Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুরে সিপিআইএমের উদ্যোগে অনুষ্ঠিত হলো রক্তদান উৎসব

নিজস্ব প্রতিবেদক, মেদিনীপুর... "রক্তদান জীবন বাঁচায়..বিশ্ব বাঁচুক মানবতায়" এই আহ্বানকে সামনে রেখে এবং রাজ্যের ব্লাড ব্যাংক গুলিতে রক্তের সংকট কিছুটা হলেও মেটাতে এগিয়ে এলো সিপিআইএম এর মেদিনীপুর শহর পূর্ব এরিয়া কমিটি…

 


 নিজস্ব প্রতিবেদক, মেদিনীপুর... "রক্তদান জীবন বাঁচায়..বিশ্ব বাঁচুক মানবতায়" এই আহ্বানকে সামনে রেখে এবং রাজ্যের ব্লাড ব্যাংক গুলিতে রক্তের সংকট কিছুটা হলেও মেটাতে এগিয়ে এলো সিপিআইএম এর মেদিনীপুর শহর পূর্ব এরিয়া কমিটি। রবিবার মেদিনীপুর শহরের অলিগঞ্জ এলাকায় অবস্থিত দলের এরিয়া কমিটি অফিসে অনুষ্ঠিত হলো একটি বড় আকারের রক্তদান শিবির।

মেদিনীপুর শহর পূর্ব এরিয়া কমিটির উদ্যোগে আয়োজিত এই রক্তদান উৎসবে স্বাগত বক্তব্য রাখার পাশাপাশি উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন এরিয়া কমিটির সম্পাদক কুন্দন গোপ। রক্তদান শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দলের পশ্চিম মেদিনীপুর জেলা সম্পাদক সুশান্ত ঘোষ।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের বর্ষীয়ান নেতা কীর্তি দে বক্সী। এছাড়াও উপস্থিত ছিলেন জয়দীপ খাটুয়া, সারদা চক্রবর্তী,কমল ঘোষ, পাপিয়া চৌধুরী সহ অন্যান্য দলীয় নেতৃবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন কাউন্সিলর সৃজিতা দে বক্সী, কাউন্সিলর প্রশান্ত মান্ডি সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। শিবিরের সূচনা লগ্নে শহীদ বেদীতে মাল্যদান কর্মসূচি অনুষ্ঠিত হয় এবং গণসঙ্গীত পরিবেশন করেন ক্রান্তিক শাখার শিল্পী বৃন্দ। এদিন বেশ কয়েকজন মহিলা সহ প্রায় একশোজন রক্তদাতা এদিনের শিবিরে রক্তদান করেন।

রক্তদান উৎসব ঘিরে ছাত্র যুবদের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। ছাত্র-যুব,মহিলা, শিক্ষক, সরকারী কর্মচারী, সংস্কৃতি কর্মী, বিজ্ঞান কর্মী, শ্রমিক,টোটো চালক, দৈনিক বাজারের সব্জি বিক্রেতা, ওষুধ দোকানের কর্মচারী, সেলসের কাজে যুক্ত যুবক থেকে থেকে শুরু করে সমাজের সর্বস্তরের মানুষ এদিন শিবিরে রক্তদানে এগিয়ে আসেন।রক্ত সংগ্রহ করেন মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল ব্লাডব্যাংক কর্তৃপক্ষ। শিবির সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানান দলের এরিয়া কমিটির সম্পাদক কুন্দন গোপ।