরিয়ে আনা"।


থমসন ডিজিটাল এর কিউ অ্যান্ড আই (www(dot)qanditoday(dot)com) শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুত করতে সাহায্য করার জন্য স্কুলগুলির সাথে একটি সাপোর্ট সিস্টেম ব্যবস্থা হিসাবে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। প্ল্যাটফর্মটি ৭ দিনের বিনামূল্যে ট্রায়াল অফার করেছে এবং শিক্ষার্থীদের জন্য বৃত্তি দেওয়ার পরিকল্পনাও করেছে।


ভারতের শিক্ষা ব্যবস্থার বিপুল বৃদ্ধির সম্ভাবনা রয়েছে, যদি এডটেক প্ল্যাটফর্মগুলি শুধুমাত্র অফলাইন লেকচারের জন্য একটি সমান্তরাল কাঠামো তৈরি করে, তাহলে ডিজিটাল শিক্ষার প্রতি নিরবিচ্ছিন্ন পরিবর্তন সম্ভব হবে না। ব্যক্তিগতকৃত শিক্ষার উপর টেকসই ফোকাস এবং প্রাসঙ্গিক প্রযুক্তির সরঞ্জামগুলির ব্যবহার শিক্ষার্থীদের জন্য শক্তিশালী ফলাফল প্রদানে সহায়তা করতে পারে এবং শিল্প তখন ভারতের শিক্ষার ল্যান্ডস্কেপে বৃহত্তর বৃদ্ধির জন্য একটি অনুঘটক হিসাবে আবির্ভূত হতে পারে।