Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

২০২৩ অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে চলতি বছরে ইওজিইপিএল এর পিএটি রেকর্ড পরিমাণ বৃদ্ধি পেয়ে ২৭৩% হয়েছে

দেবাঞ্জন দাস,১৪ ফেব্রুয়ারি : এসার অয়েল অ্যান্ড গ্যাস এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন (ইওজিইপিএল),  ৩১ ডিসেম্বর, ২০২২-এ শেষ হওয়া ত্রৈমাসিকের জন্য তাদের ফলাফল ঘোষণা করেছে৷কোম্পানিটি চলতি বছরে ৫৪% বৃদ্ধির সাথে ২০২৩ আর্থিক বছরের তৃ…


দেবাঞ্জন দাস,১৪ ফেব্রুয়ারি : এসার অয়েল অ্যান্ড গ্যাস এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন (ইওজিইপিএল),  ৩১ ডিসেম্বর, ২০২২-এ শেষ হওয়া ত্রৈমাসিকের জন্য তাদের ফলাফল ঘোষণা করেছে৷

 

কোম্পানিটি চলতি বছরে ৫৪% বৃদ্ধির সাথে ২০২৩ আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিক -এ ২১৯ কোটি টাকা, সর্বকালের সর্বোচ্চ ত্রৈমাসিক আয় রিপোর্ট করেছে। ৩১ ডিসেম্বর ২০২২ -এ শেষ হওয়া ত্রৈমাসিকে, ইওজিইপিএল এর ইবিআইডিটিএ চলতি বছরে ১০০% বেড়ে ১৭১ কোটি টাকা হয়েছে, এবং এর পিএটি বিগত বছরের একই সময়কালের থেকে ২৭৩% বেড়ে ৯৭ কোটি টাকা হয়েছে।

 

২০২৩ অর্থ বর্ষের নবম মাসে, কোম্পানিটি চলতি বছরে ১১৩% এর বেশি বৃদ্ধি পেয়ে ৬৯৬ কোটির রেকর্ড আয় করেছে। এর ইবিআইডিটিএ গত বছরের একই সমকালের ২২৮% বৃদ্ধি পেয়ে ৫৫২ কোটি হয়েছে। গত বছরের তৃতীয় ত্রৈমাসিকে রেকর্ড করা ১১ কোটি টাকা  লোকসানের তুলনায় কোম্পানিটি তার সর্বোচ্চ  পিএটি ২৮৪ কোটি টাকা পোস্ট করল। ২০২৩ অর্থ বর্ষের নবম মাসে অপারেটিং খরচ এবং অভ্যন্তরীণ খরচ হ্রাসের কারণে ২৭%  উন্নতির সাক্ষী হয়ে এসার ৮০%এর ইবিআইডিটিএ মার্জিন অর্জন করেছে।

 

পারফরম্যান্স সম্পর্কে মন্তব্য করতে গিয়ে, এসার ক্যাপিটাল এবং ইওজিইপিএল এর ডিরেক্টর  প্রশান্ত রুইয়া বলেছেন, "কার্বন হ্রাস করার এবং শিল্পগুলিকে সাশ্রয়ী মূল্যে বিকল্প পরিষ্কার জ্বালানী প্রদানের ভারতের দৃষ্টিভঙ্গিতে অংশগ্রহণ করা এসসারের লক্ষ্য। আমরা ভারতের দৃষ্টিভঙ্গিতে অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ যে  আগামী দশকে গ্যাস উৎপাদন বৃদ্ধির মাধ্যমে একটি গ্যাসভিত্তিক অর্থনীতিতে পরিণত হবে"।

 

ইওজিইপিএল- এর চিফ এক্সিকিউটিভ অফিসার পঙ্কজ কালরা, বলেছেন, “আমার দল গ্যাস উৎপাদনে র‌্যাম্প বৃদ্ধি এবং অভ্যন্তরীণ খরচ ~১২%  কমিয়ে শক্তিশালী অপারেটিং পারফরম্যান্স প্রদানে চমৎকার কাজ করেছে।  কোম্পানী ক্ষেত্র আপগ্রেডেশন এবং অভ্যন্তরীণ খরচ আরও কমানোর মূল অগ্রাধিকারের উপর ফোকাস করে চলেছে যা খরচের সামগ্রিক যৌক্তিকতা হিসাবে কাজ করবে এবং কোম্পানির শীর্ষ লাইনে যোগ করবে”।