Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সাধারণ নাগরিকদের পেনশন বিতরণের জন্য আরবিআই (RBI) দ্বারা অনুমোদিত হলো বন্ধন ব্যাঙ্ক

দেবাঞ্জন দাস; ১ সেপ্টেম্বর; কলকাতা, : দ্রুত উন্নয়নশীল বেসরকারি ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতম - বন্ধন ব্যাঙ্ক, পেনশনভোগী সাধারণ নাগরিকদের পেনশন বিতরণের জন্য কেন্দ্রীয় অর্থমন্ত্রকের সেন্ট্রাল পেনশন অ্যাকাউন্টিং অফিস (CPAO) এর পক্ষথেকে …



দেবাঞ্জন দাস; ১ সেপ্টেম্বর; কলকাতা, : দ্রুত উন্নয়নশীল বেসরকারি ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতম - বন্ধন ব্যাঙ্ক, পেনশনভোগী সাধারণ নাগরিকদের পেনশন বিতরণের জন্য কেন্দ্রীয় অর্থমন্ত্রকের সেন্ট্রাল পেনশন অ্যাকাউন্টিং অফিস (CPAO) এর পক্ষথেকে একটি অনুমোদিত পেনশন বিতরণ ব্যাঙ্ক হিসাবে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI) দ্বারা নিযুক্ত হয়েছে ৷ ব্যাঙ্ক এই পেনশন বিতরণ প্রক্রিয়া চালু করার জন্য শীঘ্রই সিপিএও (CPAO) অফিসের সাথে কাজ করা শুরু করবে।


এই অনুমোদনের ফলে ব্যাঙ্ক কেন্দ্রীয় সরকারি কর্মচারী যাঁরা অসামরিক মন্ত্রক/বিভাগে (রেলওয়ে, পোস্ট এবং প্রতিরক্ষা ব্যতীত), দিল্লির জাতীয় রাজধানী অঞ্চল, বিধানসভা ছাড়া কেন্দ্রশাসিত অঞ্চল প্রশাসন, সুপ্রিম কোর্টএবং হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারকদের এবং সর্বভারতীয় পরিষেবা কর্মকর্তাদের পেনশন বিতরণ করার অধিকার দেয়। এই প্রকল্পে প্রাক্তন সংসদ সদস্যদের পেনশন প্রদান এবং ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি / উপরাষ্ট্রপতিদের পেনশন এবং অন্যান্য সুযোগ-সুবিধা প্রদানকেও অন্তর্ভুক্ত রয়েছে।


বন্ধন ব্যাঙ্ক এর গভর্নমেন্ট বিজনেস বিভাগের প্রধান দেবরাজ সাহা এই প্রসঙ্গে বলেন, “এই নতুন অনুমোদন, ব্যাঙ্কের উপর সাধারণ মানুষের ক্রমবর্ধমান আস্থার প্রমাণ। এটি আমাদের অবসরপ্রাপ্ত নাগরিকদের পেনশনের বিতরণে একটি কার্যকরী মুখ্য ভূমিকা পালন করবে, তাদের এই অবসরকালীন বছরগুলিতে তাদের আর্থিক সুস্থতায় সহয়তা করবে। আমরা এখন অবসরপ্রাপ্ত ব্যক্তিদের আরও সহজ, সুরক্ষিত এবং দ্রুত পরিষেবা পরিবেশন করার জন্য ভালভাবে প্রস্তুত। আমরা নিয়ন্ত্রকদের ধন্যবাদ জানাই এই সব-গুরুত্বপূর্ণ কার্যভার আমাদের দিয়ে আমাদের উপর আস্থা রাখার জন্য।”