Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সহজ হবে ইকমার্স পেমেন্ট; চুক্তি করলো এনপিসিআই ইন্টারন্যাশনাল এবং পিপিআরও

দেবাঞ্জন দাস; ১ মে: NPCI ইন্টারন্যাশনাল পেমেন্টস লিমিটেড (NIPL),  আজ অগ্রণী ডিজিটাল পেমেন্ট পরিকাঠামো প্রদানকারী PPRO-এর সাথে অংশীদারিত্ব নিশ্চিত করে একটি নির্দিষ্ট চুক্তি করলো । চুক্তির লক্ষ্য হল PPRO-এর গ্লোবাল ক্লায়েন্ট যেম…



দেবাঞ্জন দাস; ১ মে: NPCI ইন্টারন্যাশনাল পেমেন্টস লিমিটেড (NIPL),  আজ অগ্রণী ডিজিটাল পেমেন্ট পরিকাঠামো প্রদানকারী PPRO-এর সাথে অংশীদারিত্ব নিশ্চিত করে একটি নির্দিষ্ট চুক্তি করলো । চুক্তির লক্ষ্য হল PPRO-এর গ্লোবাল ক্লায়েন্ট যেমন পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (PSPs) এবং গ্লোবাল মার্চেন্ট অ্যাকুয়ারার জুড়ে RuPay কার্ড এবং UPI গ্রহণযোগ্যতা প্রসারিত করা। এই অ্যাসোসিয়েশনটি বিদেশী বাজারে NIPL-এর ক্রমাগত সম্প্রসারণ চালাবে এবং PPRO-এর স্থানীয় অর্থপ্রদান পদ্ধতি (LPM) কভারেজ মানচিত্রে ভারতকে যুক্ত করবে।



 NIPL এবং PPRO-এর মধ্যে অংশীদারিত্ব বিশ্বব্যাপী PSPs, ব্যাঙ্ক, পেমেন্ট গেটওয়ে এবং পেমেন্ট প্ল্যাটফর্ম সহ এন্টারপ্রাইজগুলিকে শক্তিশালী করবে যাতে আন্তর্জাতিক ই-কমার্স বণিকদের ভারতীয় গ্রাহকদের কাছে অ্যাক্সেস দেওয়া যায়। ভোক্তাদের জন্য, এর অর্থ হল তারা তাদের পছন্দের পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে ভারতীয় রুপিতে ক্রস-বর্ডার ক্রয় করতে পারে।



 অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, সিইও-পিপিআরও সাইমন ব্ল্যাক বলেন, “আন্তর্জাতিক অর্থপ্রদান পরিষেবা প্রদানকারী এবং তাদের ব্যবসায়ীরা এখন সহজেই একটি ই-কমার্স মার্কেটে প্রবেশ করতে পারে যা আগামী বছর আনুমানিক 111 বিলিয়ন ডলারে পৌঁছবে বলে আশা করা হচ্ছে, এবং 2026 সাল নাগাদ এটি প্রায় দ্বিগুণ হয়ে 200 বিলিয়ন ডলারে পৌঁছাবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। একটি একক সংযোগের মাধ্যমে PPRO-এর ডিজিটাল পেমেন্ট পরিকাঠামোতে UPI একীভূত করার মাধ্যমে, আমরা আমাদের অংশীদারদের ভারতে ক্রস-বর্ডার বিক্রি করার জন্য সমস্ত অপারেশনাল জটিলতা দূর করেছি।"




 এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, রিতেশ শুক্লা, সিইও-এনআইপিএল, বলেন, “ইউপিআই ভারতে ডিজিটাল পেমেন্ট ল্যান্ডস্কেপকে বৈপ্লবিক পরিবর্তন করেছে এবং পেমেন্টকে সহজীকরণ ও গণতান্ত্রিক করার ক্ষেত্রে তার ভূমিকার জন্য বিশ্বব্যাপী সম্মানিত। PPRO এর সাথে অংশীদারিত্ব করে, পেমেন্ট ইনফ্রাস্ট্রাকচার স্পেসে একটি মার্কেট লিডার, যা একটি বিশাল PSP এবং মার্চেন্ট নেটওয়ার্ককে ক্ষমতা দেয়, ভারতীয় গ্রাহকরা এখন বিশ্বজুড়ে বণিকদের সাথে অনলাইনে কেনাকাটা করতে এবং UPI ব্যবহার করে নিরাপদে এবং সহজে অর্থ প্রদান করতে সক্ষম হবেন।"