Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কুইজ কেন্দ্রের উদ্যোগে জরুরি ভিত্তিতে আয়োজিত শিবিরে রক্তদিলেন ৩৫ জন

নিজস্ব সংবাদদাতা, তমলুক: গোটা রাজ্য জুড়েই চলছে রক্তের গ্রীষ্মকালীন সংকট। তার উপর ভোটের কারণে রক্তদান শিবির সংখ্যাও কমে গেছে। পূর্ব মেদিনীপুর জেলার ব্লাড সেন্টার গুলিতেও চলছে রক্তের সংকট। এমন পরিস্থিতিতে শনিবার বিকেলে  ৩ টা নাগাদ…


নিজস্ব সংবাদদাতা, তমলুক: গোটা রাজ্য জুড়েই চলছে রক্তের গ্রীষ্মকালীন সংকট। তার উপর ভোটের কারণে রক্তদান শিবির সংখ্যাও কমে গেছে। পূর্ব মেদিনীপুর জেলার ব্লাড সেন্টার গুলিতেও চলছে রক্তের সংকট। এমন পরিস্থিতিতে শনিবার বিকেলে  ৩ টা নাগাদ প্রায় রক্ত শূন্য তমলুক ব্লাড সেন্টার থেকে মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটিকে অনুরোধ করা হয় জরুরি ভিত্তিতে রবিবার তমলুক ব্লাড সেন্টারে একটি ইন হাউস ব্লাড ডোনেশন ক্যাম্প আয়োজন করার জন্য। এই আবেদনে সাড়া দিয়ে সাংগঠনিক স্তরে সিদ্ধান্ত নিয়ে সফল রক্তদান শিবির আয়োজন করতে যুদ্ধকালীন তৎপরতায় প্রস্ততি শুরু করে দেন।

এগিয়ে আসেন শুভানুধ্যায়ীরা। মাত্র কয়েক ঘন্টার প্রস্তুতিতে রবিবার সকাল ১০ টায় তমলুক ব্লাড সেন্টার শুরু হয় রক্তদান শিবির। কুইজ কেন্দ্রের আহ্বানে সাড়া দিয়ে রক্ত দিতে এগিয়ে আসেন রক্তদাতারা। কুইজের কেন্দ্রের সদসবৃন্দ সহ এদিনের শিবিরে  চার জন মহিলা সহ মোট ৩৫ জন রক্তদান করেন।

এদের মধ্যে ১১ জন এই প্রথম রক্তদান করলেন। এদিনের শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করতে এবং শিবিরকে সাফল্য মন্ডিত করে তুলতে তমলুক ব্লাড সেন্টারে উপস্থিত ছিলেন কুইজ কেন্দ্রের সম্পাদক সুজন বেরা, সদস্য সৌমেন গায়েন,কৃষ্ণপ্রসাদ ঘড়া, গৌতম নন্দ,আলোক মাইতি,আরবিন্দ মাইতি,অরুন কুমার সাউ,শুমময় মূলা সহ অন্যান্যরা।

ছিলেন কুইজ কেন্দ্রের শুভানুধ্যায়ী রক্তদান আন্দোলনের কর্মী সন্দীপ চক্রবর্তী,রক্তদান ও অঙ্গদান আন্দোলনের কর্মী প্রশান্ত সামন্ত সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।যুদ্ধকালীন তৎপরতায় এমন একটি সফল শিবির আয়োজন করার জন্য তমলুক মেডিকেল কলেজ হাসপাতাল ব্লাড সেন্টারের পক্ষ থেকে মেদিনীপুর কুইজ কেন্দ্রেকে ধন্যবাদ জানানো হয়।

উল্লেখ্য এটি ছিল কুইজ কেন্দ্রের ৫৫ তম শিবির এবং এবারে গ্রীষ্মকালীন সময়ে আয়োজিত ৬ষ্ঠ শিবির।