Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিজি ব্লক রেসিডেন্টস অ্যাসোসিয়েশনের ৩৯ তম দুর্গোৎসবের খুঁটি পুজো সম্পন্ন হলো

দেবাঞ্জন দাস; কলকাতা, ২৮শে আগস্ট : বিজি ব্লক রেসিডেন্টস অ্যাসোসিয়েশন রবিবার, ২৭শে আগস্ট কলকাতার সল্টলেক সিটির সেক্টর II এর প্রাঙ্গণে ৩৯তম দুর্গোৎসবের খুঁটি পুজোর আয়োজন করেছিল। ইভেন্টটি একটি প্রাণবন্ত উদযাপনের সাক্ষী ছিল, একটি…



দেবাঞ্জন দাস; কলকাতা, ২৮শে আগস্ট : বিজি ব্লক রেসিডেন্টস অ্যাসোসিয়েশন রবিবার, ২৭শে আগস্ট কলকাতার সল্টলেক সিটির সেক্টর II এর প্রাঙ্গণে ৩৯তম দুর্গোৎসবের খুঁটি পুজোর আয়োজন করেছিল। ইভেন্টটি একটি প্রাণবন্ত উদযাপনের সাক্ষী ছিল, একটি আনন্দের উপলক্ষ্যে বাসিন্দাদের এবং সম্মানিত অতিথিদের একত্রিত করে।


 অনুষ্ঠানটি পশ্চিমবঙ্গ সরকারের ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসেস বিভাগের মাননীয় মন্ত্রী সুজিত বোস সহ উল্লেখযোগ্য বিশিষ্ট ব্যক্তিদের সম্মানিত উপস্থিতি দ্বারা অনুপ্রাণিত হয়েছিল; বিধাননগর কর্পোরেশনের মাননীয় মেয়র কৃষ্ণ চক্রবর্তী, ; বিধাননগর পৌর কর্পোরেশনের মাননীয় ডেপুটি মেয়র অনিতা মন্ডল; প্রতিভাবান অভিনেত্রী ঐন্দ্রিলা সেন এবং জনপ্রিয় অভিনেত্রী মল্লিকা ব্যানার্জি।


 অনুষ্ঠানের সূচনা হল উৎসবের আভা এবং সাংস্কৃতিক ঐশ্বর্যের আভায় আচ্ছন্ন করে। দুর্গোৎসবের খুঁটি পুজো, একটি ঐতিহ্যবাহী বাঙালি উৎসব যা দেবী দুর্গাকে সম্মানিত করে, জটিলভাবে কারুকাজ করা মূর্তি এবং বিস্তৃত সজ্জায় সজ্জিত ছিল যা উপস্থিতদের বিমোহিত করেছিল। বাসিন্দারা এবং অতিথিরা উত্সাহের সাথে ঐতিহ্যবাহী নৃত্য, সঙ্গীত পরিবেশনা এবং প্রাণবন্ত শোভাযাত্রা সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে। ভক্তিমূলক উচ্ছ্বাস এবং সাংস্কৃতিক উচ্ছ্বাসের এক সুরেলা মিশ্রণে অনুষ্ঠানটি তার শিখরে পৌঁছেছিল। অতিথিদের সাথে সুস্বাদু ঐতিহ্যবাহী বাঙ্গালী খাবারের একটি বিন্যাস দেওয়া হয়েছিল যা সামগ্রিক উত্সব পরিবেশে যোগ করেছিল। অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও উদযাপনে বিজি ব্লক রেসিডেন্টস অ্যাসোসিয়েশনের নিষ্ঠার প্রশংসা করেন। সুজিত বোস ইভেন্টের অনবদ্য সংগঠনের প্রশংসা করেন এবং সম্প্রদায়ের চেতনা বৃদ্ধিতে এই ধরনের উৎসবের গুরুত্ব তুলে ধরেন। কৃষ্ণ চক্রবর্তী এই অঞ্চলের সাংস্কৃতিক আবহ বজায় রাখতে সাংস্কৃতিক অনুষ্ঠানের তাৎপর্যের উপর জোর দেন।


 সুবীর ঘোষ, সভাপতি, বিজি ব্লক রেসিডেন্টস অ্যাসোসিয়েশন তার আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন, “৩৯ তম দুর্গোৎসব খুঁটি পুজোকে একটি দুর্দান্ত সাফল্যের জন্য আমি সমস্ত গণ্যমান্য ব্যক্তি, অতিথি এবং বাসিন্দাদের তাদের উত্সাহী অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানাতে চাই৷ আমি আশা করি এই অনুষ্ঠানটি শুধুমাত্র এই অঞ্চলের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরবে না বরং সম্প্রদায়ের মধ্যে ঐক্য ও সৌহার্দ্যের বন্ধনকেও শক্তিশালী করবে।”