Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ICICI ব্যাঙ্ক রপ্তানিকারকদের জন্য ডিজিটাল সমাধান চালু করল

দেবাঞ্জন দাস, ৯ জানুয়ারি: আইসিআইসিআই ব্যাঙ্ক রপ্তানিকারকদের জন্য ডিজিটাল সলিউশন চালু করেছে , একটি একক প্ল্যাটফর্মে ব্যাঙ্কিং এবং মূল্য সংযোজন পরিষেবাগুলির একটি বিস্তৃত সেট৷ শিল্পে প্রথম ধরনের উদ্যোগে, সমাধানের স্যুট সমগ্র রপ্ত…



দেবাঞ্জন দাস, ৯ জানুয়ারি: আইসিআইসিআই ব্যাঙ্ক রপ্তানিকারকদের জন্য ডিজিটাল সলিউশন চালু করেছে , একটি একক প্ল্যাটফর্মে ব্যাঙ্কিং এবং মূল্য সংযোজন পরিষেবাগুলির একটি বিস্তৃত সেট৷ শিল্পে প্রথম ধরনের উদ্যোগে, সমাধানের স্যুট সমগ্র রপ্তানি জীবন-চক্রকে ডিজিটাইজ করে-- রপ্তানি বাজার আবিষ্কার, রপ্তানি অর্থ, বৈদেশিক মুদ্রা পরিষেবা থেকে রপ্তানি প্রণোদনা প্রাপ্তি পর্যন্ত। এই উদ্যোগের লক্ষ্য বর্তমান সময়-নিবিড় ম্যানুয়াল পদ্ধতিগুলিকে কম করে রপ্তানিকারকদের যাত্রা সহজ করা, যার ফলে তাদের কার্যকারিতা উল্লেখযোগ্যভাবে উন্নত করা।


 সমাধানের সেটটি শিল্প-প্রথম সুবিধাও অফার করে যেমন এক্সপোর্ট প্যাকিং ক্রেডিট (ইন্সটা ইপিসি) এবং ট্রেড API-এর তাত্ক্ষণিক বিতরণ। Insta EPC অবিলম্বে রপ্তানি অর্থ প্রদান করে, যখন ট্রেড API গুলি রপ্তানিকারকদের ইআরপি সিস্টেম থেকে সরাসরি রপ্তানি লেনদেনের মসৃণ হ্যান্ডলিং সক্ষম করে, যার ফলে আরও বেশি সুবিধা প্রদান করে।


 এই উদ্যোগ সম্পর্কে বলতে গিয়ে, ICICI ব্যাঙ্কের হেড- লার্জ ক্লায়েন্ট গ্রুপ, সুমিত সাংহাই বলেন, “বছরের পর বছর ধরে, রপ্তানি ভারতের প্রবৃদ্ধির একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। FY 2022-এ ভারতের সামগ্রিক রপ্তানি এক বছর আগের সময়ের তুলনায় 36% বেড়ে USD 670 বিলিয়ন-এর বেশি হয়েছে। এটি 2030 সালের মধ্যে USD 2 ট্রিলিয়ন স্পর্শ করবে বলে অনুমান করা হয়েছে৷ আইসিআইসিআই ব্যাঙ্ক ডিজিটাল সমাধানগুলির একটি সর্বব্যাপী স্যুট সহ রপ্তানিকারকদের বৃদ্ধিকে সমর্থন করতে চায়৷ সমাধানের সেটটি বড়, মাঝারি এবং উদীয়মান কোম্পানিগুলিকে তাদের রপ্তানি লেনদেন অনলাইনে, যে কোনও জায়গায় এবং যে কোনও সময় করতে সক্ষম করে। আমরা বিশ্বাস করি যে এই উদ্যোগটি সমগ্র শিল্পের রপ্তানি জীবনচক্রে অতুলনীয় দক্ষতা আনবে এবং তাদের ব্যবসায়িক বৃদ্ধিতে অনুঘটক হিসেবে কাজ করবে।”