Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দেশের জন্য প্রশ্ন; হ্যাস ট্যাগ HarSawaalUthega - টাটা সল্টের নতুন উদ্যোগ

২১ জানুয়ারি: 'দেশ কি সেবা, দেশ কা নামক'-এর থিমকে মূলে রেখে , টাটা সল্ট, দেশ কে লিয়ে হ্যাস ট্যাগ হরসাওয়াল উথেগা নামে একটি দেশব্যাপী প্রজাতন্ত্র দিবসের প্রচার শুরু করেছে। এর 360-ডিগ্রি পদ্ধতির সাথে, ক্যাম্পেইনটির লক্ষ্…



২১ জানুয়ারি: 'দেশ কি সেবা, দেশ কা নামক'-এর থিমকে মূলে রেখে , টাটা সল্ট, দেশ কে লিয়ে হ্যাস ট্যাগ হরসাওয়াল উথেগা নামে একটি দেশব্যাপী প্রজাতন্ত্র দিবসের প্রচার শুরু করেছে। এর 360-ডিগ্রি পদ্ধতির সাথে, ক্যাম্পেইনটির লক্ষ্য শিশুদেরকে একটি একজাতীয় প্ল্যাটফর্ম প্রদান করে তাদের ক্ষমতায়ন করা যাতে প্রশ্ন উত্থাপন করা যায় যা প্রাসঙ্গিক কথোপকথন শুরু করতে পারে এবং একটি সামাজিক পরিবর্তনকে ধাক্কা দিতে পারে।


 প্রচারাভিযান শুরুর বিষয়ে মন্তব্য করে, দীপিকা ভান, প্রেসিডেন্ট, প্যাকেজড ফুডস- ইন্ডিয়া, টাটা কনজিউমার প্রোডাক্টস, বলেন, “শিশুরা সত্যিই আমাদের চিন্তাভাবনাকে নতুন করে সাজাতে পারে! তারা প্রশ্ন করে যে আমরা স্থিতাবস্থা হিসেবে কী গ্রহণ করতে ইচ্ছুক এবং সেই চ্যালেঞ্জটি পরিবর্তন করতে বাধ্য করে। দেশ কে লিয়ে হ্যাস ট্যাগ হরসাওয়াল উথেগা একটি প্ল্যাটফর্ম যা এই বাস্তব প্রশ্নগুলিকে সামনে আনার চেষ্টা করে। আমরা ইতিমধ্যেই এই ধরনের অন্তর্দৃষ্টিপূর্ণ, উত্তেজক প্রশ্ন পেয়েছি এবং সচেতনতা এবং পরিবর্তন নিয়ে উদ্বুদ্ধ হয়েছি যা পরবর্তী প্রজন্ম কল্পনা করতে ইচ্ছুক। টাটা সল্ট ভারতের সবচেয়ে বিশ্বস্ত ব্র্যান্ডগুলির মধ্যে একটি, এবং আমরা নিশ্চিতভাবে একটি সম্পূর্ণ প্রজন্মের বাচ্চাদের তাদের প্রশ্ন উত্থাপন করতে এবং একটি ভাল আগামীতে অবদান রাখার জন্য এই যাত্রায় অংশীদার হতে চাই।"


  একটি সমীক্ষার মাধ্যমে শুরু হয়েছিল, যেখানে সারা দেশে 1,000 টিরও বেশি মা ছিলেন, শিশুরা যে প্রশ্নগুলি উত্থাপন করে সেগুলি প্রায়শই প্রাসঙ্গিক এবং সমাজের পথ পরিবর্তন করতে পারে, বা এমনকী পরিবর্তন করতে পারে সেগুলির উপর ফোকাস করার প্রয়োজনীয়তার উপর একটি সাধারণ অনুভূতির প্রতিধ্বনি। জাতি, চিন্তা ও কাজ। সমীক্ষাটি মায়েদের কাছ থেকে কিছু বাধ্যতামূলক প্রতিক্রিয়া ছুঁড়ে দিয়েছে, যাদের তাদের বাচ্চাদের কৌতূহল ভাগফল (CQ) সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল। তাদের প্রায় 99% বিশ্বাস করেছিল যে তাদের বাচ্চারা কৌতূহলী এবং তাদের চারপাশের বিশ্ব সম্পর্কে আরও জানতে চায়। যাইহোক, 26% মায়েরা মনে করেন যে তাদের বাচ্চাদের নিজেকে প্রকাশ করার সুযোগের অভাব রয়েছে। তারা বিশ্বাস করে যে বাচ্চাদের মধ্যে কৌতূহল লালন করার প্রয়োজন আছে, কারণ তারা যেভাবে বিশ্বকে দেখছে তাতে আগামীকালকে আরও উন্নত করার ক্ষমতা রয়েছে৷¹




 ক্যাম্পেইনটি শুরু করা হয়েছিল একটি ফিল্ম প্রদর্শন করে যেখানে ছাত্ররা সাদা পতাকা উত্তোলন করে তাদের জুড়ে তাদের প্রশ্ন লেখা ছিল, যা অন্যান্য বাচ্চাদের আন্দোলনে যোগদানের জন্য আরও উত্সাহিত করে। ঐতিহ্যগত, মুদ্রণ এবং ডিজিটাল সহ সমস্ত মাধ্যম জুড়ে একটি 360° পদ্ধতির সাথে বাস্তবায়িত, প্রচারাভিযানটি প্রজাতন্ত্র দিবসে সারা দেশ থেকে শিশুদের জিজ্ঞাসা করা প্রশ্নগুলি সমন্বিত একটি প্রভাবশালী ডিজিটাল সমাপ্তি দেখতে পাবে।




 এই ধারণার বিষয়ে কথা বলতে গিয়ে, ওগিলভি ইন্ডিয়ার চিফ ক্রিয়েটিভ অফিসার সুকেশ নায়েক বলেছেন, “এটি একটি অত্যন্ত শক্তিশালী প্ল্যাটফর্ম যা শিশুদের, আমাদের দেশের ভবিষ্যতকে প্রাসঙ্গিক প্রশ্ন জিজ্ঞাসা করার ক্ষমতা দেয় যা সত্যিকার অর্থে আমাদের দেশের ভবিষ্যতকে সংজ্ঞায়িত করবে৷ এটি এমন একটি ধারণা যা শুধুমাত্র ইন্টারঅ্যাক্টই করে না বরং নেতৃস্থানীয় জাতীয় সংবাদপত্রের প্রথম পৃষ্ঠায় শিশুদের প্রশ্ন তুলে ধরে কণ্ঠ দেয়, যাতে পুরো দেশ এটি দেখতে পায়। আমরা বিশ্বাস করি যে এই ধারণাটি সারা ভারত থেকে শিশুদের তাদের প্রশ্ন তুলে ধরতে সাহায্য করবে, তাদের প্রশ্ন তুলে ধরবে এবং আগামীকালকে আরও উন্নত করতে সাহায্য করবে।”




 প্রজাতন্ত্র দিবসের বিশেষ সংস্করণের প্যাকগুলিও বাজারে প্রকাশিত হয়েছে, যার উদ্দেশ্য প্রচারণা উদযাপনের জন্য আইকনিক টাটা সল্ট প্যাকেটগুলিকে একটি ক্যানভাসে রূপান্তরিত করার লক্ষ্যে। এই ১ কেজির প্যাকগুলি সমস্ত আউটলেট এবং ই-কমার্স চ্যানেলে পাওয়া যাবে।