Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এইচডিএফসি ইন্টারন্যাশনাল লাইফ অ্যান্ড রি, IFSC শাখা ও এইচডিএফসি এএমসি ইন্টারন্যাশনাল (IFSC) GIFT City – IFSC থেকে ঘোষণা করল নতুন প্রস্তাব

দেবাঞ্জন দাস; ২২ আগস্ট: এইচডিএফসি ব্যাঙ্ক গ্রুপ কোম্পানিগুলির মধ্যে দুটি GIFT সিটি – IFSC থেকে কাজ শুরু করতে চলেছে।
ভারতের অন্যতম অগ্রগণ্য বিমাকারী এইচডিএফসি লাইফ ঘোষণা করেছে যে তার অনুসারী আন্তর্জাতিক সংস্থা এইচডিএফসি ইন্টারন্যাশ…



দেবাঞ্জন দাস; ২২ আগস্ট: এইচডিএফসি ব্যাঙ্ক গ্রুপ কোম্পানিগুলির মধ্যে দুটি GIFT সিটি – IFSC থেকে কাজ শুরু করতে চলেছে।


ভারতের অন্যতম অগ্রগণ্য বিমাকারী এইচডিএফসি লাইফ ঘোষণা করেছে যে তার অনুসারী আন্তর্জাতিক সংস্থা এইচডিএফসি ইন্টারন্যাশনাল লাইফ অ্যান্ড রি-র বিদেশি শাখা এবার থেকে এইচডিএফসি লাইফ ইন্টারন্যাশনাল ব্র্যান্ডের নামে অনাবাসী ভারতীয়দের জন্য মার্কিন ডলারের হিসাবে চালিত জীবন ও স্বাস্থ্য বিমা সমাধান জোগাবে GIFT সিটি – IFSC, ভারত থেকে।


এইচডিএফসি লাইফ ইন্টারন্যাশনাল অনাবাসী ভারতীয় এবং সারা বিশ্বে ছড়িয়ে থাকা ভারতীয় অভিবাসীদের প্রয়োজন মেটাবে। তাঁদের দেবে বিশ্বমানের ফিচার সমেত এমন বিমা সমাধান, যা সীমান্তে আবদ্ধ নয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, এই প্রোডাক্টগুলি মার্কিন ডলারের মত বিদেশি মুদ্রা দিয়েও কেনা যাবে। এইচডিএফসি লাইফ ইন্টারন্যাশনালের সম্পূর্ণ সমাধান সম্ভারের মধ্যে আছে এমন সব প্রোডাক্ট যা একজন ব্যক্তির সঞ্চয়, স্বাস্থ্য ও অবসর সংক্রান্ত আর্থিক প্রয়োজন মেটাতে পারে।


দীপক পারেখ, চেয়ারম্যান, এইচডিএফসি লাইফ অ্যান্ড এইচডিএফসি এএমসি এইচডিএফসি লাইফ ও এইচডিএফসি এএমসি-র যাত্রার এই মাইলফলক সম্পর্কে বললেন “আমরা আমাদের ক্রেতা, লগ্নিকারী ও শেয়ারহোল্ডারদের সঙ্গে ভারতের GIFT সিটি থেকে আমাদের আসন্ন নতুন উদ্যোগের সংবাদ ভাগ করে নিতে পেরে আপ্লুত। একক নিয়ামক সংস্থা IFSCA ক্রমাগত ভারতকে গোটা অঞ্চলের জন্য এবং সামগ্রিকভাবে বিশ্বের অর্থনীতির জন্য একটি শক্তিশালী ও স্থিতিশীল আন্তর্জাতিক আর্থিক মঞ্চ হিসাবে প্রতিষ্ঠা করার চেষ্টা করে চলেছে। এই সম্পর্কের ফলে আমরা আশা করছি ভারতের বৃদ্ধিতে আরও বেশি করে অবদান রাখতে পারব এবং এইচডিএফসি লাইফ ইন্টারন্যাশনালের মাধ্যমে অনাবাসী ভারতীয় ও বিশ্বনাগরিক ভারতীয়দের বিশ্বমানের বিদেশি মুদ্রায় পরিচালিত বিমা সমাধান দিতে পারব। আরও আশা করি আন্তর্জাতিক লগ্নিকারীদের ভারতীয় লগ্নি সমাধান দিতে পারব আর আবাসিক ভারতীয়দের আন্তর্জাতিক লগ্নি সমাধান দিতে পারব এইচডিএফসি এএমসি ইন্টারন্যাশনাল (IFSC) লিমিটেডের মাধ্যমে।”


