Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সেবামূলক কাজের স্বীকৃতি বৌদ্ধ শান্তি পুরস্কারে ভূষিত কোলাঘাটের শিশু রোগ বিশেষজ্ঞ প্রবীর কুমার ভৌমিক

বাবলু বন্দ্যোপাধ্যায়। কোলাঘাটদুস্থ ও অনাথ শিশুদের পাশে থেকে সেবামূলক কাজের জন্য রাজ্যপালের হাত থেকে পুরস্কৃত হলেন কোলাঘাটের শিশুরোগ বিশেষজ্ঞ প্রবীর কুমার ভৌমিক। কলকাতার রাজভবনে আয়োজিত একটি অনুষ্ঠানে শিশু বিশেষজ্ঞ চিকিৎসক প্…



বাবলু বন্দ্যোপাধ্যায়। কোলাঘাট

দুস্থ ও অনাথ শিশুদের পাশে থেকে সেবামূলক কাজের জন্য রাজ্যপালের হাত থেকে পুরস্কৃত হলেন কোলাঘাটের শিশুরোগ বিশেষজ্ঞ প্রবীর কুমার ভৌমিক। কলকাতার রাজভবনে আয়োজিত একটি অনুষ্ঠানে শিশু বিশেষজ্ঞ চিকিৎসক প্রবীর কুমার ভৌমিক সহ সারা দেশের ২২ জন গুণী মানুষদের পুরস্কৃত করা হল।

 একই মঞ্চে সাংসদ মুকেশ রাজপুর থেকে শুরু করে বলিউডের বিখ্যাত সংগীত শিল্পী উদিত নারায়ণ সঙ্গেই রাজ্যের একমাত্র চিকিৎসক হিসেবে সেবামূলক কাজের জন্য বৌদ্ধ শান্তি পুরস্কারে ভূষিত করা হয় প্রবীর কুমার ভৌমিককে। সকলের হাতে সমাজ সেবা মূলক কাজের জন্য পুরস্কার তুলে দেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস। 

রাজ্যপালের হাত থেকে পুরস্কার নিয়ে স্বভাবত আপ্লুত কোলাঘাটের এই চিকিৎসক। গুণীজনদের নিয়ে পুরস্কারের আয়োজন করে মৈত্রী-পিস ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। সারা দেশের মোট ২২ জন গুণীজনদের পুরস্কৃত করার জন্য মনোনীত করা হয়। সারা দেশের মধ্যে পশ্চিমবঙ্গ থেকে চিকিৎসক হিসাবে বেছে নেওয়া হয় কোলাঘাটের শিশুরোগ বিশেষজ্ঞ প্রবীর কুমার ভৌমিকে। জানা যায় দীর্ঘ সময় ধরে চিকিৎসার পাশাপাশি একাধিক সমাজ সেবামূলক কাজের সঙ্গে জড়িয়ে রয়েছেন তিনি। 

প্রসঙ্গত উল্লেখ্য বাছাই করা বেশ কয়েকটি গ্রামের অনাথ শিশুদের সমস্ত রকম চিকিৎসা পরিষেবার বিনামূল্যে হেলথ কার্ড চালু করেছেন তিনি। এছাড়া গ্রামের দুস্থ অসহায় শিশুদের জন্য তিনি কাজ করে এসেছেন দীর্ঘ সময় ধরেই। ইতিমধ্যে তিনি কোলাঘাটের বরিশা, বারবড়িশা, কলা১ ও ২ সহ বেশ কয়েকটি গ্রামের অনাথ শিশুদের সমস্ত ধরনের চিকিৎসা একেবারে বিনামূল্যে দিয়ে আসছেন। কাজের স্বীকৃতি হিসাবে এই পুরস্কারে বিবেচিত । 

পুরস্কার হাতে পেয়ে প্রবীর কুমার ভৌমিক বলেন, চিকিৎসার মধ্য দিয়ে গ্রামের দুস্থ অসহায় অনাথ শিশুদের পাশে থাকতে পেরে আমার ভালো লাগে। আর এই ভালো লাগাটা একেবারেই রাজভবনে দাঁড়িয়ে রাজ্যের রাজ্যপালের হাত থেকে পুরস্কার পাওয়া এটা একটা আমার কাছে একটা অন্য অনুভূতি। আগামী দিনে এই পুরস্কার আরো আমাকে উদ্দীপনা জাগাবে সমাজ সেবামূলক কাজের জন্য।