Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ছাড়া যখন আবৃত্তি" শিরোনাযে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হলো স্বর-আবৃত্তি'র উদ্যোগে

নিজস্ব প্রতিবেদক, মেদিনীপুর...... শরতের বর্ষায় যখন সকলের মন গভীরে নিম্নচাপে ঠিক তখনই স্বর-আবৃত্তি, মেদিনীপুর পুজোর আগে শুধুমাত্র ছড়া নিয়ে একটি আবৃত্তির সন্ধ্যা উপহার দিল মেদিনীপুরবাসীকে। এদিন সন্ধ্যায় উপস্থিত ছিলেন উৎপল কুমার…



নিজস্ব প্রতিবেদক, মেদিনীপুর......

 শরতের বর্ষায় যখন সকলের মন গভীরে নিম্নচাপে ঠিক তখনই স্বর-আবৃত্তি, মেদিনীপুর পুজোর আগে শুধুমাত্র ছড়া নিয়ে একটি আবৃত্তির সন্ধ্যা উপহার দিল মেদিনীপুরবাসীকে। এদিন সন্ধ্যায় উপস্থিত ছিলেন উৎপল কুমার ধারা,পবিত্র চট্টোপাধ্যায়,প্রদীপ দেব বর্মন, বিদ্যুৎ পাল  ও দেবাশীষ দন্ডের মত বিশিষ্ট ছড়াকাররা। এই বিখ্যাত ছড়াকারদের সাক্ষাৎকার নিল স্বর-আবৃত্তির পাঁচ শিশু শিল্পী ঈশানী ভট্টাচার্য ,অভিপ্সা ঘোষ, অদ্রিজা কোলে, আরুশী রায় ও সাঞ্জলি মাইতি। শিশু সাহিত্যিকদের সাক্ষাৎকার শিশু শিল্পী রাই  নিচ্ছে এই অভিনব ভাবনাটি উপস্থিত সবাইকে চমকে দিয়েছিল ।


ছড়ার আবৃত্তি পরিবেশন করলেন অখন্ড মেদিনীপুরের বিশিষ্ট আবৃত্তি শিল্পীরা। আবৃত্তি করলেন সুদীপ্ত চক্রবর্তী, রজত মিত্র, মোম চক্রবর্তী, অর্ণব চক্রবর্তী, সুতনুকা মিত্র মাইতি,পাঞ্চালি চক্রবর্তী,নমিতা মাঝি, মিতা সেনগুপ্ত সহ অন্যান্য বিশিষ্ট আবৃত্তি শিল্পীগণ। স্বর-আবৃত্তির পলি পাহাড়ি, শিবানী পাল, সৌরিশ দাস, মিতালী কালী, পুষ্পিত পাল, সুবর্ণা খান, সুপর্ণা কোলে, শিলা মহাপাত্র, অনিন্দিতা সাউ অরুন্ধতী দাস এর পরিবেশনাও ছিল অনবদ্য। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিশু শিল্পীরা ছড়া পরিবেশন করেন। সত্য প্রয়াত বিখ্যাত ছড়াকার দীপ মুখোপাধ্যায়ের স্মরণে অনুষ্ঠানের একটি বিশেষ পর্ব উপস্থিত সকলের নজর কাড়ে। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শতাব্দী গোস্বামী ও ঈশিতা চট্টোপাধ্যায়। বর্ষীয়ান আবৃত্তি শিল্পী অমিয় পাল বলেন, 'মেদিনীপুর শহরে শুধুমাত্র ছড়া নিয়ে এরকম একটি আবৃত্তির সন্ধ্যা এই প্রথম এবং অসাধারণ। এই অনন্য ভাবনার জন্য স্বর-আবৃত্তি'র কর্ণাধার শুভদীপকে শুভেচ্ছা জানাই।"'অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়ন্ত সাহা, ডাঃ সুহাস রঞ্জন মন্ডল, সুদীপ কুমার খাঁড়া, সৌমেন ঘোষ,লক্ষণ চন্দ্র ওঝা সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গরা। অনুষ্ঠানে সৌম্যদীপ চক্রবর্তী ও শুভদীপ বসু সম্পাদিত দোসর পত্রিকার পঞ্চম  সংখ্যা 'ছড়াবাজি' প্রকাশিত হয়। অধ্যাপক সৌম্যদীপ বলেন 'এর আগে আমরা আঞ্চলিক কবিতা, ছেলেবেলা, এলোমেলো ইত্যাদি সংখ্যা বার করেছি। ছড়া নিয়ে এটি আমাদের প্রথম সংখ্যা।' স্বর-আবৃত্তি,মেদিনীপুরের কর্ণাধার বিশিষ্ট আবৃত্তি শিল্পী শুভদীপ বসু বলেন,' বৃষ্টিস্নাত এই সন্ধ্যায় উপচে পড়া দর্শক আমাদের আপ্লুত করেছে। শুধুমাত্র ছড়া নিয়ে এরকম একটি সন্ধ‍্যে দর্শকদের উপহার দিতে পেরে আমরা খুশি।'স্বর-আবৃত্তি র পক্ষ থেকে দীপক বসু,মনীষা বসু ও দীপা বসু উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।