Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেট্রো রেল ক্রিসমাস এবং ৩১ ডিসেম্বর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে

দেবাঞ্জন দাসসুপরিষেবা দিতে, নির্বিঘ্ন ট্রেনযাত্রা এবং যাত্রী সুরক্ষা সুনিশ্চিত করতে মেট্রো রেল ক্রিসমাস পালনের দিন, অর্থাৎ ২৫ ডিসেম্বর এবং নববর্ষের আগের দিন অর্থাৎ ৩১ ডিসেম্বর  পার্ক স্ট্রীট, ময়দান এবং এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে …


দেবাঞ্জন দাস

সুপরিষেবা দিতে, নির্বিঘ্ন ট্রেনযাত্রা এবং যাত্রী সুরক্ষা সুনিশ্চিত করতে মেট্রো রেল ক্রিসমাস পালনের দিন, অর্থাৎ ২৫ ডিসেম্বর এবং নববর্ষের আগের দিন অর্থাৎ ৩১ ডিসেম্বর  পার্ক স্ট্রীট, ময়দান এবং এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার সিদ্ধান্ত নিয়েছে। আশা করা হচ্ছে এই দুই দিন বেশি ভিড় হবে। সেই ভিড় সামলাতে এই তিনটি স্টেশনে বেশি করে আরপিএফ কর্মী মোতায়েন করা হবে। 


মেট্রো রেল মহিলা এবং শিশুদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে এই স্টেশনগুলিতে মহিলা আরপিএফ দল রাখবে (হেড কনস্টেবল এবং কনস্টেবল সহ)। ২৫ ডিসেম্বর এবং ৩১ ডিসেম্বর সকাল ১১টা থেকে পরিষেবা বন্ধ হওয়া পর্যন্ত পার্ক স্ট্রীট, ময়দান এবং মেট্রো স্টেশনে একজন সাব ইন্সপেক্টর/অ্যাসিসটেন্ট সাব-ইন্সপেক্টর এবং দুজন মহিলা -সহ চারজন কর্মীর একটি বিশেষ দল অস্ত্র-সহ সারাক্ষণ উপস্থিত থাকবে। জরুরি পরিস্থিতির মোকাবিলায় এই দল এই তিনটি স্টেশনে যেকোন সময় পৌঁছাতে প্রস্তুত থাকবে। 


ভিড় সামলাতে এই দুই দিন পার্ক স্ট্রীট মেট্রো স্টেশনে এক অফিসার এবং চার কর্মীর সশস্ত্র অতিরিক্ত বিশেষ দল মোতায়েন করা হচ্ছে। যাত্রীদের সাহায্য করতে পার্ক স্ট্রীট, ময়দান এবং এসপ্ল্যানেড স্টেশনে যথেষ্ট সংখ্যক মেট্রো কর্মী থাকবেন।


এছাড়াও, অন্যান্য সব রকম নিরাপত্তা ব্যবস্থা থাকছে। মেট্রো রেলের পক্ষ থেকে যাত্রীদের অনুরোধ করা হয়েছে কোভিড প্রোটোকল মেনে চলতে এবং মেট্রো কর্মী এবং সহযাত্রীদের সঙ্গে সহযোগিতা করতে।