Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এই বর্ষায় আপনার বাড়ির সুরক্ষাতে নজর দিন

দেবাঞ্জন দাস,২০ জুন: এই বর্ষার মরসুমে নিজের বাড়ি সুরক্ষিত করুন। শ্যাম মোতওয়ানি, বিজনেস হেড, গোদরেজ লকস অ্যান্ড আর্কিটেকচারাল ফিটিং অ্যান্ড সিস্টেম বলেন, "একটি নিরাপদ বাড়ির মানে হল যে কেউ প্রশান্তি অনুভব করতে পারে। এবং আ…


দেবাঞ্জন দাস,২০ জুন: এই বর্ষার মরসুমে নিজের বাড়ি সুরক্ষিত করুন। শ্যাম মোতওয়ানি, বিজনেস হেড, গোদরেজ লকস অ্যান্ড আর্কিটেকচারাল ফিটিং অ্যান্ড সিস্টেম বলেন, "একটি নিরাপদ বাড়ির মানে হল যে কেউ প্রশান্তি অনুভব করতে পারে। এবং আমি বিশ্বাস করি যে একটি নিরাপদ বাড়ি, একটি নির্ভরযোগ্য দরজার তালা দিয়ে শুরু হয়, এটি সর্বোপরি, আমাদের প্রতিরক্ষার প্রথম লাইন। যাইহোক, আমরা অনেকেই জানি না কিভাবে আমাদের বাড়িতে এই গুরুত্বপূর্ণ উপাদানটিকে সুরক্ষিত রাখতে, বিশেষ করে তীব্র আবহাওয়ার সময়ে। আমি বিশ্বাস করি যে এই নির্দেশিকাটি এই নির্দিষ্ট ঋতুর জন্য আদর্শ কারণ বর্ষা আসে, তাই আসুন গভীরতার মধ্যে অনুসন্ধান করি এবং আপনার যান্ত্রিক এবং ইলেকট্রনিক সুরক্ষার কার্যকর উপায়গুলি অন্বেষণ করি। এই বর্ষায় তালা দেয়।"


 ধাপ 1: পরিদর্শন করুন এবং একটি রক্ষণাবেক্ষণ চেক করুণ: বর্ষা আসার আগে, আপনার তালাগুলির একটি বিশদ পরিদর্শন এবং রক্ষণাবেক্ষণ পরীক্ষা পরিচালনা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দরজার কোন ফাঁক বা ফাটলের জন্য তালার ভৌত উপাদান, যেমন ল্যাচ, বল্টু, স্প্রিংস, সেইসাথে তালার চারপাশের এলাকা পরীক্ষা করুন। এই ছিদ্রগুলি বৃষ্টির জলকে প্রবেশ করতে এবং লক মেকানিজমকে ক্ষতিগ্রস্ত করতে পারে।


 ধাপ 2: আর্দ্রতা বাইরে রাখুন: বর্ষা ঋতুতে দরজার তালাগুলির সর্বোত্তম কার্যকারিতা নিশ্চিত করার জন্য, বৃষ্টি বা জলের সরাসরি সংস্পর্শ এড়ানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি কি জানেন 'ডোর সাগ' কি? এটি এমন প্রভাব যেখানে দরজায় এমন পরিমাণে জল শোষিত হয় যেখানে দরজাগুলি সঠিকভাবে লক হয় না। এটি বায়ু শুকানো, স্যান্ডিং, পেইন্টিং, পলিশিং এবং অন্যান্য কৌশল দ্বারা এড়ানো যেতে পারে।

 আমাদের ডিজিটাল লকগুলির জন্য, আর্দ্রতা লকের অভ্যন্তরে ঘনীভূত হতে পারে, যা ত্রুটিপূর্ণ হতে পারে। সর্বোত্তম আর্দ্রতার মাত্রা বজায় রাখতে এবং আর্দ্রতা-সম্পর্কিত সমস্যার সম্ভাবনা কমাতে আশেপাশে সেই ডিহিউমিডিফায়ার বা আর্দ্রতা শোষণকারীগুলি ব্যবহার করুন।


 ধাপ 3: বিশেষজ্ঞদের কল করুন: যদি কিছু সমস্যা থাকে যা কেউ বাড়িতে সমাধান করতে পারে না, পেশাদারদের কল করতে দ্বিধা করবেন না। সঠিক নির্দেশিকা এবং প্রয়োজনীয় মেরামতের জন্য প্রত্যয়িত লকস্মিথ বা আপনার লক প্রস্তুতকারকের গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করুন।


 ধাপ 4: একটি ব্যাকআপ আছে: আজকাল অটোমেশন সমাধানগুলির সাথে যেগুলি বিদ্যুৎ, ব্যাটারি বা এমনকি ইন্টারনেটের উপর নির্ভরশীল, একজনকে অবশ্যই নিরাপদ ব্যাক আপ বিকল্পগুলি বুঝতে হবে। উদাহরণ স্বরূপ, আমরা গোদরেজ-এ অত্যন্ত উন্নত প্রযুক্তিগত লক তৈরি করি যেগুলি একটি ফিজিক্যাল চাবির মতো ম্যানুয়াল অ্যাক্সেসের বিকল্পগুলির সাথেও আসে৷ জরুরী পরিস্থিতিতে, এটি সর্বোত্তম বিকল্প।