GIFT সিটিতে নতুন স্থাপিত এইচডিএফসি লাইফ ইন্টারন্যাশনাল ও এইচডিএফসি এএমসি ইন্টারন্যাশনাল (IFSC) লিমিটেডকে অভিনন্দন জানিয়ে তপন রায়, অবসরপ্রাপ্ত আইএএস, ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড গ্রুপ সিইও, GIFT সিটি বললেন “GIFT সিটিতে প্রথম আন্তর্জাতিক বিমা সংস্থা হিসাবে এইচডিএফসি এএমসি ইন্টারন্যাশনালের উপস্থিতি এবং এইচডিএফসি এএমসি-র অফশোর হাব হিসাবে এইচডিএফসি এএমসি ইন্টারন্যাশনাল (IFSC) লিমিটেডের উপস্থিতি বিশ্বমানের ব্যবসায়িক পরিকাঠামোর হাব গড়ে তোলার প্রতি আমাদের দায়বদ্ধতার সোচ্চার প্রমাণ। এ এমন একটা হাব যা আন্তর্জাতিক ও দেশি আর্থিক উদ্যোগগুলোর সেবা করবে। আমরা এই সম্পর্ককে খুব মূল্যবান বলে মনে করি এবং অত্যন্ত আনন্দিত যে এইচডিএফসি ব্যাঙ্ক গ্রুপের সঙ্গে আমরা জুটি বাঁধতে পেরেছি আমাদের এই উদ্যোগকে বিমাক্ষেত্রে ভবিষ্যতের সাফল্যের এক মানদণ্ড করে তোলার কাজে।”


কে রাজারমন, আইএএস, চেয়ারপার্সন, IFSCA মন্তব্য করলেন “আন্তর্জাতিক আর্থিক কার্যকলাপের হাব হিসাবে IFSCA-র পরিচিতি বেড়েই চলেছে, ফলে নানারকমের আর্থিক প্রতিষ্ঠান এখানে আসছে। IFSCA নিয়ামক কাঠামো তৈরি করা হয়েছে স্বচ্ছতা, স্থিতিশীলতা এবং উদ্ভাভনের পরিবেশ গড়ে তোলার জন্য। আন্তর্জাতিক আর্থিক সমাজের জন্য এর দারুণ সম্ভাবনা রয়েছে।”


বিভা পদলকর, এমডি অ্যান্ড সিইও, এইচডিএফসি লাইফ যোগ করলেন “ভারতের উন্নয়নে বিদেশবাসী ভারতীয় জনগোষ্ঠীর যে অবদান, এইচডিএফসি লাইফ তাকে উদযাপন করে। আমরা গর্বিত যে আমাদের অনুসারী সংস্থা এইচডিএফসি ইন্টারন্যাশনাল লাইফ অ্যান্ড রি তার প্রোডাক্ট এবং সমাধানগুলো ভারতের GIFT সিটি – IFSC-র শাখা থেকে আরও ছড়িয়ে দিতে চলেছে। এই প্রোডাক্টগুলো অনাবাসী ভারতীয়দের পক্ষে জুতসই হবে এবং উচ্চমানের জীবন ও স্বাস্থ্যবিমা সমাধান জোগাবে। আমরা আমাদের ডিস্ট্রিবিউশন পার্টনারদের GIFT সিটিতে আসতে এবং এইসব অফারগুলোতে আমাদের সঙ্গে কাজ করতে আহ্বান জানাচ্ছি।”


নবনীত মুনোত, এমডি অ্যান্ড সিইও, এইচডিএফসি এএমসি মন্তব্য করলেন “এইচডিএফসি এএমসি-র অফশোর হাব হিসাবে এইচডিএফসি এএমসি ইন্টারন্যাশনাল (IFSC) লিমিটেড প্রতিষ্ঠা আমাদের বহুকালের ইন্ডাস্ট্রির অগ্রগণ্য লগ্নি ক্ষমতাগুলোর নাগাল আন্তর্জাতিক লগ্নিকারীদের হাতে তুলে দেওয়ার জন্য একটা বৃহত্তর প্ল্যাটফর্ম তৈরি করার প্রতি প্রতিজ্ঞাকে আরও জোরদার করল। এটা আমাদের প্রোডাক্ট ও পরিষেবাগুলোর কাজের জায়গা আরও বিস্তৃত করতেও সাহায্য করবে যাতে আন্তর্জাতিক লগ্নি বিকল্প খুঁজছেন যে লগ্নিকারীরা, তাঁরা বেশি বিকল্প পান। এইচডিএফসি এএমসি ইন্টারন্যাশনাল (IFSC) লিমিটেড আন্তর্জাতিক লগ্নিকারী আর ভারতীয় বাজারের মধ্যে এবং ভারতীয় লগ্নিকারী আর আন্তর্জাতিক বাজারের মধ্যে এক সেতু হিসাবে কাজ করবে।”