Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

টাটা টেকনোলজিস ইনোভেন্ট চালু করলো - তরুণ ইঞ্জিনিয়ারিং ছাত্রদের জন্য একটি উদ্ভাবন প্ল্যাটফর্ম

দেবাঞ্জন দাস; ২৩ জুলাই: Tata Technologies, একটি Tata Technologies InnoVent চালু করার ঘোষণা করলো, একটি উদ্ভাবন প্ল্যাটফর্ম যা ভারতের তরুণ প্রকৌশলী শিক্ষার্থীদের তাদের সৃজনশীলতা প্রদর্শন করার এবং উদ্ভাবনী সমাধানের সুযোগ প্রদান করে…



দেবাঞ্জন দাস; ২৩ জুলাই: Tata Technologies, একটি Tata Technologies InnoVent চালু করার ঘোষণা করলো, একটি উদ্ভাবন প্ল্যাটফর্ম যা ভারতের তরুণ প্রকৌশলী শিক্ষার্থীদের তাদের সৃজনশীলতা প্রদর্শন করার এবং উদ্ভাবনী সমাধানের সুযোগ প্রদান করে যা উৎপাদন শিল্পের সম্মুখীন হওয়া চ্যালেঞ্জ মোকাবেলা করে।


 InnoVent সমগ্র ভারত জুড়ে ৩য় এবং ৪র্থ বর্ষের ইঞ্জিনিয়ারিং ছাত্রদের এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানায় যা বাস্তব-বিশ্বের সমস্যার সমাধান করে এমন উদ্ভাবনী প্রকল্পের প্রস্তাব করে। এই প্রকল্পগুলি বৈদ্যুতিক যানবাহন, স্বায়ত্তশাসিত যানবাহন, সাইবার নিরাপত্তা, ডেটা এবং কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ইঞ্জিনিয়ারিং, স্মার্ট ম্যানুফ্যাকচারিং এবং ইন্টারনেট অফ থিংস (আইওটি) সহ বিভিন্ন ক্ষেত্রে বিস্তৃত হতে পারে। Tata Technologies সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রকল্প দল/গুলিকে উদ্ভাবন সরঞ্জাম এবং প্রযুক্তির সাহায্যে ক্ষমতায়ন করবে। টাটা টেকনোলজিস সাবজেক্ট ম্যাটার এক্সপার্টরা (SMEs) টপ-পারফর্মিং প্রজেক্ট টিম/গুলিকে পরামর্শ দেবেন এবং গাইড করবেন। প্রকল্পগুলি বৈচিত্র্য, অভিনবত্ব, সম্ভাব্যতা এবং প্রভাবের উপর মূল্যায়ন করা হবে, বিশেষ ক্ষমতা সহ মহিলা প্রকৌশলী এবং দলের সদস্যদের অংশগ্রহণকে উত্সাহিত করার উপর বিশেষ জোর দিয়ে। শীর্ষ তিনটি বিজয়ী দল INR 4.5 লক্ষ মূল্যের একটি ক্রমবর্ধমান নগদ পুরস্কার পেতে পারে, এবং সদস্যদের Tata Technologies-এর সাথে একটি অর্থ প্রদানের ইন্টার্নশিপ দেওয়া হবে৷ ইনোভেন্ট প্রোগ্রামের আরও বিশদ বিবরণ https://www(dot)tatatechnologies(dot)com/innovent/ এ উপলব্ধ এবং প্রকল্প জমা দেওয়ার শেষ তারিখ 31শে আগস্ট 2023।


 টাটা টেকনোলজিস ইনোভেন্ট লঞ্চ করার সময়, ওয়ারেন হ্যারিস, এমডি এবং সিইও টাটা টেকনোলজিস বলেন, "আমরা বিশ্বাস করি যে Tata Technologies InnoVent আমাদের তরুণদের জন্য একটি উন্নত বিশ্ব প্রকৌশলী করার প্রতিশ্রুতি প্রতিফলিত করে একাডেমিয়ার সাথে সহযোগিতা করে এবং তরুণ উদ্ভাবকদের ক্ষমতায়ন করার মাধ্যমে শেখার জন্য একটি প্ল্যাটফর্মের মাধ্যমে, আমাদের কাছে সৃজনশীলতার একটি অংশ হিসাবে চিহ্নিত করা এবং সৃজনশীলতার একটি অংশ যা আমাদের কাছে চ্যালেঞ্জের সমাধানের অংশ। ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রির মুখোমুখি হচ্ছে এবং আমি উদ্ভাবনী প্রকল্পের এন্ট্রি পাওয়ার অপেক্ষায় রয়েছি যা আমরা পরামর্শ দিতে পারি এবং ইনকিউব করতে পারি।"


 টাটা টেকনোলজিস ইনোভেন্ট চালু করার বিষয়ে তার মতামত ব্যক্ত করে, সন্তোষ সিং, ইভিপি এবং গ্লোবাল হেড মার্কেটিং এবং বিজনেস এক্সিলেন্স, টাটা টেকনোলজিস, বলেছেন, “টাটা টেকনোলজিস ইনোভেশন পদ্ধতির উপর ভিত্তি করে করা যায়-করার মনোভাব, এমন একটি মান যা আমাদের টাটা টেকনোলজিসে আমাদের বিদ্যমান গ্রাহকদের নতুন ফ্রেমওয়ার্ক এবং নতুন চ্যালেঞ্জের সমাধানের বিষয়ে প্রশ্ন তোলার জন্য প্ররোচিত করে। InnoVent-এর মাধ্যমে, আমরা এমন একটি প্ল্যাটফর্ম দিতে চাই যা ভারতের তরুণ প্রকৌশলী ছাত্রদের উৎপাদন শিল্পের সম্মুখীন হওয়া চ্যালেঞ্জগুলি মোকাবেলা করার জন্য সর্বশেষ প্রযুক্তির সাহায্যে সৃজনশীল সমাধান নিয়ে আসতে উৎসাহিত করে। আমরা সংক্ষিপ্ত তালিকাভুক্ত দল/গুলিকে পরামর্শদান ও সমর্থন করার পরিকল্পনা করি এবং এমন দল/গুলিকে চিনতে পারি যেগুলি একটি করতে-করতে মনোভাব এবং একটি অভিনব স্কেলযোগ্য উদ্ভাবন প্রদর্শন করে৷ আমি বিশেষভাবে নারী উদ্ভাবক এবং বিশেষভাবে সক্ষম দলের সদস্যদের অংশগ্রহণের জন্য উন্মুখ।"