Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তরুণ থিয়েটার উপস্থাপিত করলো দুটি অনবদ্য নাটক ফেসবুক ম্যারেজ ও বীরাঙ্গনা রাণি শিরোমণি

.নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর- 
মেদিনীপুর শহরের শহীদ প্রদ্যোৎ স্মৃতি সদন প্রেক্ষাগৃহে হল ভর্তি দর্শকের উপস্থিতিতে মেদিনীপুরের নবগঠিত নাট্যদল তরুণ থিয়েটারের পরিচালনায় মঞ্চস্থ হলো দু'খানি নতুন নাটক। এই দুই নাটকের নাট্যকার ও নির…

 .নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর- 


মেদিনীপুর শহরের শহীদ প্রদ্যোৎ স্মৃতি সদন প্রেক্ষাগৃহে হল ভর্তি দর্শকের উপস্থিতিতে মেদিনীপুরের নবগঠিত নাট্যদল তরুণ থিয়েটারের পরিচালনায় মঞ্চস্থ হলো দু'খানি নতুন নাটক। এই দুই নাটকের নাট্যকার ও নির্দেশক ছিলেন সুরজিৎ সেন। প্রথম মঞ্চস্থ হয় নাটক "ফেসবুক ম্যারেজ"। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গড়ে ওঠা বৈবাহিক সম্পর্কের ওপর ভিত্তি করে এই মজার নাটকটিতে অভিনয় করেন বিশ্বজিৎ কুন্ডু, পারভীন সুলতানা, তারাপদ দে ও হিমাদ্রী মন্ডল।প্রত্যেকের প্রাণবন্ত অভিনয়ে এই নাটকটি জমজমাট হয়ে ওঠে। দ্বিতীয় নাটক হিসেবে মঞ্চস্থ হয় মেদিনীপুরের মহীয়সী রমণী রানী শিরোমনির সংগ্রামী জীবন ও আত্মত্যাগগের কাহিনীর ওপর ভিত্তি করে রচিত নাটক "বীরাঙ্গনা রানী শিরোমণি"।


৬৮ জন কলাকুশলী অংশগ্রহণে নৃত্য -গীত-অভিনয়ের সুনিপুণ সংমিশ্রণে উপস্থাপিত তরুণ থিয়েটারের এই প্রযোজনা উপস্থিত দর্শক মন্ডলীর হৃদয় জয় করে নেয়। রাণী শিরোমণির চরিত্রে রূপদান করেন দীপশিখা চক্রবর্তী। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রূপদান করেন বিশ্বজিৎ কুন্ডু, হিমাদ্রী মন্ডল, শান্তি দত্ত, অনুপম চন্দ, মলয় রথ, অরুণাভ প্রহরাজ, জয় রায়,সুমন্ত হোড়,তাপসী দে, অভিজিৎ দে, দয়াময় প্রামাণিক, হেদয়াতুর খান, শুভ্রাংশু সামন্ত, সুদীপ্তা দে, মধুমিতা শীল, তারাপদ দে প্রমুখ। রানী শিরোমণি নাটকে দীপশিখা চক্রবর্তীর নৃত্য পরিকল্পনায় এবং লাইভ মিউজিক সহ উপস্থাপিত নৃত্যসমূহ ছিল এই নাটকের বিশেষ আকর্ষণ।

সামাজিক বার্তাবহ নাটক ফেসবুক ম্যারেজ ও ঐতিহাসিক নাটক "বীরাঙ্গনা রাণী শিরোমণি দেখে মুগ্ধ হয়েছেন উপস্থিত দর্শকবৃন্দ।তাঁরা নাটক দুটির উপস্থাপনা এবং নাটককে জনপ্রিয় করার লক্ষ্যে তরুণ থিয়েটারের গৃহীত বিভিন্ন প্রয়াসের প্রশংসা করেছেন। তরুণ থিয়েটারের পক্ষ থেকে দর্শক সাধারণের কাছ থেকে নাটক দুটিকে আরও ভালো করে উপস্থাপন করার লক্ষ্য গঠনমূলক প্রস্তাব আহ্বান করেছেন।