Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নয়াগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত রক্তদান উৎসবে রক্ত দিলেন ১৮৪ জন

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর....মেদিনীপুর সদর ব্লকের নয়াগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের  উদ্যোগে ,  অনুষ্ঠিত হলো একটি বড় আকারের রক্তদান উৎসব।  বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত পঞ্চম বার্ষিক এই রক্তদান এই রক্তদান উৎসবে, উৎসবের মেজাজে রক্তদান…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর....মেদিনীপুর সদর ব্লকের নয়াগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের  উদ্যোগে ,  অনুষ্ঠিত হলো একটি বড় আকারের রক্তদান উৎসব।  বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত পঞ্চম বার্ষিক এই রক্তদান এই রক্তদান উৎসবে, উৎসবের মেজাজে রক্তদান করেন মোট ১৮৪ জন রক্তদাতা।


এদিনের কর্মসূচিতে উপস্থিত রক্তদাতা ও অতিথিদের স্বাগত জানান কর্মসূচির মূল কান্ডারী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিপ্লব আর্য সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা। এদিনের শিবিরে রক্তদাতাদের  উৎসাহিত করতে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন নছিপুর হাইস্কুলের প্রধান শিক্ষক 'শিক্ষারত্ন' স্বপন পইড়া,শিক্ষক অজিত মাইতি, সমাজসেবী মধু মাইতি, গোপাল সাহা, সমাজকর্মী অসীম ধর,জয়ন্ত মুখার্জি, জগদীশ মাইতি, প্রতিমা রানা, সুদীপ কুমার খাঁড়া,মণিকাঞ্চন রায়,মৃণাল কোটাল,নরসিংহ দাস, মৃত্যূঞ্জয় সামন্ত, আসেকুল রহমান,অণিমেষ প্রমাণিক, সোমা চট্টরাজ, নাসরীন কৌশর, শিক্ষক সৌম্যসুন্দর মহাপাত্র,কৌশিক দাস, কৌশিক লোধ,সন্দীপ মহাপাত্র,সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

পরিবেশ সচেতনতা বার্তা দিতে রক্তদাতাদের হাতে উপহার স্বরূপ একটি করে চারা গাছ তুলে দেওয়া হয়। রক্ত সংগ্রহ করেন মেদিনীপুর ব্লাড ব্যাংক কর্তৃপক্ষ। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিপ্লব আর্য বিদ্যালয়টিকে একটি মডেল বিদ্যালয় হিসেবে গড়ে তুলতে প্রতিনিয়ত আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বর্তমানে বিদ্যালয়টি মেদিনীপুর সদর ব্লকের অন্যতম সেরা বিদ্যালয়।

এই কর্মকাণ্ডে কান্ডারী

বিপ্লব আর্য  জানান, রক্তের  গ্রীষ্মকালীন সংকট কিছুটা হলেও মেটাতে তাঁরা এই উদ্যোগ গ্রহণ করেছেন। এদিনের শিবিরে বহু মানুষ নিজে থেকে এগিয়ে এসে রক্ত দিয়েছেন। বিপ্লববাবু চান, এভাবেই গ্রামীণ এলাকা গুলিণে আরোও বেশি বেশি করে রক্তদান শিবির আয়োজিত হোক। এদিনের অনুষ্ঠান সঞ্চালনা করেন সুমন চ্যাটার্জী।