Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

উদ্দেশ্য গ্রাহক পরিষেবা কে উন্নত করা আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইন্স্যুরেন্স এর

দেবাঞ্জন দাস; ২৮ফেব্রুয়ারি : আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইন্স্যুরেন্স গ্রাহকদের তাদের জীবন বীমা পলিসির সুফল পেতে এবং তাদের দীর্ঘমেয়াদী আর্থিক লক্ষ্য অর্জনের জন্য অবিরত থাকা নিশ্চিত করতে উন্নত মেশিন লার্নিং মডেল স্থাপন করল।
এই…



দেবাঞ্জন দাস; ২৮ফেব্রুয়ারি : আইসিআইসিআই প্রুডেনশিয়াল লাইফ ইন্স্যুরেন্স গ্রাহকদের তাদের জীবন বীমা পলিসির সুফল পেতে এবং তাদের দীর্ঘমেয়াদী আর্থিক লক্ষ্য অর্জনের জন্য অবিরত থাকা নিশ্চিত করতে উন্নত মেশিন লার্নিং মডেল স্থাপন করল।


এই ডিজিটাল সমাধানটি ভবিষ্যত স্থিরতা আচরণের পূর্বাভাস দেয় এবং কোম্পানিকে সমস্ত দল জুড়ে স্থিরতা উন্নত করতে সক্ষম করেছে। কোম্পানির অন্যান্য উদ্যোগের সাথে মিলিত, এটি উচ্চতর প্রিমিয়াম সংগ্রহ, বর্ধিত উত্পাদনশীলতা এবং উন্নত লাভজনকতার ফলে হয়েছে।


অবিরত গ্রাহকদের অনুপাত পরিমাপ করে যারা পুনর্নবীকরণ প্রিমিয়াম প্রদান করতে থাকে। জীবন বীমা শিল্পে, অবিরাম অনুপাত বিক্রয়ের মানের পাশাপাশি বীমাকারীর ভবিষ্যত বৃদ্ধির একটি গুরুত্বপূর্ণ সূচক।


পুনর্নবীকরণ প্রিমিয়াম প্রদান গ্রাহকদের নিজেকে এবং তাদের পরিবারের আর্থিক নিরাপত্তা প্রদান করতে সক্ষম করে। কোম্পানির ১৩ তম মাসের ধারাবাহিকতা অনুপাত ২০২১ সালের ডিসেম্বরে ৮৩%থেকে ২০২২ সালের ডিসেম্বরে ৮৫.৯% এ উন্নীত হয়েছে। একইভাবে, ৬১ তম মাসের স্থায়িত্বের অনুপাত ডিসেম্বর ২০২১-এ ৫০.২% থেকে ২০২২ সালের ডিসেম্বরে ৬৪.৮% এ উন্নীত হয়েছে।


উন্নত মডেলগুলি গ্রাহকদের আচরণকে বিভিন্ন ইনপুট এবং বিকল্পগুলির সাথে ম্যাপ করতে সাহায্য করেছে যা কোম্পানির দ্বারা প্রদান করা যেতে পারে। কোম্পানির ক্রিয়াকলাপগুলিতে উন্নত মডেলগুলির একীকরণ একাধিক গ্রাহক বিভাগে লক্ষ্যযুক্ত হস্তক্ষেপ প্রদান করতে সাহায্য করেছে, কোম্পানিকে পদক্ষেপ নিতে এবং গ্রাহকের প্রশ্নের সমাধান করতে এবং অধ্যবসায় উন্নত করতে সক্ষম করে। একই সাথে, সমাধানটি নতুন গ্রাহকদের অনবোর্ড হওয়ার ভবিষ্যত স্থিরতা আচরণের পূর্বাভাস দিতে কোম্পানিকে সাহায্য করে, কোম্পানিকে যথাযথ পদক্ষেপ নিতে সক্ষম করে। এর মধ্যে রয়েছে ঊর্ধ্বতন সেলস ম্যানেজারদের সাথে সমস্যাগুলি সমাধান করা যাতে চমৎকার গ্রাহক সেবার অভিজ্ঞতা প্রদান করে।


আইসিআইসিআই প্রুডেন্সিয়াল লাইফ ইন্স্যুরেন্সের ডেপুটি চিফ ফাইন্যান্সিয়াল অফিসার শ্রী ধীরেন সালিয়ান বলেন, " গ্রাহক-কেন্দ্রিকতা আমাদের সবকিছুর কেন্দ্রবিন্দু। একটি 'কাস্টমার ফার্স্ট' কোম্পানি হিসেবে, আমাদের গ্রাহকরা তাদের দীর্ঘমেয়াদী আর্থিক লক্ষ্য অর্জনের পথে রয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা ডেটা সায়েন্স এবং প্রযুক্তির ব্যবহার করছি। এটি একটি স্থায়ী প্রতিষ্ঠান গড়ে তোলার আমাদের দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্যপূর্ণ যা সংবেদনশীলতার সাথে গ্রাহকদের সুরক্ষা এবং দীর্ঘমেয়াদী সঞ্চয়ের চাহিদাগুলিকে পরিবেশন করে। উন্নত মেশিন লার্নিং প্রবণতা মডেল স্থাপনের সাথে, আমরা সমস্ত দল জুড়ে আমাদের স্থিরতা অনুপাতের উন্নতি প্রত্যক্ষ করছি। এটি উচ্চ প্রিমিয়াম সংগ্রহ, বর্ধিত উত্পাদনশীলতা এবং দীর্ঘমেয়াদী টেকসই বৃদ্ধির ফলস্বরূপ। এই মডেলগুলি স্বতন্ত্র গ্রাহক বিভাগগুলি সনাক্ত করতে সাহায্য করে, তাদের পছন্দ, প্রোফাইল এবং প্রত্যাশাগুলি বিবেচনা করে আমাদের আরও আকর্ষক অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম করে৷ এছাড়াও, আমাদের ৪পি কৌশলের অন্যতম প্রধান লিভারের সাথে স্থিরতা উন্নতির সম্পর্ক রয়েছে। ডেটা সায়েন্স এবং টেকনোলজি স্থাপন করা আমাদের এই ফ্রন্টে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করতে সক্ষম করেছে। কোম্পানির লাভজনক প্রবৃদ্ধি চালনা করার জন্য স্থায়িত্বের উন্নতি অন্যতম ইঞ্জিন। আমাদের ১৩তম দৃঢ়তা ২০২১ সালের ডিসেম্বরে ৮৩% থেকে ২০২২ সালের ডিসেম্বরে ৮৫.৯% এ উন্নীত হয়েছে। একইভাবে, আমাদের ৬১তম মাসের স্থিরতা ডিসেম্বর ২০২১-এ ৫০.২% থেকে ডিসেম্বর ২০২২-এ ৬৪.৮%এ উন্নীত হয়েছে।"