Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ঘরোয়া এবং আন্তর্জাতিক বিমানে ভ্রমণকারী সঙ্গীবিহীন অপ্রাপ্তবয়স্ক যাত্রীদের জন্য বিশেষ পরিষেবা

দেবাঞ্জন দাস; ২৬  অগাস্ট : এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ও এয়ারএশিয়া ইন্ডিয়া লঞ্চ করল তাদের সঙ্গীবিহীন অপ্রাপ্তবয়স্ক (UMNR) পরিষেবা। এটি পাঁচ (৫) থেকে বারো (১২) বছর বয়সী যাত্রীদের জন্য একান্তভাবে নিবেদিত এবং নিরাপদ ভ্রমণ বিকল্প, যা তাদে…

 


দেবাঞ্জন দাস; ২৬  অগাস্ট : এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ও এয়ারএশিয়া ইন্ডিয়া লঞ্চ করল তাদের সঙ্গীবিহীন অপ্রাপ্তবয়স্ক (UMNR) পরিষেবা। এটি পাঁচ (৫) থেকে বারো (১২) বছর বয়সী যাত্রীদের জন্য একান্তভাবে নিবেদিত এবং নিরাপদ ভ্রমণ বিকল্প, যা তাদের সমস্ত ডিরেক্ট সেক্টরে ভ্রমণ করার সুযোগ দেবে। এই পরিষেবা এতদিন আন্তর্জাতিক বিমানে দেওয়া হত, এখন থেকে আরও উন্নত করে ঘরোয়া সেক্টরেও চালু করা হল, যাতে বাবা-মা তথা অভিভাবকরা এটা জানার স্বাচ্ছন্দ্য এবং মানসিক শান্তি পান যে এই শিশু যাত্রীদের বিশেষ যত্ন নেওয়া হবে এবং তাদের নির্ঝঞ্ঝাট ও উপভোগ্য ভ্রমণের অভিজ্ঞতা হবে। সঙ্গীবিহীন অপ্রাপ্তবয়স্ক পরিষেবা বুক করা যাবে এয়ারলাইনের ওয়েবসাইট  থেকে অথবা বিমানবন্দরের বিক্রয় কাউন্টার থেকে ৫,০০০ টাকা  দিয়ে।


এই পরিষেবায় শিশু যাত্রীদের একান্ত সাহায্য দিয়ে এয়ারলাইনের কর্মীরা টার্মিনালে ব্যক্তিগতভাবে স্বাগত জানাবেন বিমানবন্দরে নিরাপত্তা পরীক্ষার আগেই। তারপর বিমানবন্দরের সমস্ত নিয়মানুগ যাত্রা প্রণালী পূর্ণ করতে সাহায্য করবেন। বিমানবন্দর ছেড়ে যাওয়া এবং আগমনের সময়ে শিশুটি এবং তার বাবা-মা অথবা অভিভাবক – দুজনেরই বৈধ ফটো আইডেন্টিফিকেশন ডকুমেন্ট থাকা প্রয়োজন যাচাই করার জন্য। উপরন্তু ঘরোয়া বিমান ছাড়ার নির্ধারিত সময়ের অন্তত ২ ঘন্টা আগে বিমানবন্দরে পৌঁছতে হবে। পৌঁছবার পর থেকে, এয়ারলাইনের কর্মী শিশুটি বিমানবন্দরের আগমন প্রণালী থেকে যতক্ষণ পর্যন্ত সে গন্তব্যে পৌঁছে তার বাবা-মা অথবা অভিভাবকের সঙ্গে মিলিত না হচ্ছে, ততক্ষণ পর্যন্ত সঙ্গে থাকবেন এবং সাহায্য করবেন।


এই লঞ্চ সম্পর্কে অঙ্কুর গর্গ, চিফ কমার্শিয়াল অফিসার, বললেন “আমরা সর্বদা আমাদের অতিথিদের ভ্রমণের অভিজ্ঞতাকে আরও ভাল করার পথ খুঁজছি। আমাদের সমস্ত ঘরোয়া সেক্টরে সঙ্গীবিহীন অপ্রাপ্তবয়স্ক পরিষেবা ছড়িয়ে দিয়ে আমাদের লক্ষ্য যেসব শিশু যাত্রী একা যাত্রা করছে তাদের একটা স্বচ্ছন্দ উড়ানের অভিজ্ঞতা জোগানো। যাত্রীদের ভাল থাকা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ আর আমাদের নিবেদিতপ্রাণ কর্মীরা শিশু যাত্রীদের জন্য একেবারে চেক-ইন থেকে গন্তব্যে পৌঁছনো পর্যন্ত এক নির্ঝঞ্ঝাট ও সুরক্ষিত যাত্রা নিশ্চিত করবেন।”