Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জন্মদিনে চারাগাছ বিলি করল কলেজ পড়ুয়া

নিজস্ব সংবাদদাতা, তমলুক: পরিবেশ সচেতনতার বার্তা দিতে রুপনারায়নকে সাক্ষী রেখে বিভিন্ন রকমের ফলের চারা গাছ উপহার হিসেবে বৃক্ষপ্রেমীদের হাতে তুলে দিলেন কোলাঘাটের কলেজ পড়ুয়া ছাত্রী। বৃহস্পতিবার কোলাঘাটের গৌরাঙ্গ ঘাটে কোভিদ স্বাস্থ…

 


নিজস্ব সংবাদদাতা, তমলুক: পরিবেশ সচেতনতার বার্তা দিতে রুপনারায়নকে সাক্ষী রেখে বিভিন্ন রকমের ফলের চারা গাছ উপহার হিসেবে বৃক্ষপ্রেমীদের হাতে তুলে দিলেন কোলাঘাটের কলেজ পড়ুয়া ছাত্রী। বৃহস্পতিবার কোলাঘাটের গৌরাঙ্গ ঘাটে কোভিদ স্বাস্থ্যবিধি মেনে প্রায় কয়েক শ বিভিন্ন রকমের ফলের চারা গাছ এলাকার বাসিন্দাদের হাতে তুলে দিয়ে নিজের জন্মদিন পালন করল কোলাঘাটের পরিবেশপ্রেমী ছাত্রী সুনন্দা আদক।

কোলাঘাট গোপালপুর গ্রামের বাসিন্দা জয়েন্ট এন্ট্রান্সে প্রস্তুতিরত এক ছাত্রী। এদিন ছিল তার জন্মদিন। আর পাঁচটি বাড়ির মত বাবা-মা তাদের আদরের একমাত্র মেয়ের জন্মদিন পালনের উদ‍্যোগি হলেও করোনা পরিস্থিতির মাঝে ঘটা করে ঢাক-ঢোল পিটিয়ে এই জন্মদিন পালনে রাজি ছিলেন না ছাত্রীটি। তবে বাড়িতে এই জন্মদিনের আড়ম্বর থেকে বিরত থাকলেও অভিনব ভাবে নিজের জন্মদিন পালনে বিষয়ে ইচ্ছা প্রকাশ করেন সুনন্দা। সেইমত এদিন দুপুরে কোলাঘাটের গৌরাঙ্গঘাটে নিজের সঞ্চিত সামান্য অর্থে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় প্রায় একশজন বৃক্ষপ্রেমীদের আমন্ত্রণ করা হয়। যেখানে শুধুমাত্র সবুজায়নের লক্ষ্যে সমাজ সচেতনতার বার্তা দিতে বৃক্ষপ্রেমীদের কপালে চন্দনের ফোটা, গোলাপফুল, কেক, মাস্ক ও টর্চ লাইট উপহার তুলে দিয়ে সম্মান ও শুভেচ্ছা জানান তিনি। সেই সাথে সবার হাতে আম, জাম, লেবু ও সুপারী চারা তুলে দিয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করেন।


উদ‍্যোগী পরিবেশপ্রেমী ছাত্রী সুনন্দা আদকের কোথায়,- চারিদিকে মহামারি-ঝড় ঝঞ্ঝা- অতি বর্ষন -বানবন‍্যার কবলে আমরা একদমই ভালো নেই। এখন অন‍্যতম কর্মসূচি হওয়া প্রয়োজন মানুষের পাশে দা়ঁড়ানো ও পরিবেশ রক্ষা। তাই আমার ভালোলাগা থেকে এই ক্ষুদ্র প্রচেষ্টা। এটা বিশাল কিছু নয়। আমার জীবনে আজকের এই বিশেষ দিনে স্মরণীয় করে রাখতে সকলের মঙ্গল কামনা করছি।