Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্যাঙ্কের কাজের সময়সীমা কমানোর জন্য রাজ্য সরকারকে চিঠি ব্যাংক অফিসার সংগঠনের

দেবাঞ্জন দাস, কলকাতাসারাদেশের মতন এ রাজ্যে করোনা এবং তার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণ এর প্রকোপ বাড়ছে। বহু মানুষ তাকে বর্তমানে আক্রান্ত। জরুরী পরিষেবা সাথে যুক্ত ব্যাংক কর্মচারীরা প্রতিদিন সরাসরি বিভিন্ন মানুষের সংস্পর্শে আসছেন। এর…


দেবাঞ্জন দাস, কলকাতা

সারাদেশের মতন এ রাজ্যে করোনা এবং তার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণ এর প্রকোপ বাড়ছে। বহু মানুষ তাকে বর্তমানে আক্রান্ত। জরুরী পরিষেবা সাথে যুক্ত ব্যাংক কর্মচারীরা প্রতিদিন সরাসরি বিভিন্ন মানুষের সংস্পর্শে আসছেন। এর ফলে বহু ব্যাংক কর্মীর আক্রান্ত হচ্ছেন। 

এই পরিস্থিতিতে অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স কনফেডারেশন এর পশ্চিমবঙ্গ শাখা রাজ্য সরকারকে ব্যাংকের দৈনন্দিন কাজের সময় কমানো সহ কিছু বিষয় নিয়ে চিঠি দেন।

তারা অনুরোধ করেন,

৫০% কর্মী নিয়ে যাতে ব্যাংক চালু করা হয়।

ব্যাংকের কাজের সময়সীমা যাতে সকাল দশটা থেকে দুপুর দুটো পর্যন্ত করা হয়।

সপ্তাহের ৫ দিন যাতে ব্যাংক খোলা থাকে। 

বুস্টার ডোজ এর ক্ষেত্রে ব্যাংক কর্মচারী এবং তাদের পরিবারেরকে অগ্রাধিকার দেওয়া হোক।

এআইবিওসির রাজ্য সম্পাদক সঞ্জয় দাস বলেন, বিভিন্ন জায়গায় ব্যাংক কর্মীরা আক্রান্ত হচ্ছেন এর ফলে ব্যাংকে কর্মী সংখ্যা অনেক কমে যাচ্ছে এবং তাতে পরিষেবা ব্যাহত হচ্ছে। সে ক্ষেত্রে যদি ব্যাংকের জরুরী পরিষেবা গুলো চালু থাকে তাহলে সাধারণ মানুষকে বিভিন্ন পরিষেবা দিতে আমাদের সুবিধা হবে। 

তিনি আশা করছেন যে বিগত দুটি করোনা ঢেউয়ের সময় রাজ্য সরকার যেভাবে ব্যাংক কর্মচারীদের পাশে দাঁড়িয়েছেন তৃতীয় ঢেউয়ের দোরগোড়ায় একইভাবে রাজ্য সরকার তাদের পাশে দাঁড়াবেন।