Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সংকল্প ফাউন্ডেশনের উদ্যোগে চতুর্থ বর্ষ রক্তদান শিবির

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... প্রয়াত গায়ত্রী নায়কের স্মৃতির উদ্দেশ্যে সংকল্প ফাউন্ডেশনের উদ্যোগে চতুর্থ বর্ষ রক্তদান শিবির অনুষ্ঠিত হলো মেদিনীপুরের বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে। স্মৃতি মন্দির প্রাঙ্গণে একটি চন্দন চারাগাছ রোপনে…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর..... প্রয়াত গায়ত্রী নায়কের স্মৃতির উদ্দেশ্যে সংকল্প ফাউন্ডেশনের উদ্যোগে চতুর্থ বর্ষ রক্তদান শিবির অনুষ্ঠিত হলো মেদিনীপুরের বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে। স্মৃতি মন্দির প্রাঙ্গণে একটি চন্দন চারাগাছ রোপনের মাধ্যমে শিবিরের সূচনা করেন পৌরসভার চেয়ারম্যান সৌমেন খান । উদ্বোধনী সংগীত ও কবিতা পরিবেশন করেন ব্রততী মন্ডল, রত্না দে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্বপন পইড়্যা।

উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা গোপাল সাহা, বিশিষ্ট সমাজসেবী  মদনমোহন মাইতি, বিশিষ্ট নাগরিক চন্দন বোস,স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাক্তার কাঞ্চন ধাড়া, শিশুরোগ বিশেষজ্ঞ চিকিৎসক সন্ধ্যা মন্ডল ধাড়া, রবীন্দ্র গবেষক রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত ড. বিবেকানন্দ চক্রবর্তী, নয়ন পত্রিকার সম্পাদক বিদ্যুৎ পাল, শিক্ষক সুব্রত মহাপাত্র,রক্তদান আন্দোলনের নেতৃত্ব অসীম ধর, ডা. জগদীশ মাইতি, বিশিষ্ট সমাজসেবী প্রসেনজিৎ সাহা, পল্লব চ্যাটার্জী, প্রাক্তন প্রধান শিক্ষক চন্ডীদাস দে  কবি শ্রীকান্ত ভট্টাচার্য  সহ ‌অন্যান্য বিশিষ্ট জনেরা। সংগঠনের পক্ষ থেকে একটি স্মরণিকা উদ্বোধন করেন প্রাক্তন বিধায়ক আশীষ চক্রবর্তী, সহযোগিতা করেন বিশিষ্ট সমাজসেবী অরুণ চৌধুরী। এছাড়াও এদিনের শিবিরে উপস্থিত ছিলেন  বিশিষ্ট সমাজসেবী প্রসেনজিৎ সাহা, পল্লব চ্যাটার্জী, সুদীপ খাঁড়া, সময় বাংলার কর্ণধার জয়ন্ত মন্ডল, অভ্যজ্যোতি নাগ, পাঞ্জলি চক্রবর্তী, মৃদুলা ভূঁইয়া, মৃত্যুঞ্জয় সামন্ত, সুমন চ্যাটার্জি , আসেকুল রহমান, রাহুল কোলে প্রমুখ।রক্তদানের সাথে সাথে একটি ফ্রি ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত হয় চিকিৎসা ডাঃ দীক্ষা  আগারওয়ালের তত্ত্বাবধানে এবং একটি আয়ুর্বেদিক ক্যাম্প হয় ডাক্তার সঙ্গীতা সিংহ এর তত্ত্বাবধানে।প্রথম রক্তদান করেন সংগঠনের সদস্য শান্তনু পাল ও ইন্দ্রদীপ সিনহা ।

অতিথিদের মধ্যে রক্তদান করেন শ্রীকান্ত ভট্টাচার্য। সংগঠনের  সম্পাদিকা পারমিতা সাউ সহ মোট ২৬ জন রক্ত দান করেন। উপস্থিত ছিলেন সংগঠনের সমস্ত সদস্য ও সদস্যাবৃন্দ ।সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সদস্য রত্না দে।প্রয়াত তাপসী দাস পাল এবং প্রয়াত সুধাময় সাউয়ের স্মৃতির উদ্দেশ্যে তৈরী স্মারক উপহার রক্তদাতাদের হাতে তুলে দেওয়া হয়। শিবির সংগঠনে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে যারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন সবাইকে ধন্যবাদ জানান ডিরেক্টর ডঃ শান্তনু পান্ডা।