Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শালবনীতে শ্রী শ্রী মা মনসা মাতা ঠাকুরানি সেবা সমিতির উদ্যোগে রক্তদান শিবির

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : শ্রী শ্রী মা মনসা মাতা ঠাকুরানি সেবা সমিতির উদ্যোগে পশ্চিম মেদিনীপুর জেলার শালবনীতে অনুষ্ঠিত হলো একটি বৃহৎ আকারের রক্তদান শিবির। সেবা সমিতির পক্ষে জানানো হয়,বিগত বেশ কয়েক বছর ধরে তাঁরা রক্তদান শিবি…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : শ্রী শ্রী মা মনসা মাতা ঠাকুরানি সেবা সমিতির উদ্যোগে পশ্চিম মেদিনীপুর জেলার শালবনীতে অনুষ্ঠিত হলো একটি বৃহৎ আকারের রক্তদান শিবির। সেবা সমিতির পক্ষে জানানো হয়,বিগত বেশ কয়েক বছর ধরে তাঁরা রক্তদান শিবিরের আয়োজন করে আসছেন। শালবনি বাজার এলাকায় মাঝি পাড়ায় কয়েকজনকে নিয়ে এই মহতী রক্তদান উৎসবের আয়োজন করে থাকেন। স্থানীয় প্রতিটি পরিবার একাত্ম হয়ে এই শিবিরটিতে অংশ নেন। বাড়ির মহিলার সরাসরি যুক্ত হয়ে শিবিরকে সফল করে তুলেন। এদিনের এই রক্তদান শিবিরে ১৭০ জন রক্ত দেন ,তার মধ্যে ৬৪ জন মহিলা। আরোও ৫০ জনের বেশি রক্তদাতা সময়ের অভাবে রক্ত দিতে পারেননি।

রক্তদাতাদে উৎসাহিত করতে এসে নিজেই রক্ত দেন শালবনি থানার আই সি গোপাল বিশ্বাস।সবুজায়নের বার্তা দিতে প্রতিটি রক্তদাতার হাতে একটি করে মেহগিনী চারা তুলে দেয় মনসা মাতা সেবা সমিতির সদস্যরা। রক্তদাতাদের উৎসাহিত করতে এদিনের শিবিরে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ মলয় কান্তি রানা, প্রাক্তন শিক্ষক মধুসূদন রানা,দুর্লভগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রঞ্জিত দত্ত,কলাইমুড়ী হাইস্কুলের প্রধান শিক্ষক সুভাষ জানা, ছিলেন শিক্ষক, পরিবেশ প্রেমী সমাজসেবী মনিকাঞ্চন রায়, ছত্রছায়ার কর্ণধার নতুন ঘোষ,শালবনী হাসপাতালের ডাক্তারবাবুগণ  সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

চিকিৎসক ডাঃ মলয় কান্তি রানা সহ অন্যান্য অতিথিবৃন্দ এই ধরনের শিবির আয়োজনের জন্য সেবা সমিতির ভূয়সী প্রংশসা করেন। বিশেষ করে রক্তদানে বিপুল সংখ্যক মহিলাদের অংশগ্রহণকে তাঁরা সাধুবাদ জানান। বাস্তবিক অর্থে এদিন উৎসবের আমেজ নারী,পুরুষরা লাইন দিয়ে রক্তদানে এগিয়ে আসেন।

কলকাতা থ্যালাসেমিয়া সেন্টার ও মেদিনীপুর মেডিকেল কলেজ ব্লাড ব্যাংক কর্তৃপক্ষ এদিনের রক্তদান শিবিরে রক্ত সংগ্রহ করেন। রক্তদান শিবিরের অন্যতম আয়োজক তথা সমিতির সভাপতি সুকুমার পাতর বলেন, সবার সহযোগিতায় তাঁরা আগামী দিনে আরো বড় মাপের রক্তদান শিবির আয়োজনের চেষ্টা করবেন।