Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স কনফেডারেশন অফ নেপালিজ ইন্ডাস্ট্রিজের সাথে একটি সমঝোতা স্বাক্ষর করলো

দেবাঞ্জন দাস; ২৮ মার্চ : ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) কাঠমান্ডুতে 25শে মার্চ 2023 শনিবার কনফেডারেশন অফ নেপালিজ ইন্ডাস্ট্রিজ (CNI) এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে৷ এই সমঝোতা স্মারকটি বিনিয়োগ এবং বাণিজ্যের প্রচারে…

দেবাঞ্জন দাস; ২৮ মার্চ : ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) কাঠমান্ডুতে 25শে মার্চ 2023 শনিবার কনফেডারেশন অফ নেপালিজ ইন্ডাস্ট্রিজ (CNI) এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে৷ এই সমঝোতা স্মারকটি বিনিয়োগ এবং বাণিজ্যের প্রচারের জন্য দুটি চেম্বারের মধ্যে সহযোগিতার ক্ষেত্রগুলি চিহ্নিত করে৷ সিএনআই-এর প্রেসিডেন্ট বিষ্ণু আগরওয়াল এবং সিএনআই-এর ভাইস প্রেসিডেন্ট নির্ভানা চৌধুরীর উপস্থিতিতে আইসিসির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অমেয়া প্রভু স্বাক্ষর করেন।


 নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহল প্রচন্ড উদ্বোধন করেন সিএনআই-এর নারী নেতৃত্ব ফোরামের পটভূমিতে এই সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়েছে। ইভেন্টে উপস্থিত ছিলেন সুকীর্তি পট্টনায়েক, INWEC-এর চেয়ারপারসন - ICC-এর মহিলা উদ্যোক্তাদের জন্য একটি উদ্যোগ৷


 সহযোগিতার বিষয়ে মন্তব্য করতে গিয়ে, ভারতীয় চেম্বার অফ কমার্সের সভাপতি মেহুল মোহাঙ্কা বলেছেন, “ভারতীয় চেম্বার অফ কমার্স এবং নেপালী ইন্ডাস্ট্রির কনফেডারেশন উভয়ই সহযোগিতার জন্য বিভিন্ন ক্ষেত্র এবং কার্যকলাপ চিহ্নিত করেছে এবং একটি গুরুত্বপূর্ণ কার্যকলাপ হবে একটি টাস্ক ফোর্স গঠন করা বাণিজ্য সমস্যা সমাধান সমর্থন করতে বাণিজ্য. নেপাল শতাব্দীর পর শতাব্দী ধরে ভারতের জন্য গুরুত্বপূর্ণ অংশীদার এবং আমাদের সম্পর্কের জন্য বিনিয়োগ করা গুরুত্বপূর্ণ।”


 তিনি আরও বলেন, “নেপাল ভারতের জন্য 9ম বৃহত্তম বাজার এবং ভারত নেপালের জন্য বৃহত্তম বাজার। তবে, বাণিজ্য এবং বিশেষ করে বিনিয়োগ বাড়ানোর জন্য নতুন সুযোগ অন্বেষণ করতে হবে। সম্ভাব্য কিছু খাতের মধ্যে রয়েছে, স্বয়ংচালিত, বৈদ্যুতিক যানবাহন, বৈদ্যুতিক, ইলেকট্রনিক্স, নির্মাণ ইত্যাদি। উত্তরপ্রদেশ এবং বিহারের সীমান্তবর্তী এলাকায় উত্পাদন খাতে বিনিয়োগের জন্য উল্লেখযোগ্য সুযোগ রয়েছে।"