Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স 7 তম ইউএন গ্লোবাল রোড সেফটি সপ্তাহের আয়োজন করলো

দেবাঞ্জন দাস; কলকাতা, 18ই মে : ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স 16 মে নিউ টাউনের রবীন্দ্র তীর্থে 7 তম ইউএন গ্লোবাল রোড সেফটি সপ্তাহের আয়োজন করেছে, যার লক্ষ্য ছিল সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা এবং টেকসই পরিবহন বিকল্পগুলি…



দেবাঞ্জন দাস; কলকাতা, 18ই মে : ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স 16 মে নিউ টাউনের রবীন্দ্র তীর্থে 7 তম ইউএন গ্লোবাল রোড সেফটি সপ্তাহের আয়োজন করেছে, যার লক্ষ্য ছিল সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা এবং টেকসই পরিবহন বিকল্পগুলিকে প্রচার করা। 

 বিশিষ্ট বক্তাদের মধ্যে ছিলেন ডঃ সুজয় বিশ্বাস, ডিরেক্টর এবং সিইও, টেকনো ইন্ডিয়া; মানস রঞ্জন সাহু, জোনাল হেড ইস্ট, কর্পোরেট কমিউনিকেশন, এলআইসি; সুদীপ্ত মুখার্জি, ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স ওএইচএস কমিটির সদস্য; দিলীপ পান্ডা, প্রেসিডেন্ট, সেফ ইন্ডিয়া।


 সুদীপ্ত মুখোপাধ্যায় বলেন, “একটি দেশে বসবাসকারী একজন ব্যক্তি হিসাবে, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে একটি জাতির উন্নয়ন তার পরিকাঠামোর অগ্রগতির সাথে জটিলভাবে জড়িত, এবং এর একটি গুরুত্বপূর্ণ দিক হল সড়ক নেটওয়ার্ক। রাস্তাগুলি গুরুত্বপূর্ণ ধমনী হিসাবে কাজ করে, বিভিন্ন অঞ্চলকে সংযুক্ত করে এবং পণ্য, পরিষেবা এবং মানুষের মসৃণ প্রবাহকে সহজতর করে। ব্যক্তিগতভাবে, আমি আমার দৈনন্দিন জীবনে সু-উন্নত রাস্তাগুলির তাৎপর্য অনুভব করেছি, কারণ আমি আমার নিজের গাড়িতে যাতায়াত ও ভ্রমণের জন্য সেগুলির উপর নির্ভর করি।"


 ডাঃ সুজয় বিশ্বাস বলেন, "সড়ক নিরাপত্তা একটি বৈশ্বিক উদ্বেগ যার জন্য সম্মিলিত পদক্ষেপের প্রয়োজন। হাত মেলানো এবং সর্বোত্তম অনুশীলনগুলি ভাগ করে নেওয়ার মাধ্যমে, আমরা সকলের জন্য নিরাপদ সড়ক পরিবেশ তৈরি করতে পারি। 7 তম ইউএন গ্লোবাল রোড সেফটি সপ্তাহ সড়ক নিরাপত্তার উন্নতির দিকে একটি উল্লেখযোগ্য মাইলফলক হয়ে দাঁড়িয়েছে এবং টেকসই পরিবহনের প্রচার। প্রযুক্তিগত অগ্রগতির মাধ্যমে, আমাদের পরিবহনকে রূপান্তরিত করার এবং এটিকে আরও নিরাপদ এবং আরও টেকসই করার সম্ভাবনা রয়েছে। বুদ্ধিমান পরিবহন ব্যবস্থা এবং বৈদ্যুতিক গতিশীলতা সমাধানের মতো উদ্ভাবনগুলিকে কাজে লাগিয়ে, আমরা একটি ভবিষ্যত তৈরি করতে পারি যেখানে সড়ক নিরাপত্তা একটি অগ্রাধিকার। কাজ করে একসাথে, আমরা জীবন বাঁচাতে পারি এবং সর্বত্র মানুষের স্বাস্থ্য ও মঙ্গলকে উন্নত করতে পারি। সড়ক নিরাপত্তার উন্নতির জন্য পাঁচটি ধাপ রয়েছে যা পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করে অনুসরণ করে যা মানুষ এবং গ্রহের জন্য ইক্যুইটি এবং স্বাস্থ্যকে উন্নীত করে, গতিশীলতা কল্পনা করার প্রচেষ্টার মূলে থাকা উচিত নিরাপত্তা। , রাস্তার নেটওয়ার্কগুলিকে অবশ্যই সমস্ত মানুষের কথা মাথায় রেখে ডিজাইন করা উচিত, হাঁটা এবং সাইকেল চালানো নিরাপদ হওয়া মানুষের স্বাস্থ্য এবং স্থায়িত্বে অবদান রাখে এবং শেষ পর্যন্ত, নিরাপদ, সাশ্রয়ী, অ্যাক্সেসযোগ্য এবং টেকসই গণপরিবহন রাস্তা সম্পর্কিত অনেক সমস্যার সমাধান করে।"


 দিলীপ পান্ডা বলেছেন, "নিরাপদ ভারত সচেতনতা তৈরি করতে, নীতি পরিবর্তনের পক্ষে এবং সড়ক দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনা কমাতে কার্যকর পদক্ষেপ বাস্তবায়নে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা শিক্ষার শক্তি, পরিকাঠামোর উন্নতি এবং ট্র্যাফিক নিয়মের কঠোর প্রয়োগে বিশ্বাস করি। সড়ক নিরাপত্তার প্রয়োজন। সরকারি সংস্থা, সুশীল সমাজ সংস্থা এবং বেসরকারী সেক্টরের মধ্যে সহযোগিতা। একসাথে, আমরা একটি ব্যাপক কাঠামো তৈরি করতে পারি যা সড়ক নিরাপত্তা চ্যালেঞ্জগুলিকে সামগ্রিকভাবে মোকাবেলা করে। সড়ক নিরাপত্তা একটি সর্বোত্তম উদ্বেগের বিষয়, এবং এই সমস্যাটি মোকাবেলার জন্য সমস্ত স্টেকহোল্ডারদের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। সরকার অবকাঠামোগত উন্নয়ন, সচেতনতামূলক প্রচারাভিযান এবং ট্রাফিক নিয়মের কঠোর প্রয়োগ সহ সড়ক নিরাপত্তা বৃদ্ধির জন্য ব্যাপক পদক্ষেপ বাস্তবায়ন করছে। একসঙ্গে, আমরা আমাদের রাস্তা সকলের জন্য নিরাপদ করতে পারি। আমাদের অবশ্যই সড়ক নিরাপত্তাকে অগ্রাধিকার দিতে হবে এবং দায়িত্বশীল সংস্কৃতি তৈরির দিকে কাজ করতে হবে। ড্রাইভিং। ইউএন গ্লোবাল রোড সেফটি উইকের মতো উদ্যোগের মাধ্যমে, আমরা সচেতনতা বাড়াতে পারি এবং টেকসই পরিবহন মোড গ্রহণে উৎসাহিত করতে পারি, যা একটি নিরাপদ এবং সবুজ পরিবেশের দিকে নিয়ে যায়।"