Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কোলাঘাট ও শহীদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতি এলাকায় জমা দূষিত জল দ্রুত বের করা সহ আগামী বর্ষার পূর্বে খাল পুন: সংস্কারের দাবিতে জলবন্দীদের জাতীয় সড়ক অবরোধ। পুলিশের লাঠিচার্জ

কোলাঘাট ও শহীদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতি এলাকায় জমা দূষিত জল দ্রুত বের করা সহ আগামী বর্ষার  পূর্বে খাল পুন: সংস্কারের দাবিতে জলবন্দীদের জাতীয় সড়ক অবরোধ। পুলিশের লাঠিচার্জ।
কোলাঘাট ও শহীদ মাতঙ্গিনী ব্লক এলাকায় গত বর্ষায় জমে থা…

 


কোলাঘাট ও শহীদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতি এলাকায় জমা দূষিত জল দ্রুত বের করা সহ আগামী বর্ষার  পূর্বে খাল পুন: সংস্কারের দাবিতে জলবন্দীদের জাতীয় সড়ক অবরোধ। পুলিশের লাঠিচার্জ।


কোলাঘাট ও শহীদ মাতঙ্গিনী ব্লক এলাকায় গত বর্ষায় জমে থাকা জল দূষণ ছড়াচ্ছে এলাকায়। দূষিত জল দ্রুত বের করে দেওয়া এবং আগামী বর্ষের পূর্বে সোয়াদিঘী খাল পূর্ণাঙ্গ সংস্কারের দাবিতে বৃহস্পতিবার জলবন্দি এলাকার প্রায় কয়েকশ মানুষ ১১৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। দীর্ঘ দু'ঘণ্টা অবরোধের পর ঘটনাস্থলে উপস্থিত হন শহীদ মাতঙ্গিনী ব্লকের বিডিও অমিত কুমার গায়েন। শেষ দপ্তর এইচডি ওকে নিয়ে বৈঠক করে জমা জল দ্রুত বের করার ব্যবস্থা করার আশ্বাস দেন বিডিও অমিত কুমার গায়েন। অবরোধ চলাকালীন তমলুক থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। অভিযোগ তমলুক থানার এক পুলিশ অফিসার অবরোধকারীদের উপর লাঠিচার্জ শুরু করলে জনসাধারণ রুখে দাঁড়ায়। পরে অবশ্য এই পুলিশ অফিসার পালিয়ে যেতে বাধ্য হয়। তমলুক মহকুমার একটি গুরুত্বপূর্ণ নিকাশি খাল হলো সোয়াদিঘী খাল। ২২ কিমি দীর্ঘ এই খালটি কোলাঘাট ব্লকের নারায়ণ পাকুরিয়া থেকে বেরিয়ে ভোগপুর ও দেরিয়াচক গ্রাম পঞ্চায়েত এলাকা হয়ে শহীদ মাতঙ্গিনী ব্লকের সোয়াদীঘিতে পড়েছে। খালটি দিয়ে প্রায় শতাধিক মৌজার নিকাশি জল রূপনারায়ণ নদীতে বের হয়। খালটি যেখানে রূপনারায়ণ নদীতে পড়েছে, বছর কয়েক পূর্বে সেখানে নদীর ভেতরে বেআইনি মাছের ঝিল তৈরি হয়েছে, এহেন গুরুত্বপূর্ণ খালটি দীর্ঘদিন পূর্ণ সংস্কার না হওয়ায় সাম্প্রতিক নিম্নচাপ জনিত বর্ষণে পাঁশকুড়া স্টেশন বাজার সহ কোলাঘাট এবং শহীদ মাতঙ্গিনী ব্লকের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ে। বর্তমানে এই জমা জল দূষিত হয়ে গ্রামগুলিকে দুর্গন্ধ ছড়াচ্ছে। এখন দেখার বিষয়  কবে এই জমা জল বের হয়।